1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নারী উদ্যোক্তাদের প্রথম সাময়িকী " বিজয়িনী" প্রকাশিত - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
পূর্বাঞ্চলের রেলের যন্ত্রাংশ চুরিতে জড়িয়ে পড়ছে আরএনবি’র সদস্যরা ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে খামারের ১৬০ টি বাক্সের মৌমাছি মেরে ফেলার অভিযোগ রামগড়ে ঝড় ও বজ্রপাতের তান্ডবে গবাদিপশুসহ খামারির মৃত্যু চাঁদার টাকা না দেওয়ায় অপহরণ করে নির্যাতন, ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন শিক্ষক সমিতি রাউজান উপজেলা( উত্তর) শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জুয়া খেলায় হেরে যাওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ১ যুবক ! চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাধীনতার পর প্রথম সফল জরায়ু অপারেশন সম্পন্ন কে এই মাদক সম্রাট মিজান লবণ ব‍্যবসায়ী থেকে কোটিপতি বিশ্ববিদ্যালয় ও হলসমূহ খুলতে ২৪ ঘন্টা সময় দিয়েছে কুবি শিক্ষক সমিতি hello-wordpress

নারী উদ্যোক্তাদের প্রথম সাময়িকী ” বিজয়িনী” প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক |
  • আপডেট টাইম : রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩
  • ১৯৬ বার

নারী উদ্যোক্তাদের উদ্যোক্তা কথন নিয়ে প্রথম সাময়িকী ” বিজয়িনী” প্রকাশিত হয়েছে। বিশিষ্ট শিক্ষাবিদ,সমাজসেবক, মিডিয়া বিশ্লেষক ও গবেষক ড. মুহিব্বুল্লাহ শাহীন এর সম্পাদনায় ওয়েব ফাউন্ডেশন সাময়িকীটি প্রকাশ করেছে।

বিজয়িনী’র উপদেষ্টা সম্পাদক হিসেবে রয়েছেন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি। সাময়িকীটিতে নারীদের উদ্যোক্তা হয়ে ওঠার বাস্তব চিত্র, ওয়েবের অগ্রযাত্রা, আদিবাসী উদ্যোক্তা জীবন,নারীর শারীরিক ও মানসিক সমস্যা, ভ্রমণ কাহিনী, উদ্যোক্তাদের করনীয় ও বর্জনীয় প্রভৃতি বিষয় নিয়ে ওয়েবের নারী উদ্যোক্তারা লিখেছেন। আছে নারী উদ্যেক্তার জন্য উপযোগী পরামর্শও।

সাময়িকীর সার্বিক ব্যবস্থাপনায় রয়েছেন ওয়েব প্রেসিডেন্ট রূপা আহমেদ।
এছাড়া সম্পাদনা পরিষদের বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করেন ওয়েব ভাইস প্রেসিডেন্ট রবিন আহমেদ ও ওয়েব সেক্রেটারি শরিফা ইশরাত জাহান সাদিয়া।

ওয়েব চীফ এডভাইজার ও সাময়িকীর সম্পাদক ড. মুহিব্বুল্লাহ শাহীন বলেন, দেশের বৃহৎ জনগোষ্ঠীর বড় অংশ নারী। আর নারীদের পিছিয়ে রেখে দেশের অর্থনীতি সাবলম্ভী করা সম্ভব নয়। তাই এই সাময়িকীর প্রকাশ পিছিয়ে থাকা নারীদের উদ্যোক্তা হয়ে ওঠার স্বপ্ন পূরণ করবে বলে আমাদের আশা। একইসঙ্গে আমার বিশ্বাস, এই সাময়িকী হতাশা গ্রস্থ নারীদের নতুন পথচলায় পাথেয় হবে। তিনি ওয়েব কর্তৃপক্ষকে এমন একটি কাজে সহযোগী হওয়ার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। ভবিষ্যতে এর ধারা অব্যাহত থাকবে এমনটাই আশাবাদী সম্পাদক সহ সকলে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম