1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
করোনা সবাইকে ঐক্যবদ্ধ করলেও আমরা বিভক্তই রইলাম - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঈদগাঁও’র পাঁচ ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা ঈদগাঁওতে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত-১০ আজ ভয়াল ২৯ এপ্রিল! ৩৩ কিলোমিটার বেড়ীবাঁধে ২৬ স্থানে ফাটল, দূর্যোগ আতংকে বাঁশখালী উপকূলবাসী ভূঞাপুরে অস্বাভাবিক লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ, হিট স্ট্রোকে নারীর মৃত্যু শ্রীশ্রী বিশ্বশান্তি গীতা পুষ্পযজ্ঞ ২০২৪ উদযাপন। নারী অধিকার ও উন্নতির উত্থানে বদরুন নাহার কলির অদম্য উদ্যোগ প্রশংসনীয় THIS SITE HACKED BY BLACK CYBER ZONE ভূঞাপুরে অস্বাভাবিক লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ, হিট স্ট্রোকে নারীর মৃত্যু ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত । আওয়ামীলীগ ১৭ – ১৮ বছরে বাংলাদেশকে একটি  গ্যাস চেম্বারে পরিণত করেছে

করোনা সবাইকে ঐক্যবদ্ধ করলেও আমরা বিভক্তই রইলাম

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ২ মে, ২০২০
  • ১৩৩ বার

|আনোয়ার হোসাইন সাগর |
করোনা সবাইকে ঐক্যবদ্ধ করলেও আমরা বিভক্তই রইলাম। আজ এক ডেনিস ভদ্রলোকের বাসায় দাওয়াতে গিয়েছিলাম। দাওয়াতের মাঝে তাদের পরিবারের সবাই তাদের টিভির সামনে বসে পড়লো। হাতে ও টেবিলে ডেনমার্কের পতাকা সাজালো। এরপর টিভিতে শুরু হলো মিউজিক প্রোগ্রাম। ১ ঘন্টার লাইভ প্রোগ্রাম। পুরো ডেনমার্কের মানুষ পার্ক, বাসার বেলকোনি থেকে পতাকা নেড়ে নেড়ে শিল্পীদের অভিবাদন জানাচ্ছেন। শিল্পীদের কণ্ঠে কণ্ঠ মিলিয়ে গান গাইছেন। করোনার এই কঠিন সময়ে গানের মাঝে ভিডিওতে যুক্ত হলেন ডেনমার্কের ক্রাউন প্রিন্সেস। মাঝে মাঝে যুক্ত হচ্ছেন মন্ত্রীরা। জনগণকে উতসাহ দিলেন, ধৈর্য্য ধরতে বললেন। একসাথে থাকতে বললেন। চলমান লকডাউনে জনগণের কষ্ট হচ্ছে- এজন্য বার বার দুখখো প্রকাশ করলেন। সৃষ্ঠিকর্তার কাছে প্রার্থনা করতে বললেন। তাদের কোনো উচ্চবাচ্চ্য নেই। সবাই প্রকৃতির কাছে অসহায় আত্মসমর্পণ করছে। এ যেন বাঁচার আকুতি। আমরাও তো এই নশ্বর পৃথিবী ছেড়ে সহজে যেতে চাই না। আর কিছুদিন হলেও বাঁচতে চাই।

তাহলে কি করছি আমরা? চারিদিকে হতাশা আর আর্তনাদ। আসলে কি হচ্ছে এসব প্রশ্নে এখন ঘুরপাক খাচ্ছে জাতি। এই কঠিন সময়ে আমরাও কিন্তু পারি এই রমজানকে ঐক্যের ভিত্তি হিসেবে গ্রহণ করতে। আমাদের দেশের বেশির ভাগ মানুষের আবেগের ভাষা এক ও অভিন্ন। তাই এই রমজানে আমরাও রাতের নির্দিষ্ট সময়ে দোয়া, দুরূদ কর্মসূচি ঘোষণা করে জাতিকে আশার আলো দেখাতে পারি।
এখন মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। আমরা কভিড প্রতিরোধ করতে পারছি না। নিজেদের অপারগতা স্বীকার করে জনগণকে ধৈর্য্য ধরতে বলতে পারি। এই সময়ে ঐক্যের বিকল্প নেই। ঐক্যের ভিত্তি নিয়ে চিন্তা করে আমরাও পারি এই কঠিন সময়ে জাতিকে আশার আলো দেখাতে। মাঝে মাঝে সারাদেশের টিভিতে একযোগে কিছু প্রোগ্রাম চালু করলে মানুষ উতসাহ পাবে। মানুষের মধ্যে আশা জাগবে। মানুষ নিজেরাও বুঝতে পারবে কভিডের গূরুত্ব। বাঙালি উতসব প্রিয় জাতি। সচেতনতাকেও তারা উতসবের সাথে পালন করতে পারবে। এটা রাষ্ট্রের ভেবে দেখা উচিত।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম