1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সকলকে স্মার্ট হতে হবে : গণশিক্ষা প্রতিমন্ত্রী - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শ্রীপুরে মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ সৈয়দপুরে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ বদলে গেছে লালমনিরহাটের তিন বিঘা করিডোর ও দহগ্রাম-আঙ্গরপোতা ছিটমহল চৌদ্দগ্রাম প্রেসক্লাবের উদ্যোগে ৩ দিন ব্যাপী বার্ষিক আনন্দ ভ্রমণ সম্পন্ন চৌদ্দগ্রামে শুভ সংঘের উদ্যোগে অস্বচ্ছল নারীদের সেলাই প্রশিক্ষণের উদ্বোধন ধর্মীয় অনুশাসন মেনে চললে কেউ অপরাধ করতে পারে না নবীগঞ্জে ঠাকু অনুকূল চন্দ্রের জন্মোৎসবে এসপিআর কালী চরন মন্ডল Pilot video game in Kenya ঠাকুরগাঁওয়ের বর্ষিয়ান রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমানের ইন্তেকাল ! সুবর্ণজয়ন্তী রোভার মুটে কুবি রোভার স্কাউটদের অংশগ্রহণ ঠাকুরগাঁওয়ে ২৫০কোটি টাকা ঋণের বোঝা ও শতকোটি লোকসান নিয়ে দীর্ঘদিন চালু ছিল চিনিকল

স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সকলকে স্মার্ট হতে হবে : গণশিক্ষা প্রতিমন্ত্রী

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ২০ জানুয়ারি, ২০২৪
  • ২৯ বার

ফজলে মমিন,শ্রীপুর (গাজীপুর)থেকেঃ

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী টুসি বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সকলকে স্মার্ট হতে হবে। অবৈধভাবে মাটি কাটা বন্ধ করতে হবে। মাদক ব্যবসায়ের মতো বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড আইনের মাধ্যমে সংশ্লিষ্ট প্রশাসনের দ্বারা ভ্রাম্যমাণ আদালত (মোবাইল কোর্ট) প্রয়োগ করে নিবৃত করতে হবে।

বৃহষ্পতিবার (১৮ জানুয়ারি) বিকেল ৪টায় গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ সভাকক্ষে এসব কথা বলেন তিনি। উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় কমিটির প্রধান উপদেষ্টা হিসেবে উপস্থিত ছিলেন তিনি।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা ইয়াসমিনের সভাপতিত্বে ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুনের সঞ্চালনায় উপজেলার বিভিন্ন দপ্তর ও প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ ওই সভায় অংশগ্রহণ করেন।

উপজেলা হলরুমে অনুষ্ঠিত সভায় মাদক এবং অবৈধ মাটি কাটার বিষয়ে জানতে চাওয়া হলে
শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান বলেন, তিনি সদ্য যোগদানকারী কর্মকর্তা। পারিপার্শ্বিক কিছু বিষয়ের কারণে ব্যবসায়ীরা মাদক ব্যবসা করছে। ভ্রাম্যমাণ আদালতের (মোবাইল কোর্ট) মাধ্যমে মাদক ব্যবসায়ীদের নিয়ন্ত্রণ করতে হবে। তিনি যোগদানের পর গত এক মাসে শ্রীপুর থানায় কোনো মিথ্যা মামলা হয়নি এবং মিথ্যা মামলার সুযোগও নেই। পরিস্থিতি নষ্ট করতে কিছু ব্যাক্তি কারখানা এলাকায় শ্রমিকদের মধ্যে অসন্তোষ (আনরেস্ট) করার চেষ্টা করছে। আমরা সতর্ক রয়েছি।

শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন বলেন, কাওরাইদের রিমোট এলাকায় অবৈধভাবে মাটি কেটে ভূমির রূপ পরিবর্তনের অভিযোগ পাওয়া গেছে। নিজের জমি থেকেও অবৈধ উপায়ে মাটি কাটার সুযোগ নেই। দুর্গম যাতায়াত ব্যবস্থার কারণে তাৎক্ষণিক ঘটনাস্থলে যাওয়া যায় না। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
এছাড়া দু’দিনের সরকারি সফরে গাজীপুর-৩ সংসদীয় আসনের সর্বস্তরে শ্রেণী পেশার মানুষের সাথে নির্বাচন পরবর্তি সাক্ষাত পাশাপাশি এলাকা ভিত্তিক আলাদা আলাদা করে স্হানীয়দের সমস্যার কথা শুনেন।একএকটা মতবিনিময়সভা জনসভাতে পরিণত হয়।বিরতিহীনভাবে চলা মতবিনিময়সভা সকাল হতে দীর্ঘ রাত পর্যন্ত চলে।প্রতিটি পথসভায় প্রতিমন্ত্রী রুমানা আলী দ্ব্যর্থ কন্ঠে বলেন,আমি আমার বাবা, আপনাদের মা, মাটি, মানুষের নেতা প্রয়াত নেতা মরহুম রহমত আলীর অসমাপ্ত কাজগুলো করতে চাই। আপনাদের ভালবাসা নিয়ে আপনাদের সুখে দুঃখে পাশে থাকতে চাই।তিনি বলেন,
দলের অথবা আমার নাম ভাঙিয়ে কেউ চাঁদাবাজি,জায়গা দখল, মাস্তানি করলে আমাকে জানাবেন,নাম বলবেন, আমি সাথে সাথে ব্যবস্হা নিব। তবে কার ও সাথে ব্যক্তিগত রেষারেষি , ঝগড়া থাকলে সেটা দলীয় তকমা লাগিয়ে অযথা হয়রানি করবেন না।আমি সেটা সহ্য করব না।প্রতিমন্ত্রী উপজেলা আইনশৃংখলা সভাসহ একাধিক মতবিনিময় সভায় গাজীপুর-৩ সংসদীয় আসনে স্ট্যান্ডে চাঁদাবাজী,শিল্প কারখানায় চাঁদাবাজী,জমি দখল,নাম ভাঙ্গিয়ে অপকর্ম,যানজট নিরসন এবং দলীয় কোন্দল না করার উপর প্রশাসন এবং স্হানীয় নেতৃবৃন্দের প্রতি কড়া হুঁশিয়ারি উচ্চারণ করেন।
প্রতিমন্ত্রীর মতবিনিময় সভায় স্হানীয় দলীয় সভাপতির সভাপতিত্বে তৃনমুলের নেতাকর্মিরা বক্তব্য রাখেন।এছাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান,শ্রীপুর পৌরসভার মেয়রসহ স্বস্ব ইউপি চেয়ারম্যানগন বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম