1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সাংবাদিকের ওপর হামলা, ৭ ঘণ্টা বসিয়ে রেখেও মামলা নেয়নি পুলিশ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান মাগুরায় বজ্রপাতে ১ কুরআনে হাফেজসহ নিহত-২ কুবি প্রশাসনের বিরুদ্ধে অনিয়ম ও সেচ্ছাচারীতা অভিযোগ এনে ক্রীড়া কমিটির আহবায়কের পদত্যাগ

সাংবাদিকের ওপর হামলা, ৭ ঘণ্টা বসিয়ে রেখেও মামলা নেয়নি পুলিশ

মোহাম্মদ নুর আলম সিদ্দিকী মানু, বিশেষ প্রতিবেদক :
  • আপডেট টাইম : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪৭ বার

মহাসড়ক দখল করে অবৈধভাবে ফুটপাতে দোকান বসিয়ে চাঁদাবাজির সংবাদ সংগ্রহকালে হামলার শিকার হয়েছেন যুগান্তরের নিজস্ব প্রতিবেদক মতিউর রহমান ভান্ডারী।

রোববার (১৩সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে সাভারের নিউমার্কেটের সামনে এ হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় তাৎক্ষণিক আব্দুল খালেক মোল্লা নামে একজনকে আটক করলেও রহস্যজনক কারণে মামলা নিতে গড়িমসি করছেন সাভার থানা পুলিশ। ভুক্তভোগীর অভিযোগ তাকে ৭ ঘণ্টা বসিয়ে রেখেও অবশেষে মামলা গ্রহণ করতে চাননি ওসি।

ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকায় নিউমার্কেট শপিংমলের সামনে মহাসড়কের জমি দখল করে শতাধিক অস্থায়ী দোকান বসানো হয়েছে।

অভিযোগ রয়েছে, এসব দোকান থেকে নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক ও ম্যানেজার তিনজন মিলে মোটা অঙ্কের চাঁদা আদায় করছেন।

রোববার দুপুরে যুগান্তর প্রতিবেদক নিউমার্কেটের সামনে গড়ে ওঠা অবৈধ স্থাপনার ছবি তুলতে যান।

এ সময় নিউমার্কেট কর্তৃপক্ষের নির্দেশে মার্কেটের সিকিউরিটি গার্ডসহ একদল দুর্বৃত্ত সাংবাদিক মতিউরের ওপর অতর্কিত হামলা চালায়। পরে স্থানীয় লোকজন এগিয়ে এলে তারা সটকে পড়ে। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল থেকে আব্দুল খালেক নামে শপিংমলের এক নিরাপত্তাকর্মীকে আটক করে থানায় নিয়ে যায়।

এদিকে খবর পেয়ে স্থানীয় সাংবাদিকরা ভুক্তভোগী মতিউর রহমানকে উদ্ধার করে তাৎক্ষণিক সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানকার চিকিৎসকরা জানান, হামলায় তার বাম কান মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে।

ভুক্তভোগী সাংবাদিক মতিউর রহমান জানান, ঘটনার পর সাভার মডেল থানা পুলিশ একজনকে আটক করলেও রহস্যজনক কারণে এ ঘটনায় মামলা নিতে গড়িমসি করছে।

তিনি অভিযোগ করে বলেন, এ ঘটনায় পুলিশ মামলা নেওয়ার আশ্বাস দিলেও আমাকে প্রায় ৬-৭ ঘণ্টা বসিয়ে রেখে পরে মামলা নিতে চায়নি।

তবে এ বিষয়ে মার্কেট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের জন্য গেলে তাদের পাওয়া যায়নি। এমনকি তাদের মোবাইলও বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে সাভার থানার ওসি কাজী মাঈনুল ইসলাম লিখিত অভিযোগে থাকা মার্কেট কর্তৃপক্ষের নাম কেটে পুনরায় অভিযোগ দিলে মামলা নেওয়া হবে বলে জানান।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহিল কাফি বলেন, বিষয়টি আমি শুনেছি, আমরা অভিযোগটি খতিয়ে দেখছি।

মামলা নেওয়া হচ্ছে না তা নয়, অভিযোগে কিছু নাম রয়েছে- সেগুলো পর্যালোচনা করতেই খানিকটা সময় লেগেযাচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম