1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চকরিয়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে ভাতিজিকে ধর্ষণের অভিযোগে ফুপার বিরুদ্ধে আদালতে মামলা । রাজশাহীতে র‍্যাবের হাতে দুই ভুয়া সাংবাদিক গ্রেফতার ইরানি স্কলার ড. সাইয়েদ আলী রেযা মাহদী মুসাভী জিরি মাদরাসা পরিদর্শন করেছেন ঠাকুরগাঁওয়ে দলিত আদিবাসীদের অনূকুলে সংবাদ প্রকশের লক্ষ্যে মতবিনিময় সভা । ঠাকুরগাঁওয়ে আমনের ভরা মৌসুমেও পানি নেই : ধানক্ষেত ফেটে চৌচির । চকোরিয়া প্রেসক্লাবে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল সম্পন্ন ঠাকুরগাঁওয়ে মন্দিরে আবারও ১৪৪ ধারা জারি । অভিবাসনে পোকা আশুলিয়ায় যুবলীগের শোক দিবস পালিত খাদ্যর দিক দিয়া আমরা স্বয়ংসম্পূর্ণ : এমপি মিলাদ গাজী

চকরিয়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০
  • ৭২ বার

শাহজালাল শাহেদ,চকরিয়া: চকরিয়া উপজেলাধীন পূর্ব বড়ভেওলা সিকদারপাড়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানার তিনতলা বিশিষ্ট নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার ১৫ জানুয়ারি সকাল ১০টায় এক আলোচনা সভা ও দোয়া মাহফিল স্থানীয় সিকদারপাড়া আমজাদিয়া জামে মসজিদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
এতিমখানার সভাপতি আলহাজ্ব মাস্টার কবির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এতিমখানার প্রতিষ্ঠাতা আলহাজ্ব হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ। এতে প্রধান অতিথি ছিলেন বায়তুশ শরফের পীর বাহরুল উলুম আল্লামা শাহ মোহাম্মদ কুতুব উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন পূর্ব বড়ভেওলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইব্রাহিম খলিল ও চট্টগ্রাম বিভাগীয় সমাজকল্যাণ ফেডারেশনের আজীবন সদস্য শাহজাদা আলহাজ্ব ছলাহ উদ্দিন মুহাম্মদ বেলাল।
এসময় জয়নাল আবেদীন মহিউচ্ছুন্নাহ দাখিল মাদরাসার সুপার মাওলানা মোজাম্মেল হক, সিকদারপাড়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানার আজীবন ও দাতা সদস্য মুহাম্মদ ওমর ফারুক, এতিমখানার তত্ত্বাবধায়ক মাওলানা মোছলেহ উদ্দিন কাদেরী, মোহাম্মদ আতিক উল্লাহ ছিদ্দিকী, স্থানীয় ইউপি সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে বায়তুশ শরফের পীর আল্লামা কুতুব উদ্দিন বলেন- এতিমদের দেখাশুনা ও লালনপালন করা সর্বোত্তম কাজ। তিনি আরো বলেন, এতিমদের লালনপালনকারী বেহেস্তে আল্লাহর রাসুলের কাছাকাছি অবস্থান করবেন। তিনি এতিমখানা ভবন নির্মাণে বিত্তবান সকলকে এগিয়ে আসার আহবান জানান। স্বাগত বক্তব্যে এতিমখানার প্রতিষ্ঠাতা হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ বলেন- ১৯৮৩ সালে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক এতিমখানাটি রেজিস্ট্রেশন লাভ করে। বর্তমানে ২৫০ জন এতিম শিশু এতিমখানায় আবাসিকভাবে লালিত পালিত হচ্ছে। যার মধ্যে সরকারের সমাজসেবা অধিদপ্তর হতে ১২২ জন এতিম ক্যাপিটেশন গ্রান্ট পায়। যুগের চাহিদা অনুযায়ী এতিমদের সুন্দরভাবে লালনপালন করার জন্য ৩ তলা বিশিষ্ট ভবন নির্মাণের জন্য প্রাথমিকভাবে ১০ লক্ষ টাকা তিনি অনুদান প্রদান করন। অনুষ্ঠানে নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন পরবর্তী দোয়া ও মুনাজাত পরিচালনা করেন বায়তুশ শরফের পীর বাহরুল উলুম আল্লামা শাহ মোহাম্মদ কুতুব উদ্দীন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম