1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : naga5000 : naga5000 naga5000
শ্রীপুরে আঃকাদির জিলানী জামে মসজিদে" দেশ ও জাতির শান্তি-নিরাপত্তায় দোয়া - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন

শ্রীপুরে আঃকাদির জিলানী জামে মসজিদে” দেশ ও জাতির শান্তি-নিরাপত্তায় দোয়া

ফজলে মমিন,শ্রীপুর(গাজীপুর)থেকেঃ
  • আপডেট টাইম : শনিবার, ২৭ জানুয়ারি, ২০২৪
  • ৭৪ বার

গাজীপুরের শ্রীপুর পৌরসভার ১ নং ওয়ার্ড টেংরা মোড়স্হ স্হানীয় বাসিন্দাদের উদ্যোগে শুক্রবার(২৬ জানুয়ারী)বাদ মাগরিব শ্রীপুর-টেংরা রাস্তা মোড় সংলগ্ন আঃকাদির জিলানী(রঃ) জামে মসজিদে স্হানীয় বাসিন্দাদের মৃত মা-বাবা এবং প্রয়াত এডঃরহমত আলীসহ শ্রীপুরের যেসব গুনীজন মারা গেছেন তাদের আত্নার শান্তি এবং শ্রীপুরের অবহেলিত মানুষের খেদমতে মাননীয় প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসি জন্য বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

এতে দেশের মহামান্য রাষ্ট্রপতি, সাবেক ও বর্তমান প্রধানমন্ত্রীসহ দেশবাসীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করা হয়। এশার জামাত শেষে উপস্হিত শতাধিক মুসল্লিকে সঙ্গে নিয়ে কান্নাকাটি করে একাগ্রচিত্তে মহান আল্লাহর দরবারে দোয়া-মোনাজাত করেন আঃকাদির জিলানী(রঃ)মসজিদের পেশ ইমাম মুফতি ইমরান আহমেদ। তিনি বলেন, হে আল্লাহ, তুমি দেশ ও জাতিকে সুখ শান্তি দান করো। আমাদের সবাইকে শান্তিতে রাখো।

কহর গজব ও বালা মুসিবত থেকে দেশ ও জাতিকে রক্ষা করো, নিরাপত্তা দান করো। আমাদের দেশকে ভাল রাখো, সবাই মিলে মিশে শান্তিতে থাকার তওফিক দাও।আমাদের উত্তম রিজিক দান করো। আমাদের সুস্থ্যতা ও দীর্ঘায়ূ দান করো। ‘‘বিশেষ করে আজকে আমাদের সঙ্গে দোয়া অনুষ্ঠানে পূর্বে এশার জামাত যে সকল মুসল্লি নামাজ আদায় করেছেন তাদেরকে সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন দান করো। ইয়া মওলা, আমাদের দেশের সাবেক ও বর্তমান প্রধানমন্ত্রী,মন্ত্রী,এমপি এবং যাঁরা দেশ পরিচালনা করছেন অপরদিকে যেসব বিরুধী নেতারা কারাগারে আর দেশ বিদেশে আছেন তাদের সকলকে মাফ করে দিয়ে সুস্বাস্থ্য ও হায়াতে তৈয়্যবা দান করো। আল্লাহ,আমাদের মাটির সন্তান মাননীয় প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসি এমপি, রাজনীতিক নেতা,উপস্হিত স্হানীয় এলাকাবাসী মুরুব্বী,ছোট ছোট নাবালক মাছুম বাচ্চা আমাদের সবাইকে সুন্দর জীবন ও দীর্ঘায়ূ দান করো। আমাদের সুখে শান্তিতে বসবাস করার তওফিক দাও- মহান রবের কাছে ফরিয়াদ করেন মুফতি ইমরান আহমেদ।তিনি বলেন হে আল্লাহ, আমরা তোমার সন্তুষ্টির জন্য কালামে পাক হতে তেলাওয়াত করেছি,দুরুদ শরীফ পাঠ করেছি তা তুমি কবুল করে নাও। রমজান পর্যন্ত নেক হায়াত দান কর।পরবর্তি বাকী জীবন যাতে এভাবেই এবাদত বন্দেগীতে জীবন যাপন করতে পারি সেই তওফিক দান করো। হে আল্লাহ, তোমার শাহি দরবারে হাত উঠায়েছি, তুমি আমাদের রহম করে, দয়া করে আমাদের জিন্দেগীর সব গুনাহ মাফ করে দাও। আমাদের মা বাবা, ভাই বন্ধু, আত্মীয় স্বজন, দেশবাসী ও মুসলিম উম্মাহকে মাফ করে দাও। যারা কবরবাসী হয়েছেন তাদেরকেও মাফ করো। তাদের জান্নাতুল ফেরদৌস নসিব করো। বিশেষ করে জাতির জনক বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদদের এবং স্বাধীনতা যুদ্ধে শাহাদাতবরণকারিদের জান্নাতবাসী করুন। কান্নাজড়িত কণ্ঠে রবের কাছে ফরিয়াদ করে ইমাম বলেন, হে আল্লাহ, তোমার আদেশ-নিষেধ পালন করতে পারি নাই- মওলা, তুমি সীমাহিন দয়ার মালিক, তুমি এসব নেক বান্দাহদের উসিলায় আমাদের কবুল করে নাও, আমাদের ক্ষমা করো।ব্যবসা বাণিজ্যে, আয়-রোজগারে বরকত দান করো। ইহকাল ও পরকালে মুক্তি দান করো। এসময় উপস্থিত শতাধিক মুসল্লি কণ্ঠে কান্নাবিজড়িত কণ্ঠে আমিন আমিন বলতে থাকেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্হিত ছিলেন মসজিদ কমিটির সভাপতি মাহফুজুল হক,মুসল্লীদের মধ্যে এডঃরুহল আমীন জজ,আক্তার মোল্লা,সিদ্দিক ভেন্ডার,আবু রায়হান,মহসিন ও রনি প্রমুখ।দোয়া শেষে মুসুল্লিদের ভুনা খিচুরী খাওয়ানো হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম