1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
পাঁচকাহুনিয়া মাদরাসার নিয়োগ বানিজ্য শেরপুর জজ কোর্টে মামলা দায়ের - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

পাঁচকাহুনিয়া মাদরাসার নিয়োগ বানিজ্য শেরপুর জজ কোর্টে মামলা দায়ের

হারুনুর রশিদ শেরপুর প্রতিনিধি:

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ২৯১ বার

শেরপুরের নকলা উপজেলার পাঁচকাহুনিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ সহ- গভর্নিং বডির বিরুদ্ধে অবৈধ নিয়োগ বানিজ্যের অভিযোগে নিয়োগ কার্যক্রম স্থগিতের জন্য শেরপুরের জজ আদালতে মামলা দায়ের করেছেন মাদরাসার জমিদাতা আব্দুর রহমান। মামলা নং ৬১/২০২১ । মামলায় অভিযোগ করা হয় মাদরাসার অধ্যক্ষ মাওলানা নেছার উদ্দিন প্রকৃত তথ্য গোপন করে সুকৌশলে তার মনগড়া মতে নিজস্ব লোকজনদের নিয়ে মাদরাসার কমিটি করেন। গোপনে কমিটি করার কারনে জমিদাতা সহ মাদরাসার শুভাকাংখিরা কমিটির সদস্য হতে পারেনি।

মামলার বাদী জানান মনগড়া কমিটির মাধ্যমে গোপনে টাকার বিনিময়ে নিয়োগ কার্যক্রম করার জন্য একজন অফিস সহকারী, একজন নৈশ্য প্রহরী ও একজন আয়া নিয়োগের জন্য গত ১৪/১২/২০ তারিখে গোপনে পত্রিকায় নিয়োগ বিজ্ঞাপ্তি প্রদান করায় তা স্থগিতের জন্য আদালতের দারস্থ হয়েছি। তাছাড়াও অধ্যক্ষ নেছার উদ্দিন একজন প্রভাবশালী শিক্ষক আব্দুছ ছোবাহানের প্রভাব কাজে লাগিয়ে মাদরাসার নিরিহ শিক্ষকদের বিভিন ভাবে হয়রানী ও কতিপয় শিক্ষক কাছ থেকে ৫/১০ হাজার করে টাকা নিয়েও তাদের উচ্চর স্কেলের আবেদনে সুপারিশ দিচ্ছেন না বলে অভিযোগ রয়েছে।

উল্লেখ্য অধ্যক্ষ নেছার উদ্দিন মাদরাসা হতে প্রায় ২০ কিলোমিটার দুরে ময়মনসিংহ জেলায় বসবাস করেন । অভিযোগ রয়েছে তিনি প্রতি মাসে ২/১ দিন মাদরাসায় আসেন এবং তার অনুমতিক্রমে শিক্ষক আব্দুছ ছোবাহান মাদরাসার অধ্যক্ষের ভ’মিকা পালন করেন । এছাড়াও স্থানীয় পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রচার না করে ময়মনসিংহের একটি পত্রিকায় বিজ্ঞাপন দেন ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম