1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
এবার কলকাতার তৃষা চ্যাটার্জী কাভার করলেন 'আইলোরে নয়া দামান' - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করে ডিবি পুলিশ। বুয়েট শিক্ষার্থীদের দাবী-দাওয়া মেনে নেওয়া প্রতিশ্রুতির সাপেক্ষে  শিক্ষার্থীরা একাডেমিক কার্যক্রমে ফেরার প্রতিশ্রুতি চট্টগ্রামের রাউজানে আমের বাম্পার ফলন  ব্যতিক্রর্মী আয়োজনে পালিত হল তিতাস তাকওয়া ফাউন্ডেশনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে ১০ মাদক ব্যবসায়ি গ্রেফতার – মাদক উদ্ধার ! মহান মে দিবস উপলক্ষে জামায়াতের শ্রমিক র‌্যালি ও সমাবেশ রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা আমরা রিকশা চালাই, আমাদেরও আত্মসম্মানবোধ আছে: বাঁশখালীতে শ্রমিক দিবসে বক্তারা সাতকানিয়ায় এক ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার বিভিন্ন আয়োজনে বালিয়াডাঙ্গীর লাহিড়ীতে আন্তর্জাতিক মে দিবস পালিত হয়েছে

এবার কলকাতার তৃষা চ্যাটার্জী কাভার করলেন ‘আইলোরে নয়া দামান’

রেজা শাহীন:

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৬ মে, ২০২১
  • ২৫২ বার

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ষাটের দশকের ‘আইলো রে নয়া দামান’ গানটি এবার কাভার করলেন কলকাতার জনপ্রিয় কণ্ঠশিল্পী তৃষা চ্যাটার্জি। বাংলাদেশের সিলেটি এই লোকগীতিটি ভাইরাল হবার পর থেকে অনেকেই নিজেদের মতো করে গানটি কাভার করছেন। কলকতায় এই প্রথম কোনো শিল্পী কাভার করলেন।

বহু পুরনো এই গনটি নতুন করে অালোচনায় আনেন যুক্তরাষ্ট্রপ্রবাসী সংগীতায়োজক, শিল্পী মুজাহিদুর আবদুল্লাহের মুজা। তার সংগীতায়োজনে গানটি বেশ প্রশংসা কুড়ায়।
তবে বিতর্ক ওঠে গানটির গীতিকারের নাম নিয়ে। প্রথমে সবাই হাসন রাজার নাম বললেও পরে জানা যায় গানটির অাসল গীতিকবি দিব্যময়ী দাশ।

অসময়ে ধরলাম পাড়ি’ অ্যালবামে পণ্ডিত রাম কানাই দাশ গেয়েছিলেন ‘আইলারে নুয়া জামাই’ গানটি।
২০০৪ সালে বেঙ্গল ফাউন্ডেশন থেকে প্রকাশিত ‘অসময়ে ধরলদম পাড়ি’ এ্যালবামে গানটি গেয়েছিলেন শিল্পী রাম কানাই দাশ। রাম কানাই দাশের ভাষ্যমতে তাঁর মা দিব্যময়ী দাশ গানটির গীতিকার।

তৃষা চ্যাটার্জীর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে ‘অাইলারে নয়া দামান’ গানটি দেখা যাবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম