1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাপ্পি মজুমদার ইউনুসের বিরুদ্ধে প্রচারিত সংবাদের প্রতিবাদ চ্যালেঞ্জ - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই কৃষি জমির টপসয়েল কাটার দায়ে রামগড়ে চার লক্ষ টাকা জরিমানা বাঁশখালীতে বৃষ্টির জন্য ইসতিকার নামাজ আদায় রামগড়ে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরণ রাউজানের দক্ষিণ হিংগলায় হক কমিটির দায়রা শাখার নির্মাণ কাজ শুরু মাগুরায় ভোট গ্রহন কর্মকর্তাদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ঠাকুরগাঁওয়ে জরিপ বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় অংশীজনের ভূমিকা বিষয়ক মতবিনিময় সভা । সংখ্যালঘুর দোহাই দিয়ে বিক্রিত জমি দখলে রাখতে চান তুলসী রানী দাস ঈদগাঁও’র পাঁচ ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

বাপ্পি মজুমদার ইউনুসের বিরুদ্ধে প্রচারিত সংবাদের প্রতিবাদ চ্যালেঞ্জ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৯ ডিসেম্বর, ২০১৯
  • ১৭০ বার

স্টাফ রিপোর্টার :
অনলাইন নিউজ পোর্টাল দৈনিক আমাদের নাঙ্গলকোট প্রকাশক ও সম্পাদক, নাঙ্গলকোট সাংবাদিক সমিতির সভাপতি বাপ্পি মজুমদার ইউনুসের বিরুদ্ধে প্রচারিত সংবাদের প্রতিবাদ, নিন্দা ও চ্যালেঞ্জ করেছেন তিনি। গত ২৭ ডিসেম্বর ২০১৯ কুমিল্লা ডট টিভি নামে একটি ফেসবুক পেজে “নাঙ্গলকোটে স্কুলে তালা দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল” শিরোনামে তার বিরুদ্ধে মিথ্যা সংবাদ ভিডিও আকারে প্রচারিত হয়। সে সংবাদে তার বিরুদ্ধে একটি কুচক্রীমহল উদ্দেশ্য প্রণোদিত ভাবে, স্থানীয় সংবাদকর্মীদের ভুল তথ্য প্রদানের মাধ্যমে একটি সংবাদ প্রচার করে। উক্ত সংবাদে তাকে (কান্দাল ইসলামিয়া কিন্ডারগার্টেন) স্কুলে তালা দেওয়া, রাজনৈতিক দলের নেতা, স্কুলের পাশে অন্য একটি স্কুল চালু করা, চাঁদা দাবি করাসহ নানা অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত। যার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তিনি। সংবাদে প্রচারিত সংবাদিক ও স্থানীয়দের বক্তব্যের প্রমাণ করার জন্য চেলেঞ্জ দিয়েছেন তিনি, অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের হুশিয়ারি উচ্চারণ করেন।

এ বিষয়ে বাপ্পি মজুমদার ইউনুস বলেন, মহামন্য আদালতের নোটিশ অনুযায়ী গত ২২ ডিসেম্বর পি. আর. মামলা ১৭২৮/১৯ অনুযায়ী নালশী ভূমিতে উভয় পক্ষের সকল প্রকার কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন। বর্তমানে সে ভূমিটি অভিযুক্তদের নিকট কান্দাল ইসলামিয়া কিন্ডারগার্টেন নামে একটি প্রতিষ্ঠান পরিচালিত হয়ে আসছে। তারাই তালা লাগিয়ে রেখেছে স্কুলে, আমি থাকি কুমিল্লায়। আমি নাঙ্গলকোট গিয়ে অন্যের স্কুলে তালা দেবো কিভাবে? তিনি আরো বলেন, চাঁদা, দাবি, স্কুলে তালা দেওয়াসহ যে অভিযোগ আনা হয়েছে সব মিথ্যা। বছরের পর পর ওয়াকফ জমি দখল করে ব্যক্তিমালিকানাদীন কিন্ডারগার্টেন চালিয়ে আসছে একটি গোষ্ঠী। মূলত, শিক্ষার নামে কাঁচা টাকার ব্যবসা প্রতিষ্ঠান তৈরি করছে তারা। এছাড়া ওয়াকফ জমিতে তারা বাণিজ্যিক দোকান চালু করে ভাড়া ভোগ করছে স্কুল কতৃপক্ষ। এছাড়া এ সংবাদের রিপোর্টার শরীফ আহামেদ মজুমদার আমাকে কল ও ক্ষুদে বার্তা (এসএমএস) পাঠিয়েছে বলে যে দাবি করেছে তা মিথ্যা। প্রকৃত পক্ষে আমার ব্যক্তিগত মোবাইল নম্বর (০১৯৩০১০৬২৬৩) যা ২০০৭ সাল থেকে ব্যবহৃত হয়ে আসছি। এতে কোন কল, এসএমএস আসেনি।

মাহামান্য আদালতের আদেশ উপেক্ষা করে, সাজানো এ সংবাদে বক্তব্য দেওয়া, এ সংবাদ প্রচার করা আদালত অবমননা করা। কল লিষ্ট ও এসএমএসনের বিষয়টি প্রমাণসহ কোর্টে জমা দেওয়া হবে। সে রিপোর্টারকে আইসিটি আইনে মামলা দেওয়া হবে। এ সংবাদে এক পক্ষের বক্তব্য রয়েছে। প্রশাসনের বক্তব্য নেই, সরকারের দায়িত্ব প্রাপ্ত প্রতিষ্ঠানের বক্তব্য নেই। কোন প্রকার যাচাই বাচাই ছাড়া সংবাদটি প্রচার করা হয়েছে। যা একজন মানুষের জন্য মানহানিকর। আদালতের নির্দেশে উক্ত প্রতিষ্ঠানসহ সকল কার্যক্রম বন্ধ করে দেয় নাঙ্গলকোট থানা পুলিশ। আদালতের র্নিদেশ না আসা পর্যন্ত এখানে কোন কার্যক্রম চালানো যাবে না।

মো. হেদায়েত উল্লাহ মজুমদার বলেন, আমার ছেলেকে ফাঁসাতে তারা কিছু ভাড়া টিয়া সাংবাদিক নিয়ে আসে এলাকায়। যারা সত্যকে মিথ্যা হিসাবে তুলে ধরেছে। একটা মানুষের বিরুদ্ধে যদি অভিযোগ থাকে উভয় পক্ষের বক্তব্য দিয়ে সংবাদ প্রচার হবে। এক পক্ষের কথা দিয়ে তো কোন সংবাদ হতে পারে না। এটা সংবাদের ধর্ম নয়।

কান্দালা গ্রামের বাসিন্দা আবদুল্লাহ আল মামুন বলেন, ফোরকানিয়া হাফিজিয়া মাদ্রাসা ১৯৮৮ সালে প্রতিষ্ঠার পর থেকে মৌকারা দরবারের মরহুম পীর সাহেব এ মাদ্রাসায় বার্ষিক মাহফিল করতেন ও ইসলামি জলসার আয়োজন হতো কিন্তুু কিছু অর্থলোভী লোকের কারণে এ পবিত্র ভূমিতে কিন্ডারগার্টেন তৈরি করে বছর বছর গানের কনসার্ট করা হয়। অথচ আমরা প্রতি বছর এখানে ঈদের নামাজ আদায় করি। আমরা চাই এখানে আবার হাফিজিয়া মাদ্রাসা চালু হোক, কোরআনের আওয়াজ আবার মুখরিত হোক সমাজে। আমাদের মুরব্বিরা এ জমিটা ওয়াকফ করে দিয়েছেন হাফিজিয়া মাদ্রাসার নামে।

স্থানীয় ইউপি সদস্য আইয়ূব আলী মজুমদার জানান, এ বিষয়টি নাঙ্গলকোর্ট থানার এস আই ফয়েজ উদ্দিন চৌধুরীর নেতৃত্বে উভয় পক্ষের উপস্থিতিতে মহামান্য আদালতের আদেশটি জানানো হয়েছে। উক্ত ভূমিতে পরবর্তী ঘোষণা না আসা পর্যন্ত সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম