1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
উদ্বোধনের দুই বছরেও চালু করা সম্ভব হয়নি ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রটি - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
সুবিধা বঞ্চিত জনগণের পাশে থেকেই ইসমত আরার মানবিক নেতৃত্ব প্রতিষ্ঠা উপাচার্যকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিল আবাসিক শিক্ষার্থীরা কুবির শেখ হাসিনা হলের নতুন প্রাধ্যক্ষ বাংলাদেশের দুর্যোগ ও জলবায়ু পরিবর্তন মুজিব উল্ল্যাহ্ তুষার পূর্বাঞ্চলের রেলের যন্ত্রাংশ চুরিতে জড়িয়ে পড়ছে আরএনবি’র সদস্যরা ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে খামারের ১৬০ টি বাক্সের মৌমাছি মেরে ফেলার অভিযোগ রামগড়ে ঝড় ও বজ্রপাতের তান্ডবে গবাদিপশুসহ খামারির মৃত্যু চাঁদার টাকা না দেওয়ায় অপহরণ করে নির্যাতন, ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন শিক্ষক সমিতি রাউজান উপজেলা( উত্তর) শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জুয়া খেলায় হেরে যাওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ১ যুবক !

উদ্বোধনের দুই বছরেও চালু করা সম্ভব হয়নি ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রটি

মাজেদ রেজা বাঁধন, ঝিনাইদহ প্রতিনিধিঃ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ৩ মার্চ, ২০২১
  • ১৬২ বার

নির্মাণ কাজ শেষ হওয়ার ২ বছর পার হলেও চালু হয়নি ঝিনাইদহের দক্ষিণ কাস্টসাগরা ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যান কেন্দ্রটি। এতে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে প্রত্যন্ত গ্রামের মা ও শিশুরা। স্বাস্থ্য সেবা পাওয়ার আশায় অতি দ্রুত হাসপাতালটি চালু করার দাবি স্থানীয়দের। সংশ্লিষ্টরা বলছেন, হাসপাতালটির কার্যক্রম চালু করার জন্য নেওয়া হয়েছে ব্যাবস্থা।

ঝিনাইদহ সদর উপজেলার প্রত্যন্ত গ্রাম দক্ষিণ কাস্টসাগরা। এ এলাকার প্রসূতি মা, শিশু ও অসহায় দরিদ্র মানুষের স্বাস্থ্য সেবা দেওয়ার জন্য ২০১৮ সালে সোয়া ৫ কোটি টাকা ব্যয়ে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নির্মাণ করে তিনতলা বিশিষ্ট এই আধুনিক সুবিধাসম্বলিত হাসপাতালটি। দৃষ্টিনন্দন এই হাসপাতাল ভবনে দামী যন্ত্রপাতি ও আসবাব পত্রে সুসজ্জিত করা হয়েছে। এখানে রয়েছে আধুনিক ডেলিভারি রুম, আল্টাসনোসহ নানা পরীক্ষা ও চিকিৎসার ব্যবস্থা। এখানে আছে ডাক্তার, নার্স ও স্টাফদের আবাসিক ভবন। ২০১৮ সালের ১০ ডিসেম্বর এ হাসপাতালটি তরিঘড়ি করে উদ্বোধন করা হয়। দুই বছর পার হয়ে গেলেও আজও চালু হয়নি হাসপাতালটির মুল কার্যক্রম। প্রসূতি মায়েদের চিকিৎসা, নরমাল ডেলিভারী, সিজারিয়ান করার সকল যন্ত্রপাতি ও উপকরন থাকা সত্যেও নেই প্রয়োজনীয় জনবল। তাই দুই বছর পার হলেও হাসপাতালটি তার মুল কার্যক্রম শুরু করতে পারেনি। সুবিধা হাসপাতালটি উদ্বোধন করেন সে সময়ের সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ মাহফুজুর রহমান এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সচিব জি. এম. সালেহ উদ্দিন।

স্থানীয়রা বলছে, হাসপাতালের কার্যক্রম চালু হলে সেবা পাবে সুরাট, নলডাঙ্গা, ঘোড়শাল, কালীচরণপুর ইউনিয়নের হাজার হাজার মানুষ। তাই দ্রুত হাসপাতালটি চালু করার দাবি তাদের।

জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডা: জাহিদ আহমেদ জানায়স্বাস্থ্য এই হাসপাতালটি চালু করার জন্য ১০টি পদ সৃষ্টি করেছে মন্ত্রনালয়। এখন জনবল পদায়ন হলে হাসপাতালটি অচিরেই চালু করা সম্ভব হবে। তখন স্বাস্থ্য সেবা পাবে সুরাটসহ পার্শবর্তী কয়েকটি ইউনিয়নের শিশু, মা এবং কিশোরী রুগিরা।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম