1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
একুশে বই মেলায় প্রফেসর আবুল বাশার এর 'অণুকাব্য' প্রকাশিত - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৩৭ অপরাহ্ন

একুশে বই মেলায় প্রফেসর আবুল বাশার এর ‘অণুকাব্য’ প্রকাশিত

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২০
  • ১৬১ বার

মাহবুবুর রহমান: অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে লেখক আবুল বাশার এর নতুন কাব্য গ্রন্থ ‘অণুকাব্য’। বইটি প্রকাশ করেছে শুদ্ধস্বর প্রকাশনী।এ নিয়ে লেখকের প্রকাশিত বইয়ের সংখ্যা দাঁড়ালো ১১ টি।

‘আবুল বাশার, চট্টগ্রাম ইউনিভার্সিটি থেকে মাষ্টার্স পাস করে বিসিএস শিক্ষা ক্যাডারের মাধ্যমে শিক্ষকতা শুরু করেন বর্তমান চৌমুহনী সরকারি এস এ কলেজের অধ্যক্ষ হিসেবে কর্মরত রয়েছেন।

লেখক তার এ ‘অণুকাব্য’টি ৬৭ টি কবিতা দিয়ে সাজিয়েছেন । কাব্যটি কোন শ্রেণীর পাঠকের জন্য এমন প্রশ্নের জবাবে লেখক জানান, এটি মূলত বুদ্ধিবৃত্তিক সাহিত্যচর্চার একটি কাব্যগ্রন্থ। আমি এখানে চেষ্টা করেছি যেন সাহিত্যিকরা আমার এই কাব্যের মাধ্যমে বুদ্ধিবৃত্তিক সাহিত্য চর্চা করতে পারে।

‘অণুকাব্য’ কাব্যটির মূল্য ১৬০ টাকা। পাওয়া যাবে বইমেলার প্রকাশনীতে। ৭২০ নম্বর স্টলে সোহরাওয়ার্দী উদ্যানে।

উল্লেখ্য প্রফেসর আবুল বাশার নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলা পদুয়া গ্রামে ১৯৬২ সালে ১ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। পিতা মরহুম আলী আহমদ মাতা মরহুমা আরিফা খাতুন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞানে ডিগ্রিধারী মেধাবী ব্যক্তিত্ব অধ্যাপনা পেশায় যুক্ত হন। নোয়াখালী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত থেকে পদোন্নতি পেয়ে একই কলেজের উপাধ্যক্ষ পরে চৌমুহনী সরকারি এস এ কলেজর উপাধ্যক্ষ হন। পরে একই কলেজে অধ্যক্ষ হিসাবে বর্তমানে কর্মরত রয়েছেন।

এ গুণী লেখকের অন্যান্য কাব্যগ্রন্থ গুলো হলো অন্ধকার হতে উৎসারিত সব ও শিরোনামহীন পদাবলী এই দুটি তার কাব্যগ্রন্থ তার যৌথ সম্পাদনায় অধ্যক্ষ আব্দুল জলিল স্মৃতিসুধায় আদরে দৃষ্টি আকর্ষণ করছে এছাড়া প্রকাশিত হয়েছে শামসুর রহমানের উপর লেখা কবিতা প্রকৃতি ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম