1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঠাকুরগাঁওয়ে দালালদের খপ্পরে পাসপোর্ট অফিস ‘অভিযোগ করলে আমার পাসপোর্ট হবে না - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত প্রবীন আ’লীগ নেতা মোজাফফর আহমেদ

ঠাকুরগাঁওয়ে দালালদের খপ্পরে পাসপোর্ট অফিস ‘অভিযোগ করলে আমার পাসপোর্ট হবে না

মোঃ মজিবর রহমান শেখ ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ২০ মার্চ, ২০২৪
  • ২৬ বার

মোঃ মজিবর রহমান শেখ

‘অনিয়ম, দুর্নীতি আর অব্যবস্থাপনায় বেহাল দশা ঠাকুরগাঁও জেলা পাসপোর্ট অফিসের। অভিযোগ করলে আমার পাসপোর্ট হবে না । পুরাতন কার্যালয় থেকে নতুন কার্যালয়ে স্থানান্তরিত হলেও ভোগান্তি কমেনি সেবাগ্রহীতাদের। চিকিৎসার জন্য দেশের বাইরে যাবেন রতন ইসলাম (ছদ্মনাম)। তাই পাসপোর্টের জন্য প্রয়োজনীয় সকল কাগজপত্র জমা দিয়েছেন তিনি। নামের ভুল সংশোধনের জন্য দিনের পর দিন ঘুরছেন পাসপোর্ট অফিস চত্ত্বরে। এরই মধ্যে দালাল চক্র টাকা দাবি করেছে তার থেকে। দ্রুত কাজ করে দেওয়ার আশ্বাস দিলেও ঘুষ দিতে রাজি হননি তিনি। এ বিষয়ে অভিযোগ করতে চেয়েও করতে পারেননি। দালাল চক্র তাকে নানারকম ভয়ভীতি দেখিয়েছেন। তারা বলেছে, কাউকে অভিযোগ করলে পাসপোর্ট হবে না।
গণমাধ্যম কর্মীদের সামনে এমন অভিযোগ শুরুতে করতে না চাইলেও পরে মুখ খুলেছেন এই ভুক্তভোগী। তিনি বলেন, আমার পক্ষ থেকে কোনো ভুল হয়নি। তারা ইচ্ছাকৃত নামের বানান ভুল করে। পরে এই ভুলকে কেন্দ্র করে ভোগান্তির গোলকধাঁধাতে ফেলে। আমরা এতটা নিরুপায় যে, নিজের অভিযোগটাও কাউকে করতে পারি না। অভিযোগ করলে পাসপোর্ট পাব না। কিন্তু চিকিৎসার জন্য এটি খুবই দরকার।
পাসপোর্ট অফিসে ঘুরতে ঘুরতে জুতো ক্ষয় করে অবশেষে আক্ষেপ ঝেড়েছেন আব্দুল লতিফ লিটু নামের এক ব্যক্তি। তিনি বলেন, দীর্ঘদিন পাসপোর্টের জন্য ঘুরছি, কোনভাবে কাজ হচ্ছে না। অবশেষে দালালকে ১০০০ টাকা দিতে বাধ্য হলাম। পাসপোর্ট অফিসটি মগের মুল্লুকে রূপ নিয়েছে। ঠাকুরগাঁও পাসপোর্ট অফিসে গিয়ে দেখা যায়, এখানে প্রতিদিন শত শত মানুষ সেবা নিতে আসছেন। কিন্তু অধিকাংশই এই প্রতিবেদককে নিজেদের ভোগান্তির কথা জানান। এমন ভোগান্তি থেকে রেহাই চেয়েছেন ভূক্তভোগীরা।
পাসপোর্ট অফিসে লাইনে দাঁড়িয়ে জসিম উদ্দীন। প্রতিবন্ধী ভাইয়ের জন্য এসেছেন ৫৪ কিলোমিটার দূর উপজেলা হরিপুর থেকে। চোখের চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে হবে ভাইকে নিয়ে। ১৫ দিন যাবৎ ঘুরছেন পাসপোর্ট অফিসে। কিন্তু নিজের ভোগান্তির কথা কোনোভাবে জানাতে চাচ্ছেন না গণমাধ্যম কর্মীদের। অবশেষে বললেন, ভাই আমরা তো জিম্মি। তাদের পাসপোর্ট না পেলে তো চিকিৎসা করাতে পারব না। অভিযোগ করে নতুন ভোগান্তিতে পড়তে চাই না। পরে আমার পাসপোর্ট পেতে আরও ভোগান্তি হবে।
তবে এসব ভোগান্তির বিষয়ে কিছুই জানেন না ঠাকুরগাঁও আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারি পরিচালক মোহাম্মদ আলিম উদ্দীন ভূঁঞা। তিনি বলেন, আমি যোগদানের পর থেকে এ ধরনের অভিযোগ কেউ করেনি। আমাদের কোনো কর্মচারী এ ধরনের অপরাধের সঙ্গে জড়িত থাকলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম