1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি অর্ধশতাধিক দোকান লুটপাট ও অগ্নিসংযোগ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি অর্ধশতাধিক দোকান লুটপাট ও অগ্নিসংযোগ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ মে, ২০২১
  • ২০২ বার

আরিফুর রহমান দিলু দক্ষিণ আফ্রিকা থেকে :
দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনে এলাকায় সিকিউরিটির গুলিতে পনের বছর এক কৃষ্ণাঙ্গ যুবক নিহত হওয়ার জের ধরে বাংলাদেশী সহ ভিনদেশি নাগরিকদের প্রায় অর্ধশতাধিক দোকান পাটে হামলা লুটপাট ও অগ্নিসংযোগ চালিয়েছে স্হানীয় কৃষ্ণাঙ্গ কালো সন্ত্রাসীরা
গতকাল সোমবার গভীররাতে ব্লুমফন্টেইনের খালিসা, পাম্পিং, রকল্যান্ড, নামিবিয়া এলাকায় শতাধিক দোকানে সশস্ত্র হামলা করে ভাঙচুর এবং লুটপাট করেছে কৃষ্ণাঙ্গরা।এই সময় শতশত বাংলাদেশী প্রবাসী নিজেদের দোকান ছেড়ে রাতের আধারে পালিয়ে স্হানীয় পুলিশ স্টেশনে আশ্রয় নিয়ে জীবন রক্ষা করেছে।এই রিপোর্ট লেখা পর্ষন্ত হামলা ভাঙচুর ও লুটপাট অব্যহত রয়েছে।
উল্লেখ্য,গতকাল সোমবার ব্লুমফন্টেইনের চেক আউট এলাকায় মাংগুয়ান কমিউনিটি কনসার্ন নামে একটি সংগঠন নিজেদের দাবি দাওয়া নিয়ে স্হানীয় সরকারের বিরুদ্ধে আন্দোলনের ডাক দেয়।এই সময় মিছিল থেকে বিদেশিদের দোকানে হামলা করার চেষ্টা করা হলে দোকানে কর্মরত সিকিউরিটি গুলি বর্ষন করে।এই সময় গুলিতে একজন কৃষ্ণাঙ্গ যুবক নিহত হয়।
কৃষ্ণাঙ্গ যুবক নিহত হওয়ার পর কৃষ্ণাঙ্গরা আরো ক্ষিপ্ত হয়ে উঠে রাতের আধারে লুটপাট করে নেয় বিদেশীদের শতাধিক দোকান।জানা যায়,কৃষ্ণাঙ্গদের লুটপাটের শিকার অধিকাংশ দোকান বাংলাদেশী মালিকানাধীন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম