1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৭ মে ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে ৬ জন গ্রেফতার – মাদক উদ্ধার ! ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের শেষ মুহূর্তে জমে উঠেছে প্রচার যুদ্ধ, চেয়ার দখলে দ্বিমুখী লড়াই ! Situs Slot Gacor Pragmatic Bet 200 Resmi mudah Menang dan Terpercaya ঈদগাঁওতে ৬ দিন পর নির্বাচনী সহিংসতায় কর্মী খুনের মামলা কয়েক শত মাছের ঘের প্লাবিত হয়ে একাকার রাঙ্গাবালীতে ঘূর্ণিঝড় রিমালের তান্ডবে ক্ষয়ক্ষতি ২০ গ্রাম প্লাবিত আইপিএল এ সানরাইজার্স হায়দরাবাদকে ফাইনালে রীতিমতো বিধ্বস্ত করে শিরোপা জিতে নিল কলকাতা নাইট রাইডার্স তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে সাজা দেওয়া হবে -প্রধানমন্ত্রী ইনাতগঞ্জ ডিগ্রী কলেজে অধ্যক্ষ ও শিক্ষকের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি পালন।। ২৪ ঘন্টার আল্টিমেটাম ঠাকুরগাঁওয়ে শিশুর পুরুষাঙ্গে ইট বেঁধে ভিডিও, ৩ কিশোর আটক

প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই

নিজস্ব প্রতিবেদক (শ্যামল বাংলা ঢাকা)

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
  • ৩৬ বার

বিশিষ্ট ট্রেডইউনিয়নিস্ট, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য, প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

আজ ২৯ এপ্রিল ২০২৪ ইং সোমবার বিকেল সোয়া ৫ টায়, রাজধানীর কল্যানপরে  বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় প্রবীণ সাংবাদিক জিয়াউল হক সাহেব  ইন্তেকাল বরণ করেন।

সাংবাদিক জিয়াউল হকের মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর।  তিনি এক ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু,  সহকর্মী ও গুণগ্রাহী রেখে জান, জনাব জিয়াউল হক কর্ম জীবনে দীর্ঘ দিন স্পোর্টস সাংবাদিকতা সাথে যুক্ত ছিলেন । তিনি সর্বশেষ তিনি দৈনিক ইত্তেফাকের  সিনিয়র সহকারী সম্পাদকের দায়িত্ব পালন করে গেছেন । তিনি দৈনিক ইত্তেফাক ছাড়াও দৈনিক পূর্বদেশসহ  বিভিন্ন সংবাদপত্রের সাথে  কাজ করেছেন।

তাঁর দীর্ঘ জীবনে তিনি নেতৃত্ব দিয়েছেন জাতীয় প্রেস ক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে),  এবং  বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নে (বিএফইউজে)।
তিনি  সাংবাদিক সংগঠনের নেতৃত্ব  দানের  মাধ্যমে বাংলাদেশের  গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতার  জন্য আজীবন সংগ্রাম করে গেছেন।

এই দিকে সাংবাদিক আবাসিক এলাকার মসজিদুল ফারুক বাদ এশা  নামাজে জানাজা অনুষ্ঠিত হয়এবং  জানাজা শেষ  তাকে কালশী কবর স্থানে দাফন করা হয়।

এই সময় বর্ষিয়ান  প্রবীণ সাংবাদিক জিয়াউল হক এর   মৃত্যুতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব কাদের গনি চৌধুরী এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো: শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক খুরশীদ আলম,  দৈনিক শ্যামল বাংলার সম্পাদক ডিইউজের কোষাধ্যক্ষ খন্দকার আলমগীর হোসেন,  সাংবাদিক জিয়াউল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক বিবৃতিতে সংবাদিক নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এবং নেতৃবৃন্দ বলেন, জাতি একজন  খাঁটি দেশ প্রেমিক ও একনিষ্ঠ  জাতীয়তাবাদী  সৈনিক হারালো। এবং এই  সাংবাদিক নেতার মৃত্যুতে সাংবাদিকতায় ও সাংবাদিক সমাজে অপূরণীয়  ক্ষতি হয়েছে তা সহজে পূরণ হবার নয়।

এদিকে আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা (ঢাঃমঃউ) এর সভাপতি ডাঃ আল হাসান মোবারক ও সাধারণ সম্পাদক মোঃ আবু আক্তার, রূপনগর প্রেস ক্লাবের সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাধারণ,সম্পাদক মুরাদ হোসেন লিটন, দৈনিক শ্যামল বাংলা, দৈনিক নাগরিক সংবাদ, সাপ্তাহিক আলো পরিবার ও বিভিন্ন সাংবাদিক, সামাজিক সংগঠন প্রবীণ সাংবাদিক জিয়াউল হকের মৃত্যুতে গভীর  শোক প্রকাশ করে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম