1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঝিনাইদহে সিঁদুর খেলায় মেতেছিল নারীরা - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
বাংলাভাষাকে ধ্রুপদী ভাষা ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি পেশ – Mengenal Lebih Dekat Slot Fortune Dragon তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা । সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হক এর মতবিনিময় চন্দনাইশে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে মহিলা ও শিশুসহ আহত-৫ চন্দনাইশ হাশিমপুরে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ জুনুর গণ-সংযোগ ৭২ লক্ষ টাকা ব্যয়ে সেতু নির্মাণ কার স্বার্থে চন্দনাইশ বরুমতি খালের উপর ৩ সেতু আছে সংযোগ সড়ক নেই ৬৫ জন নারী কর্মী পেল ৬৭ লক্ষ ২০ হাজার টাকা  চন্দনাইশে এলজিইডি’র নারী কর্মীদের সঞ্চয় ও সনদ বিতরণ 

ঝিনাইদহে সিঁদুর খেলায় মেতেছিল নারীরা

মাজেদ রেজা বাঁধন, ঝিনাইদহ প্রতিনিধি-

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৬ অক্টোবর, ২০২০
  • ১২০ বার

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গোৎসবে দেবী দুর্গার বিদায়ের সময়ে সিঁদুর খেলায় মেতেছিল রমনীরা।
সোমবার বেলা ১২ টার দিকেল শহরের বারোয়ারি পুজা মন্দির, কালীতলা পুজা মন্দিরসহ বিভিন্ন স্থানের মন্ডপে মন্ডপে চলে সিঁদুর কোটা যাত্রা (সিঁদুর খেলা)।

সকালে পুর্জা অর্চনার পর দেওয়া হয় পুষ্পাঞ্জলী। এরপরই হিন্দু বিবাহিত নারীরা দেবীর পায়ে লাল টকটকে সিঁদুর পায়ে নিবেদন করেন। পের সেই সিঁদুর একে অপরকে লাগিয়ে আগামী দিনের জন্য শুভ কামনা করেন।
শহরের বারোয়ারি পুজা মন্দিরে আসা বাসন্তী রানি নামের এক ভক্ত জানান, সিঁদুর কোটা যাত্রা (সিঁদুর খেলা)র মাধ্যমে নারীরা স্বামী ও সন্তানের দীর্ঘায়ূ কামনা করেন। তারা যেন ভালো থাকেন এই কামনা করেন সিঁদুর খেলার মাধ্যমে।

পুজারীরা জানান, এ বছর জেলার ৬ উপজেলায় ৪’শ ৩ টি মন্ডপে দুর্গাপুজা অনুষ্ঠিত হয়েছে। দুপুরের পর বিসর্জনের মাধ্যমে শেষ হয় উৎসব। বিসর্জনের মধ্য দিয়ে ধরিত্রী থেকে স্বামীগৃহে ফেরেন দুর্গতি নাশিনী দুর্গা। মহামারী করোনা ভাইরাস থেকে বিশ্ববাসিদের মুক্ত আর দুষ্টের দমন ও সৃষ্টের কল্যাণ করবেন তিনি এমনটি আশা করেন তারা।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম