1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : naga5000 : naga5000 naga5000
এলাকার ভোটার না হওয়ায় সাহায‌্য পে‌লেন না কা‌রো, আবারও পা‌শে দাঁড়া‌লেন মামুন - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ১৯ জুন ২০২৪, ০২:১৪ অপরাহ্ন

এলাকার ভোটার না হওয়ায় সাহায‌্য পে‌লেন না কা‌রো, আবারও পা‌শে দাঁড়া‌লেন মামুন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১০ মে, ২০২০
  • ১০৩ বার

সাদ্দাম হো‌সেন, ঠাকুরগাঁও : ইকবাল আলী,রাজু ও শেফালী বেগম গ্রাম থে‌কে শহ‌রে এ‌সে‌ছেন কা‌জের খোঁ‌জে। কাজও পে‌লেন। দা‌রিদ্রতা আর গ্রামে রে‌খে আসা ঋ‌ণের বোঝা মাথা নি‌য়ে চল‌ছিল তা‌দের দিন। এর ম‌ধ্যে নতুন ক‌রে হানাদে বৈ‌শ্বিক মহামারী ক‌রোনা । এ‌কেক ক‌রে চলার পথ আরও সংকীর্ণ হ‌তে লাগ‌লো তা‌দের। এক‌টি সময় কর্মচঞ্চল শহর‌টি লকডাউন হ‌য়ে যাওয়াতে বন্ধ হ‌য়ে গে‌লো এ তিন ব‌্যক্তির একমাত্র উপার্জনের পথ।
ইকবাল ঠাকুরগাঁও শহ‌রে এক‌টি হো‌টে‌লের মে‌সিয়ার,রাজু দিন মুজুর ও শেফা‌লী অ‌ন্যের বা‌ড়ি‌তে ঝি‌য়ের কাজ ক‌রেন। তারা তিনজ‌নে শহ‌রে বি‌ভিন্ন মহল্লা‌তে বসবাস কর‌ছেন।
রোববার দুপু‌রে কথা হয় ইকবা‌ল,রাজু ও শেফালীর স‌ঙ্গে। হতাশা ও আ‌ক্ষে‌পের স্ব‌রে তারা জানান,গত দুই মাস থে‌কে তারা কোন ধর‌নে কাজ পা‌চ্ছে না। এ‌দি‌কে ঘ‌রে রাখা খাবারও ফু‌রি‌য়ে গে‌ছে। এমন ক‌ষ্টে স্থানীয়‌ জনপ্রতি‌নি‌ধি‌দের কা‌ছে সাহা‌য্যের জন‌্য গে‌লে তারা ব‌লে আমরা‌তো এখানকার ভোটার না। যেখা‌নে ভোটার সেখা‌নে যাও।
কান্নাজড়িত কণ্ঠে রাজু ব‌লেন,এতদিন হলো ঘরে বসা, কাজ-কাম নাই। দুই মাসের বাড়ি ভাড়া বাকি। সরকার থেকে কত চাল-ডাল, তেল দিচ্ছে আমাদের কপালে একটা দানাও জুটল না। যা‌দের কা‌ছে যা‌চ্ছি তারায় বলেছেন তোমরা তো এখানের ভোটার না। ত্রাণ দি‌বো কিভা‌বে।

অব‌শেষে এ তিন‌ ব‌্যক্তির দুর্দশার কথা জান‌তে পে‌রে তা‌দের জন‌্য খাদ‌্য সামগ্রী নি‌য়ে ছু‌টে গেলেন ঠাকুরগাঁও জেলা ও দায়রা জর্জ আদাল‌তের আ‌পিল সহকা‌রি আব্দুল্লাহ-আল-মামুন।
রোববার দুপু‌রে এ সব অসহায় ও দুস্থ‌দের হা‌তে খাদ‌্যসামগ্রী তু‌লে দেন তি‌নি।
মামুন ব‌লেন,মু‌ঠো‌ফো‌নে সাহা‌য্যের জন‌্য ওই তিন ব‌্যক্তি ফোন ক‌রেন তা‌কে। তা‌দের বর্তমান প‌রি‌স্থি‌তি জান‌তে পে‌রে ‌তি‌নি দ্রুত খাদ‌্যসামগ্রী নি‌য়ে পৌ‌ছে দেন তা‌দের বা‌ড়ি‌তে।

তি‌নি ব‌লেন,এ পর্যন্ত ত্রাণ বঞ্চিত, কর্মহীন, অসহায়, দরিদ্র ও লজ্জায় ত্রাণ চাইতে পারে না এমন পরিবারকে আমি ব‌্যক্তিগতভা‌বে সহ‌যো‌গিতা করার চেষ্টা ক‌রে‌ছি ।”

মামু‌নের এ খাদ্য সহায়তা পেয়ে খু‌শি ওই অসহায়ও দুস্থরা। তারা জানান এ খাবার দি‌য়ে কিছু‌দিন ভা‌লো ভা‌বে চল‌তে পা‌রবো।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম