1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেসক্রিপশন নিয়ে টানা-টানি - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
লংগদুতে কম্পিউটার প্রশীক্ষাণার্থীদের মাঝে সনদ বিতরণ Blizzard Son Kullanici Lisans Sozlesmesi Legal কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেসক্রিপশন নিয়ে টানা-টানি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১
  • ৩১৪ বার

এম আর আমিন,চট্টগ্রাম ;
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে
সহযোগিতা করতে ছুটে আসে সে মানুষ রূপী অমানুষরা।রোগী ও স্বজনের বিপদে আর সরলতাকে পুঁজি করে তাদের কাছ থেকে হাতিয়ে নেয় মোটা অঙ্কের টাকা। এই মানুষ নামের দালালরা। চক্রের কাছে জিম্মি চমেক হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনরা।

হাসপাতালের কিছু অসাধু কর্মচারী, আইনশৃঙ্খলা বাহিনী, রাজনৈতিক সংগঠনের মদদে চালচ্ছে। বিশেষ সৃত্রে জানা যায়, হাসপাতালের পূর্ব গেটের ফার্মেসি দোকান থেকে মাসোহারাও নিচ্ছেন এসব সংগঠন। এ সুযোগে সাধারণ রোগীদের পকেট কাটায় মাতোয়ারা প্রেসক্রিপশন বাণিজ্যয়ে জড়িত কয়েকশত দালাল।

সংঘবদ্ধ দালালরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রতিদিন বহির্বিভাগে রোগী চিকিৎসা নিতে আসা। রোগীদের চিকিৎসা দেওয়া প্রেসক্রিপশনে মধ্যে রোগীকে বিভিন্ন পরীক্ষা—নিরীক্ষা করার কথা বলা হয় সে সুযোগে।
সহযোগিতা করতে ছুটে আসে সে মানুষ রূপী দালাল চক্রের ফাঁদে পড়ে রোগীর স্বজনদের খোয়াতে হয় অর্থ।

রোগীদের হাসপাতালের বিপদের সময় সরলতাকে পুঁজি করে দালালের খপ্পড়ে পড়েছেন সাধারণ রোগীরা।

পরিচয় গোপন রাখার অনুরোধ দালালদের এক সদস্য বলেন, আমাদের কাজ হলো রোগীর স্বজনদের বুঝিয়ে আমাদের কন্ট্রাক্ট থাকা ফার্মেসিতে নিয়ে যাওয়া।

তিনি বলেন, পেটের দায়ে আমরা অসহায় মানুষদের সাথে প্রতারণা করে তাদের থেকে টাকা হাতিয়ে নিই। আমরা প্রতিটি প্রেসক্রিপশনে আমরা ৩০ শতাংশ কমিশন পাই। ২৩টি ফার্মেসির সঙ্গে চুক্তিবদ্ধ।

চমেক হাসপাতালে একটি সংঘবদ্ধ সিন্ডিকেট এ অবৈধ বাণিজ্য চালিয়ে যাচ্ছে। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে থাকার পরও লাগাম টানার উদ্যোগ নেয়নি কতৃপক্ষ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ন কবির বলেন, কোন রোগী ও ভুক্তভোগী আমাদের লিখিত অভিযোগ দিলে ব্যবস্থা নেবো।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম