1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চাকরি হারাচ্ছেন বিএমডব্লিউর ১০ হাজার কর্মী - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে মাশরুম চাষ সম্প্রসারণে মাঠ দিবস তিতাসে মজিদপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচন সম্পন্ন চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা প্রতারণার নতুন কৌশল ঠাকুরগাঁওয়ে মসজিদ, মাদ্রাসা সহ পাকাবসতবাড়ী নির্মাণের নামে কোটি কোটি টাকার প্রতারণা কুবি শিক্ষককে ঘুষি মারলেন প্রক্টর; অপসারণ চেয়ে প্ল্যাকার্ড হাতে একক অবস্থান চন্দনাইশে মোবাইল কোটের অভিযানে স্কেভেটর-পিকআপ জব্দ চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন সহ মোট ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তদন্ত কমিটির সদস্যের প্রতি কুবি শিক্ষক সমিতির আপত্তি সন্তানের জীবনের প্রথম শিক্ষার হাতেখড়ি মা

চাকরি হারাচ্ছেন বিএমডব্লিউর ১০ হাজার কর্মী

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ১৫৭ বার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার :
করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ১০ হাজার কর্মীর সঙ্গে নতুন করে চুক্তি করছে না বিলাসবহুল গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডব্লিউ। ফলে জার্মানভিত্তিক প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তিভিত্তিক কাজ করা ১০ হাজার কর্মী চাকরি হারাচ্ছেন।

শুক্রবার (১৯ জুন) বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বিষয়টি তুলে ধরা হয়। সেখানে প্রতিষ্ঠানটিতে সংবাদমাধ্যমটির সূত্রের বরাত দিয়ে এসব বলা হয়।

যদিও মিউনিখ থেকে পরিচালিত বিএমডব্লিউ শুক্রবার কর্মীদের ভবিষ্যৎ সুরক্ষার বিষয়ে একটি চুক্তির সমঝোতায় পৌঁছে।

এদিকে, করোনার এ পরিস্থিতিতে অনেক নামকরা এয়ারলাইন্স ও প্রতিষ্ঠান কর্মী ছাঁটাইয়ের উদ্যোগ নিয়েছে। সম্প্রতি ২০১৯ সালে মুনাফা ৩৩ শতাংশ কমে যাওয়ায় আনুমানিক ৩৫ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে দ্য হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং করপোরেশন (এইচএসবিসি) কর্তৃপক্ষ। ব্যাংকটি বলছে, ২০২২ সালের মধ্যে ব্যাংক পুনর্গঠনের জন্য ৪৫০ কোটি মার্কিন ডলার ব্যয় কমানোর লক্ষ্যে এমন সিদ্ধান্ত নিয়েছে তারা।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম