1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সোনারগাঁয়ে আসন্ন পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আবারও দলীয় বিভাজন ফুটে ওঠেছে - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

সোনারগাঁয়ে আসন্ন পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আবারও দলীয় বিভাজন ফুটে ওঠেছে

শাহ জালাল, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ১১ জানুয়ারি, ২০২১
  • ১৪৩ বার

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে রাজনীতির মাঠ সরগরম। প্রায় প্রতিদিনই সভা সমাবেশ ও গণসংযোগ করছে প্রার্থীরা। এই নির্বাচনকে সামনে রেখে পৌর এলাকাতে সরব হয়েছেন আওয়ামীলঅগের নেতাকর্মীরাও। তবে এসব কর্মসুচিতে দলীয় বিভাজন ফুটে ওঠেছে।

সোনারগাঁয়ে আওয়ামীলাগের আহ্বায়ক কমিটি এবং সাবেক এমপি কায়সার হাসনাত ও মাহফুজুর রহমান কালামের নেত্বেত্বে পৃথক কর্মসুচি পালিত হচ্ছে। গেলো রোববার বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা করে পৌরসভা আ’লীগ। যেখানে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত।

সভায় বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য মাহফুজুর রহমান কালাম, মোগড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুমসহ পৌরসভার নেতারা। তবে সেই সভায় আহ্বায়ক কমিটির কাউকে দেখা যায়নি। এমনকি সোনারগাঁও পৌরসভা নির্বাচনে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী দুজন প্রার্থীও অনুপস্থিত ছিলেন।

সভায় মেয়র প্রার্থী গাজী মুজিবুর রহমান, ছগীর আহমেদ, এডভোকেট ফজলে রাব্বী ও নাছিরিন সুলতানা ঝরাকে দেখা গেলেও অনুপস্থিত ছিলেন মেয়র পদপ্রার্থী ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা মোহাম্মদ হোসাইন ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গণি।

শুধু রোববারের ওই সভায়ই না বরং এরআগেও সোনারগাঁও পৌরসভার একাধিক কর্মসুচিতে তাদের দেখা যায়নি। বিষয়টিকে সোনারগাঁয়ে আওয়ামীলীগের অভ্যন্তরীন রাজনৈতিক বিভাজনের বহিপ্রকাশ হিসেবেই দেখছে সচেতন মহল।

রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, সোনারগাঁ আওয়ামীলীগে দলীয় কাজে নেতাদের এমন বিভাজন আবারও বিপর্যয় ডেকে আনতে পারে।

এ বিষয়ে মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা ওসমান গণি বলেন, আমি নাকি বিএনপির লোক, আমাকে তারা সভায় ডাকে নাই। আমি সোনারগাঁও পৌরসভা আ’লীগের সভাপতি প্রার্থী আমাকে তারা বিএনপি বানায়। এরচে দু:খজনক আর কী হতে পারে।

অপর মেয়র প্রার্থী কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মোহাম্মদ হোসাইন বলেন, আমি এখনো ছাত্রলীগের কেন্দ্রীয় রাজনীতিতে সক্রিয় আছি। সে হিসেবে মূলধারার রাজনীতির সাথেই আছি। আর নারায়ণগঞ্জে তথা সোনারগাঁয়ে আমি শামিম ওসমান এর রাজনীতি করি। যে সব সভায় ওসমান পরিবারের বিষেদগার হয়, যে কর্মসুচিতে শামীম ওসমানের রাজনৈতিক দর্শনের মূল্যায়ন হয় না, সে সভায় আমি যাই না। আর সোনারগাঁও পৌরসভায় কারা কী কর্মসুচি পালন করছে আমার জানা নেই।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম