1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
দিনাজপুরের বড় ময়দানের লিচু বাজার মনিটরিং করছে সেনাবাহিনী - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রক্টরের অপসারণের দাবিতে কুবি শিক্ষকের পাশে এবার সহকর্মীরা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নিবু বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন  নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহাগ দাবি আদায়ের লক্ষ্যে দশম দিনের মতো কুবি শিক্ষকদের অবস্থান তিতাসে ওমান প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে অপপ্রচারের অভিযোগ বাংলাভাষাকে ধ্রুপদী ভাষা ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি পেশ – Mengenal Lebih Dekat Slot Fortune Dragon তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা ।

দিনাজপুরের বড় ময়দানের লিচু বাজার মনিটরিং করছে সেনাবাহিনী

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ১০ জুন, ২০২০
  • ১৯৯ বার

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি ঃ
করোনা পরিস্থিতিতে দিনাজপুরের দুগ্ধ খামার, টমেটো বাজার এবং লিচু বাজারের বেচাকেনার সমস্যা মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী ফোর হর্সের সদস্যরা ধারাবাহিকভাবে কাজ করে চলেছে।

জেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ তদারকিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে তারা সবরকম পরিস্থিতি সামাল দিয়ে ক্রেতা-বিক্রেতাদের নিয়ে দেশের লিচুর সবচেয়ে বড় বাজার বসিয়েছে দিনাজপুরের গোর-ই-শহীদ বড়মাঠে। এতে একদিকে যেমন বজায় থাকছে সামাজিক দূরত্ব অন্যদিকে সুবিধামত পরিসরে বিকিকিনি চলছে।

দিনাজপুরের বিভিন্ন এলাকার বাগানে উৎপাদিত কোটি কোটি টাকা মুল্যের লিচু সুষ্ঠ বিক্রয় ব্যবস্থাপনা ও দেশের বিভিন্ন স্থানে যাতে সরবরাহে কোন বিঘ্ন না ঘটে সেজন্য প্রশাসনকে সহযোগিতা করছে সেনাবাহিনী।

আজ সকালে সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশনের ফোর হর্স এর সদস্যরা লিচু বাজারে এসে ব্যবসায়ী-লিচু চাষীদের সাথে কথা বলেন ও খোজ খবর নেন, তাদের সুবিধা অসুবিধার কথা শোনেন ও প্রয়োজন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করেছেন।

লিচু বাজারে আগত দেশের বিভিন্ন স্থানের ব্যবসায়ীরা জানান, সেনাবাহিনীর উপস্থিতিতে স্বস্তি ফিরেছে লিচু বাজারে। নেই কোন চাঁদাবাজি, রমরমা ভাব এখন লিচুর বাজারে।

তারা বলেন, আমরা ব্যবসায়ীদের স্বাস্থ্যবীধি মেনে ব্যবসা পরিচারণা করার বিষয়ে ধারনা দিচ্ছি। শুধু লিচু নয় অন্যান্য ফসলের যাতে সুষ্ঠ ব্যবস্থাপনা হয় সেদিকে নজর রাখছি। এছাড়া আমাদের নিজেদের চাহিদামত লিচু আমরা সরাসরি বাগান মালিকদের কাছ থেকে ন্যায্য দামে কিনছি।

সেনাবাহিনীর ক্যাপ্টেন মোঃ ইসতিয়াজ আরাফাত জানান,দিনাজপুরের লিচু বাজারের বেচাকেনার সমস্যা মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী ফোর হর্সের সদস্যরা অবিরাম কাজ করে চলেছে। জেলা প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ তদারকিতে সামাজিক দূরত্ব বজায় রেখে তারা সবরকম পরিস্থিতি সামাল দিয়ে ক্রেতা-বিক্রেতাদের নিয়ে দেশের লিচুর সবচেয়ে বড় বাজার বসিয়েছে দিনাজপুরের গোর-ই-শহীদ বড়মাঠে। এর আগেও দুগ্ধ খামার এবং টমেটো বাজারের সামাজিক দুরুত্ব বজায় রেখে ক্রয় বিক্রয় সমস্যা সমাধানে কাজ করেছেন। কৃষকরা যাতে টমেটো ও দুধের দাম পায় সেজন্য বাহিরের ব্যবসায়ী ক্রেতাদের থাকা-খাওয়ার ব্যবস্থাসহ স্থানীয় লোকজনের সচেতন করতে কাজ করেছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম