1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
গাইবান্ধায় মিথ্যা মামলা করায় বাদীকে ২০ হাজার টাকা ক্ষতি পূরণের আদেশ দিয়েছেন আদালত - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার বঙ্গবন্ধু লেখক জোটের কমিটিতে তামিজী প্রেসিডেন্ট, শিহাব সেক্রেটারি জেনারেল রামগড়ে কাঁচা মরিচের বস্তায় গাঁজা, আটক-১

গাইবান্ধায় মিথ্যা মামলা করায় বাদীকে ২০ হাজার টাকা ক্ষতি পূরণের আদেশ দিয়েছেন আদালত

গাইবান্ধা প্রতিনিধি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ১৫৫ বার

মিথ্যা ও বিরক্তিকর মামলা করায় বাদীকে ২০ হাজার টাকা ক্ষতিপূরণ প্রদানের আদেশ দিয়েছেন গাইবান্ধার একটি আদালত। বাদীর মামলা খারিজ করে দিয়ে ক্ষতিপূরণের অর্থ বিবাদীকে প্রদান করার নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার বিকেলে গাইবান্ধার সুন্দরগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক মো: জুনাইদ এই আদেশ দিয়েছেন।
আদালত সূত্রে জানা যায়, ২১৯/০৫ নম্বর অন্য প্রকার মামলায় বাদী মো: নেছাব উদ্দিনকে ৩০ দিনের মধ্যে ক্ষতিপূরণের অর্থ বিবাদী নছিম উদ্দিনকে প্রদানের নির্দেশ দেন। বাদী ক্ষতিপূরণের অর্থ স্বেচ্ছায় প্রদান না করলে আদালতের মাধ্যমে বিবাদী আদায় করে নিতে পারবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

আদালত সূত্রে আরো জানা যায়, বাদীর কৃষক পিতা নিজ ও প্রাপ্তবয়স্ক সন্তানদের আয়ে কিছু জমি কিনেছিলেন ১৯৭০ সালে। কিন্তু পিতার বড় ছেলে বাদী মো: নেছাব উদ্দিন বাবা ও ভাইবোন দের ফাঁকি দিয়ে সম্পত্তির কবলা নিজের নামে করে নেন। পরবর্তীতে এই প্রতারনার বিষয়টি ফাঁস হলে নেছাব উদ্দিন সবার চাপের মুখে সম্পত্তি তার পিতার বরাবর কবলা দলিলমূলে ফিরিয়ে দেয় ১৯৭০ সালে। এরপর নেছাব উদ্দিন তার পিতার মৃত্যুর পর সম্পত্তির বাটোয়ারাসহ ১৯৭০ সালের দলিল বাতিলের মামলা করেন। আদালত ১৯৭০ সালের দলিল বহাল রেখে ওয়ারিশদের মধ্যে সম্পত্তি বন্টনের আদেশ দেন। পরে এই মামলার রায়ের বিষয় গোপণ করে বাদী নেছাব উদ্দিন আবারো দলিল বাতিলের মামলা করায় আদালত বৃ্হস্পতিবার বিকেলে এই মামলা খারিজ করে বাদীকে ২০ হাজার টাকা ক্ষতিপূরণের নির্দেশ দেন।
সুন্দরগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতের বেঞ্চ সহকারী মো: রেজাউল করিম এই আদেশের সত্যতা স্বীকার করে বলেন, মিথ্যা মামলায় এভাবে ক্ষতিপূরণের আদেশ দিলে মিথ্যা মামলা করার সাহস পাবেনা কেউ। অন্যদিকে মিথ্যা মামলা করে বিবাদীর আর্থিক ক্ষতি হওয়ায় বিবাদীরও কিছুটা আর্থিক ক্ষতি লাঘব হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম