1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চকরিয়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
শরীয়তপুরে মুক্তিযোদ্ধার বিরুদ্ধে কৃষকদের মানববন্ধন খুটাখালীতে স্বাধীনতা উৎসব উদযাপন পরিষদের মতবিনিময় সভা সম্পন্ন বাঁশখালীতে ওয়াজের দাওয়াত দিয়ে ডেকে নিয়ে মাওলানাকে মারধরের অভিযোগ দেলোয়ার সভাপতি-এরশাদ সম্পাদক চন্দনাইশ প্রেস ক্লাবের কমিটি গঠন ক্ষয়ক্ষতি ৫ লাখ টাকা, চন্দনাইশে দূর্বৃত্তদের আগুনে পুড়েছে ঘর ও দোকান। রাস্তা-ঘাটে কোনো ময়লা আবর্জনা ফেলা যাবে না- এমপি ফজলে করিম লালমনিরহাটে স্কুল ছাত্র সিক্তসহ সকল ছাত্র-ছাত্রীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে নিন্দা ও প্রতিবাদ সভা পাঠ্যপুস্তকে ভারতীয় আধিপত্যবাদ স্থান পেয়েছে তা বাতিল করতে হবে – আ ন ম এহসানুল হক মিলন জাতিকে ধর্মহীন করার জন্যই পাঠ্যপুস্তক থেকে মুসলমানদের ধর্ম বিশ্বাসকে বাদ দেওয়া হয়েছে- প্রফেসর চৌধুরী মাহমুদ হাসান লালমনিরহাটের বুড়িমারীস্হল বন্দরের শ্রমিকদের ন্যায্য ৭-দফা দাবি আদায়ের লক্ষ্যে ধর্মঘট-সড়ক অবরোধ

চকরিয়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০
  • ১০৫ বার

শাহজালাল শাহেদ,চকরিয়া: চকরিয়া উপজেলাধীন পূর্ব বড়ভেওলা সিকদারপাড়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানার তিনতলা বিশিষ্ট নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার ১৫ জানুয়ারি সকাল ১০টায় এক আলোচনা সভা ও দোয়া মাহফিল স্থানীয় সিকদারপাড়া আমজাদিয়া জামে মসজিদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
এতিমখানার সভাপতি আলহাজ্ব মাস্টার কবির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এতিমখানার প্রতিষ্ঠাতা আলহাজ্ব হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ। এতে প্রধান অতিথি ছিলেন বায়তুশ শরফের পীর বাহরুল উলুম আল্লামা শাহ মোহাম্মদ কুতুব উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন পূর্ব বড়ভেওলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইব্রাহিম খলিল ও চট্টগ্রাম বিভাগীয় সমাজকল্যাণ ফেডারেশনের আজীবন সদস্য শাহজাদা আলহাজ্ব ছলাহ উদ্দিন মুহাম্মদ বেলাল।
এসময় জয়নাল আবেদীন মহিউচ্ছুন্নাহ দাখিল মাদরাসার সুপার মাওলানা মোজাম্মেল হক, সিকদারপাড়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানার আজীবন ও দাতা সদস্য মুহাম্মদ ওমর ফারুক, এতিমখানার তত্ত্বাবধায়ক মাওলানা মোছলেহ উদ্দিন কাদেরী, মোহাম্মদ আতিক উল্লাহ ছিদ্দিকী, স্থানীয় ইউপি সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে বায়তুশ শরফের পীর আল্লামা কুতুব উদ্দিন বলেন- এতিমদের দেখাশুনা ও লালনপালন করা সর্বোত্তম কাজ। তিনি আরো বলেন, এতিমদের লালনপালনকারী বেহেস্তে আল্লাহর রাসুলের কাছাকাছি অবস্থান করবেন। তিনি এতিমখানা ভবন নির্মাণে বিত্তবান সকলকে এগিয়ে আসার আহবান জানান। স্বাগত বক্তব্যে এতিমখানার প্রতিষ্ঠাতা হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ বলেন- ১৯৮৩ সালে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক এতিমখানাটি রেজিস্ট্রেশন লাভ করে। বর্তমানে ২৫০ জন এতিম শিশু এতিমখানায় আবাসিকভাবে লালিত পালিত হচ্ছে। যার মধ্যে সরকারের সমাজসেবা অধিদপ্তর হতে ১২২ জন এতিম ক্যাপিটেশন গ্রান্ট পায়। যুগের চাহিদা অনুযায়ী এতিমদের সুন্দরভাবে লালনপালন করার জন্য ৩ তলা বিশিষ্ট ভবন নির্মাণের জন্য প্রাথমিকভাবে ১০ লক্ষ টাকা তিনি অনুদান প্রদান করন। অনুষ্ঠানে নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন পরবর্তী দোয়া ও মুনাজাত পরিচালনা করেন বায়তুশ শরফের পীর বাহরুল উলুম আল্লামা শাহ মোহাম্মদ কুতুব উদ্দীন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম