1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
স্মার্ট পৌরসভা গড়ার লক্ষ্যে রাউজান পৌরসভায়  জনসাধারণের মাঝে ডাস্টবিন বিতরণ - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৯ মে ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন

স্মার্ট পৌরসভা গড়ার লক্ষ্যে রাউজান পৌরসভায়  জনসাধারণের মাঝে ডাস্টবিন বিতরণ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৩ মে, ২০২৪
  • ২৩ বার

শাহাদাত হোসেন, রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘গ্রাম হবে শহর’ এই স্লোগানকে বাস্তবে রূপ দেওয়ার লক্ষ্যে পরিচ্ছন্ন, পরিবেশবান্ধব, মডেল, আধুনিক ও স্মার্ট পৌরসভা গড়ে তুলতে চট্টগ্রামের রাউজান পৌরসভার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও জনসাধারণের মাঝে  আধুনিক ডাস্টবিন বিতরণ করা হয়েছে। গতকাল রবিবার পৌর প্রাঙ্গনে এই ডাস্টবিন বিতরণ করেন পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ। এসময় উপস্থিত ছিলেন রাউজান পৌর কাউন্সিলর আজাদ হোসেন, পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মুছা আলম খান চৌধুরী, প্রকৌশলী ওয়াসিম আকরাম, আব্দুল আজিজ,আব্দুল্লাহ আল নোমান, মনিে হোসেন, জয়নাল আবেদীন, ইকবাল প্রমুখ।

রাউজান পৌরসভার সূত্রে জানা যায়, গত ২০২১ সালে পরিচ্ছন্ন পৌরসভা গড়ার লক্ষ্যে রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর নির্দেশনায় অপচনশীল আবর্জনা সংগ্রহের উদ্যোগ নেন রাউজান  পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ। ওই সংগ্রহ কাজের উদ্বোধন করেছিলেন এমপি ফজলে করিম চৌধুরী নিজেই। সংগৃহীত পচনশীল ও  অপচনশীল বর্জ্য প্রক্রিয়াজাত করে দুটি পৃথক ধারার আয়বর্ধক প্রকল্প গ্রহণ করা হয়েছে। এর মধ্যে একটি হচ্ছে কালো মাছির (ব্ল্যাক সোলজার ফ্লাই)’-এর লার্ভা থেকে হাঁস-মুরগি ও মাছে খাদ্য উৎপাদন প্রকল্প। অন্যটি প্লাস্টিক, পলিথিনের মত অপচনশীল বর্জ্য থেকে তৈরি করা হচ্ছে প্লাস্টিক দানা। এসব প্লাস্টিক দানায় তৈরি করা হবে নিত্য ব্যবহার্য প্লাস্টিক জিনিসপত্র।

রাউজান পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, পৌরসভাকে পরিষ্কার পরিচ্ছতা রাখতে সকাল বেলায়  পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা ট্রাক ভর্তি করে আবর্জনা পরিষ্কার করা হচ্ছে। যেখানে সেখানে ময়লা আবর্জনা না রেখে পৌরসভার দেয়া নির্দিষ্ট ডাস্টবিনে ময়লা আবর্জনা রাখার আহ্বান জানানো হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম