1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ভারপ্রাপ্ত সভাপ‌তি এসএম মোর্শেদের সকল কার্যক্রম স্থগিতাদেশ আদালতের - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শিল্প সমিতির নেতৃত্বে দুই মহা-খলনায়ক, সাভপতি- মিশু,সাধারণ সম্পাদক- ডিপজল মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা

ভারপ্রাপ্ত সভাপ‌তি এসএম মোর্শেদের সকল কার্যক্রম স্থগিতাদেশ আদালতের

এম আর আমিন, চট্টগ্রাম

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৯ জুন, ২০২১
  • ৩১০ বার

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতা‌লের প‌রিচালনা প‌রিষ‌দের আজ ১৯ জুন ৪০তম সাধারণ সভার উপর স্থগিতা‌দেশ দি‌য়ে‌ছেন আদালত। একই সা‌থে ভারপ্রাপ্ত সভাপ‌তি প‌রিচ‌য় দানকারী এসএম মোর্শেদ হো‌সেনকে উক্ত প‌রিচয় দি‌য়ে কোন রকম কার্য প‌রিচালনা না কর‌তেও নি‌র্দেশ প্রদান ক‌রে‌ছেন আদালত।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতা‌লের আজীবন সদস্য মোঃ সাজ্জাদ আলী ও আ‌নোয়ারুল হক বাদী হ‌য়ে ৪০তম সাধারণ সভার কার্যক্রম স্থ‌গিতসহ ক‌মি‌টির ২৫ জনকে বিবাদী ক‌রে এবং তা‌দের কার্যক্র‌মের বিরু‌দ্ধে এক‌টি মামলা ( মামলা নং ৪৪৮/২০২১) দা‌য়ের ক‌রেন। ওইদিন আদালত তা আম‌লে নি‌য়ে ৪০তম সাধারণ সভা ও হাসপাতা‌লের ভারপ্রাপ্ত প‌রিচয় দানকারী এসএম মো‌র্শেদ হো‌সেন‌কে এই প‌রিচ‌য়ে কোন রুপ কার্য প‌রিচালনা কর‌তে পার‌বে না ম‌র্মে গত ১৬ জুন দুপু‌রে চট্টগ্রা‌ম সি‌নিয়র সহকারী জজ ২য় আদালত এ আ‌দেশ দেন।

বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন বাদী প‌ক্ষের আইনজীবী এড‌ভো‌কেট সে‌লিম উ‌দ্দিন।
একই সা‌থে কার্যকরী ক‌মি‌টির সভাপ‌তি কর্তৃক ক্ষমতাপ্রাপ্ত না‌ হওয়ার পরও সহ-সভাপ‌তি ভারপ্রাপ্ত সভাপ‌তি হিসা‌বে সকল কার্যক্রম প‌রিচালনা ক‌রে যা‌চ্ছেন যা সম্পূর্ন বেআইনী ও এখ‌তিয়ার ব‌র্হিভূত। এসব বিষয় আদাল‌তে উপস্থাপন কর‌লে আদালত এই রায়‌ দেন। আদালত গুরুত্ব বি‌বেচনা ক‌রে ১৯ জুন তার পরব‌র্তি কোন তা‌রিখে সাধারণ সভা প‌রিচালনা কিংবা ভারপ্রাপ্ত সভাপ‌তি প‌রিচ‌য়ে এসএম মো‌র্শেদ হো‌সেন‌কে ‌কোন প্রকার কার্য প‌রিচালনা না করার বিষ‌য়ে আদালত আ‌দেশ দেন ব‌লেও জানান এই আইনজীবী।

বিশেষ সূত্রে জানা যায় প্র‌তি তিন বছর পর পর নির্বাচ‌নের মাধ্য‌মে হাসপাতা‌লের কার্যকরী ক‌মি‌টি গ‌ঠিত হয়। সেই হিসা‌বে ২০১৭-২০ ৩০শে জুন ক‌মি‌টির মেয়াদ শেষ হয়। মেয়াদ শেষ হওয়ার পরও নি‌জে‌কে হাসপাতা‌লের ভারপ্রাপ্ত সভাপ‌তি প‌রিচয় দি‌য়ে বেআই‌নি ভা‌বে ক‌মি‌টির একাংশ কে নি‌য়ে এসএম মো‌র্শেদ হো‌সেন বহাল ত‌বিয়‌তে কার্যক্রম চা‌লি‌য়ে যা‌চ্ছে। এই নি‌য়ে হাসপাতা‌লের প‌রিচালনা প‌রিষ‌দের সদস্যসহ ই‌সি মেম্বা‌রের ভিত‌রেও চল‌ছে নানান গুঞ্জন।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতা‌ল প‌রিচালনা প‌রিষ‌দের সভাপ‌তি কর্তৃক ক্ষমতা হস্তানান্তরে কোন প্রকার দাল‌লিক প্রমাণ ছাড়া এতবড় বিশাল হাসপাতালের ভারপ্রাপ্ত সভাপ‌তির গুরু দা‌য়িত্ব পাল‌নে ম‌রিয়া সহ -সভাপ‌তি এসএম মো‌র্শেদ হো‌সেন। সহ-সভাপ‌তি থে‌কে ভারপ্রা‌প্ত সভাপ‌তির দা‌য়িত্বে পাল‌নে ক্ষমতা অর্প‌ণের হাসপাতা‌ল প্রশাস‌ন কর্তৃক নেই কোন রেকর্ড।

হাসপাতা‌লের ভারপ্রাপ্ত সভাপ‌তি প্র‌ফেসর ডাঃ তা‌হের খাঁন থে‌কে জান‌তে চাই‌লে তি‌নি ব‌লেন, গত বছ‌রের ক‌রোনা কা‌লিন সম‌য়ে আ‌মি অসুস্থ ছিলাম, তাই ভার্চুয়ালী মি‌টিং করার জন্য আ‌মি নি‌র্দেশ প্রদান ক‌রি, এসময় প‌রিচালনা প‌রিষ‌দের সদস্যরা ভার্চুয়ালী মি‌টিং কর‌তে অপরাগত প্রকাশ করলে সহ-সভা‌পতি এসএম মো‌র্শেদ হো‌সেনকে আ‌মি মৌ‌খিক ভা‌বে বলে‌ছিলাম হাসপাতা‌লের নি‌য়ো‌মিত মি‌টিং গু‌লো প‌রিচালনা কর‌তে। খোদ তি‌নি নি‌জেই শিকার ক‌রেন ভারপ্রাপ্ত সভাপ‌তি হিসা‌বে দা‌য়িত্ব পালন কর‌তে লি‌খিত ভা‌বে কিংবা প‌রিচালনা প‌রিষ‌দের সিদ্ধান্ত মোতা‌বেক কোন প্রকার অনুম‌তি দেওয়া হয়‌নি। যথাযত প্র‌ক্রিয়া ছাড়া দা‌য়িত্ব হস্তানান্তর করা যায় কিনা জান‌তে চাই‌লে তি‌নি তা এ‌ড়ি‌য়ে জান।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম