1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
করোনাভাইরাস আল্লাহর পক্ষ থেকে সতর্কবার্তা - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঈদগাঁও’র পাঁচ ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা ঈদগাঁওতে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত-১০ আজ ভয়াল ২৯ এপ্রিল! ৩৩ কিলোমিটার বেড়ীবাঁধে ২৬ স্থানে ফাটল, দূর্যোগ আতংকে বাঁশখালী উপকূলবাসী ভূঞাপুরে অস্বাভাবিক লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ, হিট স্ট্রোকে নারীর মৃত্যু শ্রীশ্রী বিশ্বশান্তি গীতা পুষ্পযজ্ঞ ২০২৪ উদযাপন। নারী অধিকার ও উন্নতির উত্থানে বদরুন নাহার কলির অদম্য উদ্যোগ প্রশংসনীয় THIS SITE HACKED BY BLACK CYBER ZONE ভূঞাপুরে অস্বাভাবিক লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ, হিট স্ট্রোকে নারীর মৃত্যু ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত । আওয়ামীলীগ ১৭ – ১৮ বছরে বাংলাদেশকে একটি  গ্যাস চেম্বারে পরিণত করেছে

করোনাভাইরাস আল্লাহর পক্ষ থেকে সতর্কবার্তা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০
  • ১৭০ বার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার :
গোটা দুনিয়া আজ আতঙ্কিত বেলাভূমি । ঘরে – বাইরে সর্বত্র আতঙ্ক । নিরাপত্তা আর সতর্কতার চাদর ভেদ করে আতঙ্কের দানব চষে বেড়াচ্ছে সারা দুনিয়া । চীনের উহান প্রদেশে জন্ম হলেও ভাইরাসটি বিস্তৃতি এবং বসবাস এখন বিশ্বব্যাপী।
একের পর এক দেশকে আক্রান্ত করে করোনাভাইরাস শুধু অগ্রসর হচ্ছে । আক্রান্ত হয়েছে বিশ্বের লাখ লাখ মানুষ । মৃত্যুর সংখ্যা বাড়ছে । স্থবির হয়ে গেছে বেশ কয়েকটি দেশের সামগ্রীক জীবনযাত্রা । চীনের পরে আক্রান্ত দেশের তালিকার শীর্ষে রয়েছে স্পেন । চীনের সাথে পৃথিবীর সব দেশের বাণিজ্যিক যোগাযোগ প্রায় বন্ধ । জাতিসংঘ করোনাকে বৈশ্বিক মহামারি ” দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর বড় চ্যালেঞ্জ হচ্ছে করোনাভাইরাস ” এমন মন্তব্য করেন জাতিসংঘের মহাসচিব । পবিত্র কাবার চত্বরে তাওয়াফ সাময়িক ভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে । মক্কা – মদিনায় দুই মসজিদে জুম্মার জামায়াতে উপস্থিতি সীমিত করা হয়েছে । সিঙ্গাপুরে মসজিদগুলোতে আপাত নামাজ বন্ধ রাখা হয়েছে । বেশ কয়েকটি দেশে মসজিদে জামায়াতে নামাজ আদায় বন্ধ করা হয়েছে। সেখানে আজানের ভাষা পরিবর্তন করা হয়েছে । ঘরে বসে নামাজ আদায়ের জন্য উদ্ধুদ্ধ করা হয়েছে । কানাডার সরকার আপদকালীন বিশেষ ভাতার ঘোষণা দিয়েছে । প্রায় সব কটি দেশ করোনাভাইরাসে আক্রান্ত । প্রতিদিন নতুন নতুন দেশের নাম এ তালিকায় যুক্ত হচ্ছে ।

বাংলাদেশ সরকার প্রায় অর্ধশত মানুষকে করোনা ভাইরাস আক্রান্ত হিসেবে চিহ্নিত করেছে।
কোয়ারেন্টিনে রাখা হয়েছে সহস্রাধিক মানুষকে । শুরুতে আমাদের দেশের সরকার বিষয়টিকে তেমন গুরুত্ব দিতে চায়নি। বরং কোনো কোনো মন্ত্রী এটিকে ” বিরোধী মহলের অপপ্রচার ” বলে চালিয়ে দেয়ার চেষ্টা করেছেন । সরকারের দায়িত্বশীল ভুমিকা জনগণকে দায়িত্ব সচেতন, সতর্ক ও আস্হাশীল করবে । এর বিপরীতে চিত্রই আজ ধরা দিচ্ছে। শুরুতে গুরুত্ব না দিলেও দিনে দিনে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে ।

মানুষের খালি চোখে না দেখা ভাইরাস দিয়ে আল্লাহ বিশ্ববাসীকে হয়তো ঝাঁকুনি দিয়েছেন । তবে এর মোকাবিলায় বস্তুগত এবং প্রযুক্তিগত ব্যবস্থা গ্রহণ ইসলামি বিধানের বিপরীত নয়। আল্লাহ বলেছেন — ” আমি তোমাদের রোগ মহামারি দিয়েছি এবং তার শেফাও দিয়েছি। চিকিৎসাপদ্ধতি অবশ্যই গ্রহণ করতে হবে, তবে আস্থা রাখতে হবে একমাত্র কেবল আল্লাহর উপর । আল্লাহর শাস্তি হতে বাঁচার জন্য অতীত পাপকর্মের জন্য তারই কাছে ক্ষমা প্রার্থনা, করতে হবে ; তারই কাছে সাহায্য চাইতে হবে । আল্লাহ বিশ্ববাসীকে সব ধরনের গজব আজাব থেকে হিফাজত করুন আমিন । পৃথিবীর মাটি, আকাশের উদারতা, সমুদ্রের বিশালতা সবার জন্য উন্মুক্ত অবারিত হোক ; মহান রবের কাছে এই প্রার্থনা ও প্রত্যাশা কামনা করি আমিন আমিন ছুম্মা– আমিন।

লেখকঃ বিশেষ প্রতিবেদক শ্যামল বাংলা ডট নেট – দৈনিক আপন আলো – ও রেডটাইমস ডটকম বিডি, | সদস্য ডিইউজে | প্রাবন্ধিক ও প্রকাশক জ্ঞান সৃজনশীল প্রকাশনা | মানবাধিকার সংগঠক ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম