1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আশুলিয়ায় জুতার কারখানায় আগুন - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার বঙ্গবন্ধু লেখক জোটের কমিটিতে তামিজী প্রেসিডেন্ট, শিহাব সেক্রেটারি জেনারেল রামগড়ে কাঁচা মরিচের বস্তায় গাঁজা, আটক-১

আশুলিয়ায় জুতার কারখানায় আগুন

বিশেষ প্রতিবেদকঃ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ১৩৬ বার

সাভার উপজেলার আশুলিয়ায় একটি জুতা তৈরীর কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ১২ এপ্রিল সোমবার বিকেলে বাইপাইল এলাকার গোল্ডেন ইউনিয়ন লেদার লিমিটেড নামক জুতা তৈরীর কারখানার তৃতীয় ও চতুর্থ তলায় এ আগুন লাগার ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫ টি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।
এঘটনায় আগুন নিভাতে গিয়ে কারখানাটির তিন শ্রমিক আহত হলে তাদেরকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, সোমবার বিকেল পৌনে ৪ টার দিকে আশুলিয়ার বাইপাইল এলাকার গোল্ডেন ইউনিয়ন নামক জুতা তৈরীর কারখানায় হঠাৎ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। প্রথমে কারখানার শ্রমিক ও আশপাশের লোকজন নিজস্ব চেষ্টায় আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। কিন্তু কারখানাটিতে অধিক পরিমানে দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত আশপাশে ছড়িয়ে পড়লে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়।
কারখানাটির ব্যবস্থাপক গাজী আরিফ হাসান জানান, তৃতীয় তলার সাফলিং মেশিনে সৃষ্ট আগুনের ফুলকি ডাস্টের সংস্পর্শে আসলে অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুন তৃতীয় তলা থেকে চতুর্থ তলায় ছড়িয়ে পড়ে। এসময় আগুন নিভাতে গিয়ে তিন শ্রমিক সামান্য আহত হলে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই। প্রথমে ডিইপিজেড ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। কিন্তু কারখানার ভিতরে রাসায়নিক পদার্থ, জুতা আঠা ও রাবার থাকায় আগুন দ্রুত তিন ও চার তলায় ছড়িয়ে পড়ে। এছাড়া পানির সোর্স না থাকায় আগুন নেভাতে তাদের বেগ পেতে হয়। পরে সাভার থেকে আরও একটি ইউনিট আমাদের সাথে যোগ দেয়। মোট পাঁচটি ইউনিটের চেষ্টায় প্রায় দুই ঘন্টা পর সন্ধ্যা ৬ টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয় বলে তিনি জানান ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম