1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : naga5000 : naga5000 naga5000
রাউজান পৌরসভা প্রকল্পে উৎপাদিত ব্ল্যাক সোলজার জৈব সার হস্তান্তর - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১২:১৭ অপরাহ্ন

রাউজান পৌরসভা প্রকল্পে উৎপাদিত ব্ল্যাক সোলজার জৈব সার হস্তান্তর

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৯ মে, ২০২৪
  • ৩১ বার

শাহাদাত হোসেন,

রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি:

রাউজান পৌরসভার বিশেষ প্রকল্পের আওতায় উৎপাদিত ব্ল্যাক সোলজার জৈব সার হস্তান্তর করেছে রাউজান উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরকে। বুধবার  (২৯মে) দুপুরে রাউজানের কৃষি বিভাগীয় প্রশিক্ষণ হল প্রাঙ্গনে এই জৈব সার হস্তান্তর করেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ।

মেয়র বলেন, রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী মহোদয়ের নির্দেশনায় পরিস্কার পরিচ্ছন্ন ও মডেল পৌরসভার গড়ার লক্ষ্যে পচনশীল আবর্জনা পক্রিজাত প্রকল্প গ্রহণ করা হয়। পচনশীল আবর্জনা থেকে ব্ল্যাক সোলজার ফ্লাই দ্বারা মাছ, হাঁস মুরগীর খাদ্য উৎপাদনের পাশাপশি জৈব সার উৎপাদন হচ্ছে। উৎপাদিত জৈব সার কৃষি বিভাগকে হস্তান্তর করা হয়েছে। জৈব সার গ্রহণ করেন রাউজান উপজেলা কৃষি কর্মকর্তা সো. মাসুম কবির।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্র মতে, রাউজান পৌরসভা কর্তৃপক্ষ কৃষি অধিপ্তরকে ২ হাজার ২৫০ কেজি জৈব সার প্রদান করে। প্রত্যেক কৃষককে ১০ কেজি করে ২২৫জন কৃষকের মাঝে এসব সার বিনামূল্যে বিতরণ করা হবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা (উন্নয়ন শাখা) সনজিব কুমার সুশীল, পৌর এলাকার দায়িত্বপ্রাপ্ত উপসহকারী কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার চন্দ, পচনশীল আবর্জনা পক্রিয়াজাত প্রকল্পের দায়িত্বে থাকা পরিচালক মো. সালাহ উদ্দিন, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো. আসিফ, নকিব সিদ্দিকী প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম