1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চকরিয়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
যাত্রীবাহি বাসের ধাক্কায় প্রাণ গেল চুয়েটের দুই শিক্ষার্থীর নবীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক সাইফুল জাহান চৌধুরীর মতবিনিময় নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বোরহান চৌধুরীর নবীগঞ্জ প্রেসক্লাবের মত বিনিময় সভা ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন চট্টগ্রামের চন্দনাইশে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু তীব্র তাপদাহে রাউজানে পথচারীদের মাঝে সুপেয় পানি বিতরণ মাগুরায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬ পরিবারের প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি! ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি নবীনগরে প্রারম্ভিক শিশু বিকাশ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মহাকবি আল্লামা ইকবালের ৮৬তম মৃত্যুবার্ষিকী পালন

চকরিয়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০
  • ১৫৮ বার

শাহজালাল শাহেদ,চকরিয়া: চকরিয়া উপজেলাধীন পূর্ব বড়ভেওলা সিকদারপাড়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানার তিনতলা বিশিষ্ট নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার ১৫ জানুয়ারি সকাল ১০টায় এক আলোচনা সভা ও দোয়া মাহফিল স্থানীয় সিকদারপাড়া আমজাদিয়া জামে মসজিদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
এতিমখানার সভাপতি আলহাজ্ব মাস্টার কবির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এতিমখানার প্রতিষ্ঠাতা আলহাজ্ব হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ। এতে প্রধান অতিথি ছিলেন বায়তুশ শরফের পীর বাহরুল উলুম আল্লামা শাহ মোহাম্মদ কুতুব উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন পূর্ব বড়ভেওলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইব্রাহিম খলিল ও চট্টগ্রাম বিভাগীয় সমাজকল্যাণ ফেডারেশনের আজীবন সদস্য শাহজাদা আলহাজ্ব ছলাহ উদ্দিন মুহাম্মদ বেলাল।
এসময় জয়নাল আবেদীন মহিউচ্ছুন্নাহ দাখিল মাদরাসার সুপার মাওলানা মোজাম্মেল হক, সিকদারপাড়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানার আজীবন ও দাতা সদস্য মুহাম্মদ ওমর ফারুক, এতিমখানার তত্ত্বাবধায়ক মাওলানা মোছলেহ উদ্দিন কাদেরী, মোহাম্মদ আতিক উল্লাহ ছিদ্দিকী, স্থানীয় ইউপি সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে বায়তুশ শরফের পীর আল্লামা কুতুব উদ্দিন বলেন- এতিমদের দেখাশুনা ও লালনপালন করা সর্বোত্তম কাজ। তিনি আরো বলেন, এতিমদের লালনপালনকারী বেহেস্তে আল্লাহর রাসুলের কাছাকাছি অবস্থান করবেন। তিনি এতিমখানা ভবন নির্মাণে বিত্তবান সকলকে এগিয়ে আসার আহবান জানান। স্বাগত বক্তব্যে এতিমখানার প্রতিষ্ঠাতা হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ বলেন- ১৯৮৩ সালে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক এতিমখানাটি রেজিস্ট্রেশন লাভ করে। বর্তমানে ২৫০ জন এতিম শিশু এতিমখানায় আবাসিকভাবে লালিত পালিত হচ্ছে। যার মধ্যে সরকারের সমাজসেবা অধিদপ্তর হতে ১২২ জন এতিম ক্যাপিটেশন গ্রান্ট পায়। যুগের চাহিদা অনুযায়ী এতিমদের সুন্দরভাবে লালনপালন করার জন্য ৩ তলা বিশিষ্ট ভবন নির্মাণের জন্য প্রাথমিকভাবে ১০ লক্ষ টাকা তিনি অনুদান প্রদান করন। অনুষ্ঠানে নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন পরবর্তী দোয়া ও মুনাজাত পরিচালনা করেন বায়তুশ শরফের পীর বাহরুল উলুম আল্লামা শাহ মোহাম্মদ কুতুব উদ্দীন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম