1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সরকারি সহযোগিতা ছাড়াই চলছে পাবনার মানব কল্যাণ ট্রাস্ট - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই কৃষি জমির টপসয়েল কাটার দায়ে রামগড়ে চার লক্ষ টাকা জরিমানা বাঁশখালীতে বৃষ্টির জন্য ইসতিকার নামাজ আদায় রামগড়ে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরণ রাউজানের দক্ষিণ হিংগলায় হক কমিটির দায়রা শাখার নির্মাণ কাজ শুরু মাগুরায় ভোট গ্রহন কর্মকর্তাদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ঠাকুরগাঁওয়ে জরিপ বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় অংশীজনের ভূমিকা বিষয়ক মতবিনিময় সভা । সংখ্যালঘুর দোহাই দিয়ে বিক্রিত জমি দখলে রাখতে চান তুলসী রানী দাস ঈদগাঁও’র পাঁচ ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

সরকারি সহযোগিতা ছাড়াই চলছে পাবনার মানব কল্যাণ ট্রাস্ট

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ১২৬ বার

১৯৯৪ সাথে প্রতিষ্ঠিত মানব কল্যাণ ট্রাস্ট। দীর্ঘ ২৯ বছরে সরকারি কোন সহযোগিতা ছাড়াই চলছে পাবনার সিংগায় প্রতিষ্ঠিত বেসরকারি সংস্থাটি। তিন বিঘা জমির ওপর প্রতিষ্ঠিত সংস্থাটিতে যেখানে বর্তমানে আবাসিক ছাত্রের সংখ্যা ১৫০ জন। ৫০ জনের মতো দৃষ্টিপ্রতিবন্ধী ছাত্র। যারা ব্রেইল পদ্ধতিতে পড়াশোনা করছে। ১২ জন মূক ও বধির এবং প্রায় ১৫০ জন প্রতিবন্ধী ছাত্র রয়েছে। যেখানে প্রতিমাসে খরচ হয় প্রায় ৩ লক্ষ টাকা। যা সংস্থাটির পক্ষে খরচ করা কষ্টসাধ্য। নানাবিধ এসব সমস্যা তুলে ধরে সংবাদ সম্মেলনে মূল বক্তব্য পাঠ করেন সংস্থাটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. আবুল হোসেন।

শনিবার (১১ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের জায়গা সংকুলানের কারণে আমরা বিদ্যাশ্রমের কার্যক্রম চালু করতে পারছি না। তিনি উল্লেখ করেন, প্রতিষ্ঠানটির পাশেই একটা খালি জমি রয়েছে। সেটা নিতে পারলে বিদ্যাশ্রম ও ফ্রি চিকিৎসা কেন্দ্র চালু করতে পারবো।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক অতিরিক্ত সচিব কামরুন্নাহার খানম। অনুষ্ঠান পরিচালনা করেন সাহিদুল ইসলাম সাহিদ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডাঃ আব্দুল্লাহ আল বাকী, প্রকৌশলী মো. নুরুল আমীন, মো. সোহরাব হোসেন, মো. আব্দুল জব্বার, মো. আলমগীর হোসেন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম