1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চকরিয়ায় বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রক্টরের অপসারণের দাবিতে কুবি শিক্ষকের পাশে এবার সহকর্মীরা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নিবু বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন  নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহাগ দাবি আদায়ের লক্ষ্যে দশম দিনের মতো কুবি শিক্ষকদের অবস্থান তিতাসে ওমান প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে অপপ্রচারের অভিযোগ বাংলাভাষাকে ধ্রুপদী ভাষা ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি পেশ – Mengenal Lebih Dekat Slot Fortune Dragon তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা ।

চকরিয়ায় বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত

শাহজালাল শাহেদ, চকরিয়া:

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১ নভেম্বর, ২০২০
  • ১১১ বার

“মুজিববর্ষের আহবান, যুব কর্মসংস্থান” এ স্লোগানকে সামনে রেখে চকরিয়া উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে নানান কর্মসূচির মধ্যদিয়ে রোববার (১নভেম্বর) বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস-২০২০ পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা পরিষদের মোহনা মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রশিক্ষণ সনদ ও যুব ঋণের চেক বিতরণ এবং প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন করা হয়।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেনের সভাপতিত্বে ও চকরিয়া পৌর যুব পরিষদের সভাপতি সাকিবুর রহমান কলিমের সঞ্চালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সহকারি যুব উন্নয়ন অফিসার মমতাজুল হক। অনুষ্ঠানে চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু ও নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী অতিথির বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তব্য রাখেন নারী নেত্রী সজরুন্নাহার বুলু, ফিরোজা বেগম, চকরিয়া উপজেলা যুবলীগ নেতা আজিজুল হক, আব্দুল্লাহ আল ফারুক লোটাস, চকরিয়া যুব পরিষদ সাধারণ সম্পাদক মো. আতাউল গণি পারভেজসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকতা, চকরিয়া যুব পরিষদসহ সকল যুব সংগঠন ও নারী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

পরে অতিথিবৃন্দ দক্ষতা উন্নয়ন,আত্ম-কর্মসংস্থান সৃষ্টি, যুব নেতৃত্বের বিকাশ ও স্বেচ্ছাসেবামূলক কর্মকান্ডে বিশেষ অবদানের জন্য চকরিয়া উপজেলা শ্রেষ্ঠ যুব সংগঠনের স্বীকৃতিস্বরূপ চকরিয়া যুব পরিষদকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। তাছাড়া বিভিন্ন যুব সংগঠনের প্রতিনিধিদের হাতে ঋণের চেক ও প্রশিক্ষণপ্রাপ্ত যুবকদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক দেশাত্ববোধক গান পরিবেশন করেন মোহনা শিল্পী গোষ্ঠী ও প্রচেষ্টা যুব সংঘের শিল্পীরা।

এদিকে চকরিয়া যুব পরিষদের সভাপতি তানজিনুল ইসলাম বলেন, ২০১৬ সাল থেকে হাটিহাটি পা পা করে চকরিয়া যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন ট্রেডে ৮১৫ জন বেকার যুব ও যুব নারীদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে অত্র সংগঠন। তার মধ্যে প্রায় ৫০ জন তরুণ-তরুণী মুরগির খামার, ১০ জন দুগ্ধখামার ও গবাদিপশু মোটাতাজাকরণ, ১২ জন যুবক কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে টাইপিং দোকান, ১০ জন সবজি চাষ ও ফলের বাগান এবং সেলাই প্রশিক্ষণ নিয়ে প্রায় ১০০ যুবক বিদেশে পাড়ি জমিয়েছে। শুধু তা নয়, এই সেলাই প্রশিক্ষণ গ্রহণ করে আজ আলোর পথে ফিরেছে স্বামী-সন্তান হারা নিঃস্ব অনেক নারী। প্রশিক্ষণ গ্রহণের পর যুব উন্নয়নের মাধ্যমে সহজ শর্তে যুব ঋণ গ্রহণ করে আজ নিশ্চিত ভবিষ্যৎ গুনছে অত্র উপজেলার শত শত বেকার যুবক। তিনি আরো বলেন, এই করেনাকালীণ সময়ে প্রায় ৫শ’ অসহায় মানুষকে ত্রাণ সামগ্রী সহায়তা, ১৫০ জন যুবককে বিশেষ ঈদ উপহার প্রদান, সামাজিক যোগাযোগ মাধ্যমে সচেতনতা সৃষ্টিসহ করোনার দ্বিতীয় প্রকোপে ৫ হাজার মাস্ক বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে চকরিয়া যুব পরিষদ। তিনি যুব কল্যাণমূলক প্রতিটি কাজকে এগিয়ে নিতে যুব উন্নয়ন অধিদপ্তর ও পৌর কর্তৃপক্ষের পাশাপাশি উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম