1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কাতারে রাষ্ট্রদূতের সাথে চট্টগ্রাম সমিতির নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান মাগুরায় বজ্রপাতে ১ কুরআনে হাফেজসহ নিহত-২ কুবি প্রশাসনের বিরুদ্ধে অনিয়ম ও সেচ্ছাচারীতা অভিযোগ এনে ক্রীড়া কমিটির আহবায়কের পদত্যাগ

কাতারে রাষ্ট্রদূতের সাথে চট্টগ্রাম সমিতির নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ

কাতার প্রতিনিধিঃ মোঃ আরাফাত হোসাইন
  • আপডেট টাইম : শনিবার, ৩১ জুলাই, ২০২১
  • ২৪০ বার

২৭ জুলাই ২০২১ মঙ্গলবার দুপুর ১ টার সময় কাতারে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ জসিম উদ্দিন এন ডি সি মহোদয়ের সাথে বাংলাদেশ দূতাবাসে সৌজন্য সাক্ষাৎ করেন চট্টগ্রাম সমিতি-কাতার-এর নবনির্বাচিত সভাপতি মোহাম্মদ ইউসুফ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল জলিলের নেতৃত্বে ১২ সদস্যর একটি প্রতিনিধি দল। নেতৃবৃন্দ মান্যবর রাষ্টদূতকে ফুলেল শুভেচ্ছা জানান ও নবগঠিত কার্যনির্বাহী পরিষদের তালিকা রাষ্ট্রদূতকে হস্তান্তর করেন।

মান্যবর রাষ্টদূত নতুন নেতৃত্বকে অভিনন্দন জানিয়ে বলেন, বাংলাদেশের বাণিজ্যিক রাজধানী হিসেবে পরিচিত পাহাড়, সমুদ্রে এবং উপত্যকায় ঘেরা চট্টগ্রাম শহর প্রাকৃতিক সৌন্দর্যের জন্যে প্রাচ্যের রাণী হিসেবে খ্যাত। বীর সন্তানদের সুঁতিকাগার চট্টগ্রাম একটি সমৃদ্ধ জেলা। চট্টগ্রামের মানুষ সু-শিক্ষিত চট্টগ্রামের মানুষ অতিথি পরায়ণ। কাতারে চট্টগ্রাম প্রবাসীদের আর্থ-সামাজিক উন্নয়নে সহায়তার জন্য নানামুখী কর্মকাণ্ড পরিচালনায় অগ্রণী ভূমিকা রাখায় চট্টগ্রাম সমিতির নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান রাষ্ট্রদূত। তিনি প্রবাসীদের কল্যাণে চট্টগ্রাম সমিতির সকল ইতিবাচক কর্মকাণ্ডে দূতাবাসের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন।
এই সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সমিতি-কাতারের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ কমিউনিটির সভাপতিমন্ডলীর সিনিয়র সদস্য শফিকুল ইসলাম তালুকদার বাবু, উপদেষ্টা এসএম নুরুন্নবী, সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব জিয়া উদ্দিন জিয়া, সহ-সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল হাসেম, সাংগঠনিক সম্পাদক আতিকুল মাওলা মিঠু, মোহাম্মদ ওমর ফারুক রনি, শহিদুল ইসলাম জনি, মহিলা সম্পাদিক এডভোকেট শামীমা আরা নবী।
সাক্ষাৎকালে চট্টগ্রাম সমিতি-কাতারের প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুল ইসলাম তালুকদার বাবু ২০১২ সালের ৬ ডিসেম্বরে প্রতিষ্ঠিত চট্টগ্রাম সমিতি প্রেক্ষাপট তুলে ধরেন।

চট্টগ্রাম সমিতি-কাতারের সভাপতি মোহাম্মদ ইউসুফ বলেন, মানব্যর রাষ্টদূত মহোদয় চট্টগ্রাম সমিতি-কাতার নেতৃবৃন্দকে তাঁর মূল্যবান সময় দেওয়ার জন্য চট্টগ্রাম সমিতি-কাতারের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।। এই সময় বাংলাদেশ দুতাবাুডসে কাউন্সিলর (রাজনৈতিক) মাহাবুর রহমান উপস্থিত ছিলেন।কাতারে নিযুক্ত রাষ্ট্রদূতের সাথে চট্টগ্রাম সমিতি-কাতার’র কার্যকরী পরিষদ নেতৃবৃন্দের সাক্ষাৎ
চট্টগ্রামের মানুষ সু-শিক্ষিত চট্টগ্রামের মানুষ অতিথি পরায়ণ

মান্যবর রাষ্টদূত মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, বাংলাদেশের বাণিজ্যিক রাজধানী হিসেবে পরিচিত পাহাড়, সমুদ্রে এবং উপত্যকায় ঘেরা চট্টগ্রাম শহর প্রাকৃতিক সৌন্দর্যের জন্যে প্রাচ্যের রাণী হিসেবে বিখ্যাত। বীর সুথিকাগাঁথা চট্টগ্রাম একটি সমৃদ্ধ জেলা। চট্টগ্রামের মানুষ সু-শিক্ষিত চট্টগ্রামের মানুষ অতিথি পরায়ণ কাতারে চট্টগ্রাম সমিতি গঠন করে প্রবাসীদের বিভিন্ন সামাজিক কার্যক্রমে ভুমিকা রাখার জন্য চট্টগ্রাম সমিতি-কাতারের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান পাশাপাশি নতুন কার্যকরী পরিষদেকে স্বাগত জানানা। চট্টগ্রাম সমিতির কার্যক্রমে দূতাবাসের পক্ষ থেকে সব সময় সহযোগিতার আশ্বাস দেন।

২৭ জুলাই ২০২১ মঙ্গলবার দুপুর ১ টার সময় বাংলাদেশ দূতাবাস কাতারে নিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ জসিম উদ্দিন এন ডি সি মহোদয়ের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত চট্টগ্রাম সমিতি-কাতার’র নব গঠিত কার্যকরী পরিষদ (২০২১-২০২৩) এর নেতৃবৃন্দ। চট্টগ্রাম সমিতি-কাতারের সভাপতি মোহাম্মদ ইউসুফ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল জলিলের নেতৃত্বে ১২ সদস্যর একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করেন। নেতৃবৃন্দ মান্যবার রাষ্টদূত মহোদয়কে ফুলেল শুভেচ্ছা ও নব গঠিত কার্যকরী পরিষদের কমিটির তালিকা হস্তান্তর করেন।

এই সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সমিতি-কাতারের প্রতিষ্টাতা সভাপতি বাংলাদেশ কমিউনিটির সিনিয়র সভাপতিমন্ডলীর সদস্য শফিকুল ইসলাম তালুকদার বাবু, উপদেষ্টা এসএম নুরুন্নবী, সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব জিয়া উদ্দিন জিয়া, সহ-সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল হাসেম, সাংগঠনিক সম্পাদক আতিকুল মাওলা মিঠু, মোহাম্মদ ওমর ফারুক রনি, শহিদুল ইসলাম জনি, মহিলা সম্পাদিক এডভোকেট শামীমা আরা নবী।

সাক্ষাৎকালে চট্টগ্রাম সমিতি-কাতারের প্রতিষ্টাতা সভাপতি শফিকুল ইসলাম তালুকদার বাবু ২০১২ সালের ৬ ডিসেম্বর চট্টগ্রাম সমিতি-কাতার গঠনের কথা ও বিগত দিনের কার্যক্রম তুলে ধরেন।
চট্টগ্রাম সমিতি-কাতারের সভাপতি মোহাম্মদ ইউসুফ বলেন, মানব্যর রাষ্টদূত মহোদয় চট্টগ্রাম সমিতি-কাতার নেতৃবৃন্দকে তাঁর মূল্যবান সময় দেওয়ার জন্য চট্টগ্রাম সমিতি-কাতারের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।। এই সময় বাংলাদেশ দুতাবাসে কাউন্সিলর (রাজনৈতিক) মাহাবুর রহমান উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম