1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাগেরহাটের চিতলমারীতে সৎ ভাইয়ের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে পুনরায় ক্লাস চলমান রাখার সিদ্ধান্ত শিক্ষক সমিতির চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে অত্যাধুনিক এক্স-রে মেশিন কার্যক্রমের উদ্বোধন আওয়ামী লীগ সরকার কৃষক বান্ধব সরকার : সাবেক রেলপথ মন্ত্রী মো: মুজিবুল হক এমপি তীব্র গরমে ক্লান্ত শ্রমজীবীদের স্বস্তি ‘এক গ্লাস শরবত’ ঠাকুরগাঁওয়ে হরিপুরে বাসঝাড় এখন বাবুই পাখির শেষ আশ্রয় । মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা গোদাগাড়ীতে গ্রেফতার অভিযানে পুলিশের উপর হামলা, আহত-১ মাগুরায় সেবা প্রতিষ্ঠানের উদ্যোগে স্যালাইন ও সুপিয় পানি বিতরণ স্থানীয় নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার -সৈয়দপুরে বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুল খালেক ও জাহাঙ্গীর আলম তিতাসে ফসলী জমি থেকে বালু উত্তোলনকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষে আহত-৪, আটক-১ চন্দনাইশে গৃহবধুর আত্মহত্যা

বাগেরহাটের চিতলমারীতে সৎ ভাইয়ের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

খ.ম. নাজাকাত হোসেন সবুজ। বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ১০৬ বার

বাগেরহাট জেলার, চিতলমারী উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান রাশেদুজ্জামান পুকুলের বিরুদ্ধে জমি দখল ও মেরে ফেলার হুমকী দেওয়ার অভিযোগ করেছেন তার সৎ ভাই মোঃ বকুল শেখ। শনিবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বকুল এসব অভিযোগ করেন।

বকুল বলেন, ১৯৯৪ সালে আমার আপন ভাই পৈত্রিকসূত্রে প্রাপ্ত জমির মধ্য থেকে এক খন্ড জমি ক্রয় করি। সেই থেকে আমি ওই জমি ভোগ দখল করে আসছি। এছাড়া ১৯৮৪ সালে পৈত্রিক সূত্রে প্রাপ্ত ৬৬ শতক জমিতে বিভিন্ন প্রকার গাছ রোপন করে ভোগ দখল করে আসছি। যা আমি ও আমার দুই বোন কোহিনুর ও হাজেরা পারভীণ বেবির নামে বিআরএস রেকর্ড হয়েছে। আমরা খাজনাও পরিশোধ করেছি। গত ১৩ অক্টোবর আমার সৎ ভাই রাশেদুজ্জামান পুকুল ৪০-৫০ জন সন্ত্রাসী নিয়ে প্রকাশ্য দিবোলোকে পৈত্রিকসূত্রে প্রাপ্ত আমার জমির উপর তৈরি করা একটি কাঠের ঘর ভাংচুর করে এবং বিভিন্ন মালামাল নিয়ে যায়। নিজের দাবি করে ওই জমিতে আমাকে প্রবেশ করতে নিষেধ করে। আমি যদি ওই জমিতে যাই তাহলে আমাকে মেরে ফেলবে বলে হুমকী দিয়ে যায়। তিনি আরও বলেন, এর আগে বিভিন্ন সময় ওই জমি নিয়ে শালীস বৈঠকে আমার পক্ষে রায় দিলেও আমি এখন ওই জমিতে যেতে পারছি না। আমি জমিতে গেলেই আমাকে মেরে ফেলবে। আমি এখন নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি প্রশাসন ও উর্দ্ধোন রাজনৈতিক ব্যক্তিদের কাছে জীবনের নিরাপত্তা ও নায্য পাওনা পেতে সহযোগিতা চাই।

এ বিষয়ে সাবেক ভাইস চেয়ারম্যান রাশেদুজ্জামান পুকুল বলেন, তিনি আমাদের ভাই। আমার পিতার কাগজপত্র তার কাছে ছিল। তার সুবাধে তিনি ৩০ ধারা ও বিআরএস জরিফে ভুল তথ্য দিয়ে আমাদের অনেক জমি নিজ নামে রেকর্ড করে নিয়েছেন। অবৈধ উপায়ে নিজ নামে রেকর্ড করা আমাদের জমি দখলে রাখতে এসব অপপ্রচার করে আসছেন। অবৈধভাবে দখল করা জমি ফিরে পেতে আমরা আদালতে বাটোয়ারা মামলা, রেকর্ড সংশোধনের মামলা ও সাত ধারা করেছি। আদালত যে রায় দিবে আমরা তা মেনে নিব।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম