1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
খুটাখালীর বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক নুরুল আলম জিকু'র ইন্তেকাল - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ১৫ মে ২০২৪, ১২:২৩ অপরাহ্ন

খুটাখালীর বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক নুরুল আলম জিকু’র ইন্তেকাল

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৫ অক্টোবর, ২০২০
  • ১১৪ বার

সেলিম উদ্দীন,কক্সবাজার :
করোনা আক্রান্ত হয়ে চকরিয়া উপজেলার ডুলাহাজারা কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক নুরুল আলম জিকু (৫২) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি… রাজেউন।

রবিবার (৪ অক্টোবর) রাত সোয়া ১১ টার সময় কক্সবাজার জেলা সদর হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

অধ্যাপক জিকুর মৃত্যুর খবর নিশ্চিত করে মরহুমের বড় ভাই নুর আহমদ আনছারী বলেন সোমবার বাদে জোহর তাঁর নামাজে জানাযা অঙ্গীকার ক্রীড়া সংস্থার মাঠে আদায় করা হবে।

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক নুরুল আলম জিকু উপজেলার খুটাখালী ইউনিয়নের দক্ষিণ মেদা কচ্ছপিয়া স্কুল পাড়ার মরহুম হাজি নজু মিয়ার সপ্তম পুত্র। তিনি ১ মেয়ে ও ১ ছেলের জনক।

তিনি এসএসসি ১৯৮৬ ব্যাচ এবং চট্টগ্রাম বিশ্বিবদ্যালয়ের ২৫ তম ব্যাচের ছাত্র ছিলেন।

তিনি বর্তমানে কক্সবাজার শহরের উত্তর তারাবনিয়ারছরা এলাকার বাসিন্দা এবং কক্সবাজার কমার্স কলেজের পরিচালক।

পেশাগত জীবনে অধ্যাপক জিকু খুবই দক্ষ ইংরেজি শিক্ষক হিসেবে সুপরিচিত ছিলেন।

তিনি ডুলাহাজারা কলেজ ছাড়াও খুটাখালী তমিজিয়া ইসলামিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসা, ঈদগাঁহ ফরিদ আহমদ কলেজে শিক্ষকতার পাশাপাশি অনেক প্রতিষ্ঠানে খন্ডকালীন শিক্ষকতার দায়িত্ব পালন করেছেন।

তার মেয়ে নাবিহা চট্টগ্রাম মহিলা কলেজের দ্বিতীয় বর্ষে এবং ছেলে নাবিদ হাসান কক্সবাজার সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র।

অধ্যাপক নুরুল আলম জিকুর ছোট ভাই ডাক্তার নুরুল হুদা জানিয়েছেন, করোনার উপসর্গ নিয়ে গত ২৫ সেপ্টেম্বর তাকে জেলা সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি করানো হয়।

৩০ সেপ্টেম্বর তার করোনা পজিটিভ ধরা পড়ে। এরপর জিকুকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়।

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক নুরুল আলম জিকুর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন খুটাখালী ইউপি চেয়ারম্যান মাওলানা আবদুর রহমান, খুটাখালী তমিজিয়া ইসলামিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার অধ্যক্ষ মুহাম্মদ ওমর হামজা, মরহুমের ভাই ফুলছড়ি ইসলামিয়া আদর্শ দাখিল মাদরাসার সুপার মাওলানা বশির আহমদ, আল ফরমুজ লেচুমা করিম বালিকা দাখিল মাদরাসার সুপার মাওলানা আবদু শুক্কুর, খুটাখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল উদ্দীন, কিশলয় আদর্শ শিক্ষা নিকেতন প্রধান শিক্ষক মোঃ তাজুল ইসলাম, কিশলয় আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এসএম জাহাঙ্গীর, খুটাখালী ইউনিয়ন আ’লীগ সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীন, সাধারন সম্পাদক বাহাদুর হক ও ইউনিয়ন বিএনপির আহবায়ক এম জাফর আহমদ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম