1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
স্বাভাবিক জীবনে ফিরতে হবে-মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার বঙ্গবন্ধু লেখক জোটের কমিটিতে তামিজী প্রেসিডেন্ট, শিহাব সেক্রেটারি জেনারেল রামগড়ে কাঁচা মরিচের বস্তায় গাঁজা, আটক-১

স্বাভাবিক জীবনে ফিরতে হবে-মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১ জানুয়ারি, ২০২১
  • ১৫৪ বার

বিশেষ প্রতিবেদকঃ ফয়সাল খান :
জাতীয় জনতা ফোরামের প্রতিষ্ঠাতা আহবায়ক ও মানবাধিকার সংগঠক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার খ্রিস্টীয় নববর্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে বলেছেন নানা, ঘটনা – দূর্ঘটনায় কালের সাক্ষী হয়ে বছরটি বিদায় নিল ২০২০। গত বছরের সব ব্যর্থতা ও হতাশার গ্লানিকে ঝেড়ে ফেলে এবং সাফল্যকে সঞ্চয় করে আগামীর পথ চলার দৃঢ় প্রত্যয় গ্রহণ করতে হবে। সেই সাথে হৃত গণতন্ত্রকে উদ্ধার করার সংগ্রামে সবাইকে নতুনভাবে ব্রতী হতে হবে।
ইংরেজি নতুন বছরে করোনার দূর্যোগ কাটিয়ে আমরা যেন স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারি,এটাই প্রত্যাশা
করোনার মৃত্যুশীতলতায় আমরা অনেক শ্রদ্ধেয় মানুষ কে হারিয়েছি।
তেমনি মৃত্যুবরণ করেছেন অনেকের প্রিয়জন। আমরা মৃত্যুর এই মর্মাহত বঞ্চনা থেকে রেহাই পেতে চাই।
শ্যামল বাংলা ডট নেট এর সাথে বিশেষ আলোচনায় জনতা ফোরামের প্রতিষ্ঠাতা আহবায়ক ও ডিইউজে সদস্য, মানবাধিকার সংগঠক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার বলেন – করোনাভাইরাস সংক্রমণ মহামারীর কারণে আমাদের জনজীবনে অনেক কঠিন দুর্ভোগ নেমে এসেছিল। করোনার ভ্যাকসিন ইতিমধ্যে আবিস্কৃত হয়েছে । আমরা যেন সেই ভ্যাকসিন পেয়ে এই মৃত্যুর অন্ধকার কাটিয়ে উঠতে পারি । গণমানুষের জীবনে অর্থনৈতিক বিপর্যয় নেমে এসেছিল । মানুষ যেন এই অর্থনৈতিক বিপর্যয় কাটিয়ে উঠতে পারে। করোনার ধাক্কা লেগেছে সব খাতেই। নতুন বছরে যেন আমরা ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে পারি ।
তিনি বলেন – আমাদের শিক্ষার্থীরা দীর্ঘ সময় ধরে শিক্ষা প্রতিষ্ঠানের বাইরে থেকেছে। পড়াশোনার বাইরে থাকায় সিলেবাস শেষ হয়নি । পরীক্ষার সূচি এলোমেলো হয়ে গেছে । শিক্ষার্থীরা যেন এই ক্ষতি কাটিয়ে পূর্ণমাত্রায় ফিরতে পারে, নতুন বছরে এটাই চাওয়া ।
বিশিষ্ট এই মানবাধিকার সংগঠক বলেন – আমাদের সাংস্কৃতিক জীবন স্থবির হয়ে গেছে করোনার প্রভাব।
আমরা সেখান থেকে পরিত্রাণ চাই । আমাদের শিল্পী গোষ্ঠীরা যেন নাটকের মঞ্চ আলোকিত করুক। ঝঙ্কার উঠুক সংগীতজগতে। উৎসবের মধ্য দিয়ে জীবন যাত্রা যেন বেঁচে থাকার স্বস্তি দেখতে পাই। অমর একুশে বই মেলায় মানুষের ঢল দেখতে চাই । বাংলা নববর্ষের রমনার বটমূলে জমায়েত হতে চাই । দেশের ঐতিহ্য বাহি বৈশাখী মেলায় জমায়েত হতে চাই দেশবাসীর সঙ্গে। বিশ্বাবাসীর জন্য প্রত্যাশা করি সুস্থ, সুন্দর নতুন এক বছর ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম