1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ভারী বর্ষনে চট্টগ্রামে জনজীবনে চরম দুর্ভোগ! - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শিল্প সমিতির নেতৃত্বে দুই মহা-খলনায়ক, সাভপতি- মিশু,সাধারণ সম্পাদক- ডিপজল মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা

ভারী বর্ষনে চট্টগ্রামে জনজীবনে চরম দুর্ভোগ!

এম আর আমিন, চট্টগ্রাম

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ৬ জুন, ২০২১
  • ৯০ বার

চট্টগ্রাম ঘণ্টাখানিকের বৃষ্টিতেই ডুবেছে পুরো শহর, মূল সড়ক হাঁটু পানিতে নিচে। আজ (৬)জুন সকাল শুরু হওয়ায় এ বৃষ্টিতে দুর্ভোগে পড়েছেন অফিসগামী মানুষ। জলাবদ্ধতার ভোগান্তিতে নগরবাসী।

অক্সিজেন ২ নম্বর গেট, মুরাদপুর, প্রবর্তক মোড়, চকবাজার খাল পাড়, সাগরিকা, নয়াবাজার, আগ্রাবাদ ও হালিশহরসহ অনেক জায়গা পানিতে তলিয়ে গেছে। সেবা সংস্থাগুলোর সমন্বয়হীনতা ও খাল-ড্রেনের ময়লা জমে থাকায় প্রতিবারই বৃষ্টির সময় চরম দুর্ভোগ পোহাতে হয় নগরবাসীর।

এদিকে চাক্তাই খাল ও হিজড়া খাল পুরোপুরি পরিষ্কার না হওয়ায় বৃষ্টির পানি আশপাশের ঘর-বাড়িতে উঠে গেছে। জলাবদ্ধতা নিরসনে সিডিএ’র অধীনে ৫ হাজার ৬১৬ কোটি টাকা ব্যয়ে চলমান প্রকল্পের অধীনে নগরের বিভিন্ন খালে বাঁধ দেওয়া হয়েছে, যা এখন জলাবদ্ধতার কারণ হয়ে দাঁড়িয়েছে বলে মনে করছেন অনেকে।

নগরবাসীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘জনপ্রতিনিধিরা প্রতিবারই আশ্বাস দেয়, কোনো কাজ হয় না। কোনো সংস্থা কার্যকর উদ্যোগ নেয় না। ফলে প্রতিবছর জলাবদ্ধতার ভোগান্তি পোহাতে হয়।

এদিকে বৃষ্টির কারনে পাহাড়ের পাদদেশে বসবাস করা বাসিন্দাদের ভারী বর্ষণের পাহাড় ও ভূমিধসের ঝুঁকি রয়েছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, ‘পাহাড়ি এলাকায় লোকজনদের সতর্ক করতে আমরা মাইকিং করেছি। পাশাপাশি আমরা সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।’

আবহাওয়াবিদ শহীদুল ইসলাম বলেন, প্রাক মৌসুমি বায়ু ও লঘুচাপের প্রভাবে বৃষ্টি শুরু হয়েছে। চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সঙ্গে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম