1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাংলাদেশ প্যাটেন্ট অব কমার্সের সাবেক ডেপুটি কন্ট্রোলার ছৈয়দ নুর ফরাজীর ইন্তেকাল - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

বাংলাদেশ প্যাটেন্ট অব কমার্সের সাবেক ডেপুটি কন্ট্রোলার ছৈয়দ নুর ফরাজীর ইন্তেকাল

কক্সবাজার প্রতিনিধি।
  • আপডেট টাইম : সোমবার, ১১ অক্টোবর, ২০২১
  • ১৪৫ বার

কক্সবাজারের জালালাবাদের কৃতি সন্তান ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী , সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক, ডেপুটি কন্ট্রোলার প্যাটেন্ট অব কমার্স, মিনিস্ট্রি অব ইন্ডাস্ট্রি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. শিরীণ আক্তারের বড় ভগ্নিপতি, কক্সবাজার জেলা আ’লীগের প্রয়াত সভাপতি আবছার কামাল চৌধুরীর বড় জামাতা, জালালাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ এবং ঈদগাঁও উপজেলা প্রেস ক্লাব সভাপতি এস. এম. তারিকুল হাসান তারেকের বড় মামা ছৈয়দ নুর ফরাজী সোমবার বিকেল ৫ টা’য় বার্ধক্যজনিত কারনে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন।

মরহুম ছৈয়দ নুর ফরাজী জালালাবাদ ইউনিয়নের ফরাজীপাড়া গ্রামের প্রয়াত জমিদার খলিলুর রহমান ফরাজীর প্রথম পুত্র। তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী , ১ পুত্র এবং ২ কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

১২ অক্টোবর মঙ্গলবার সকাল ১১ টায় ফরাজীপাড়া জামে মসজিদ প্রাঙ্গনে নামাজে জানাযা শেষে সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হবে।

তাঁর বড় মেয়ে সালমা জাবীন ঢাকা ডেন্টাল কলেজের এবং জামাতা সাহাব উদ্দিন আহমদ চট্টগ্রাম মেডিকেল কলেজের প্যাথলজী বিভাগের সহযোগী অধ্যাপক। মেঝ মেয়ে ইশরাত জাবীন ঢাকার টেকনো ড্রাগের ম্যানেজার পদে এবং ছোট ছেলে মোঃ তৌফিক সাঈদ ফরাজী আইটি ইঞ্জিনিয়ার হিসেবে অস্ট্রেলিয়ার মেলর্বোনে কর্মরত আছেন।

তিনি ১৯৫৫ সালে ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে কৃতিত্বের এসএসসি. ১৯৫৭ সালে চট্টগ্রাম কলেজ থেকে আইএসসি এবং পরবর্তীতে পাকিস্তানের করাচী বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন শাস্ত্র নিয়ে সম্মানসহ এমএসসি ডিগ্রী অর্জন করেন।

প্রয়াত ছৈয়দ নুর ফরাজী ছিলেন লামা সরকারী উচ্চ বিদ্যালয়ের সাবেক (অবঃ) প্রধান শিক্ষক মোঃ শফি এবং বাংলাদেশ কৃষি সম্প্রসারন অধিদপ্তরের (অবঃ কর্মকর্তা) অতিরিক্ত পরিচালক ও কক্সবাজারস্থ ঈদগাঁও সমিতির সাধারন সম্পাদক আবুল কালামের বড় ভাই।

তিনি দীর্ঘদিন ধরে স্ব-পরিবারে ঢাকার লালমাটিয়া হাইজিং স্টেটে ন্যাশনাল হাউজিং অথিরিটি টাওয়ারে বসবাস করে আসছিলেন।

এদিকে মরহুম ছৈয়দ নুর ফরাজীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ জানিয়ে বিবৃতি প্রদান করেছেন ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয় পরিবারের পক্ষে বিদ্যালয় পরিচালনা পরিষদ সভাপতি মাহমুদুল করিম মাদু, প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত, কক্সবাজার পৌর পিপ্যারেটরী উচ্চ বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুল ইসলাম, জেলা যুবলীগ নেতা হুমায়ুন কবির হিমু, ঈদগাঁও নাগরিক ফোরামের পক্ষে সাধারন সম্পাদক কাফি আনায়ার , মাধ্যমিক শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদের পক্ষে (ঈদগাঁও) সাধারন সম্পাদক নুরুল ইসলাম, ইউনিয়ন ব্যাংক ঈদগাঁও শাখার পক্ষে শফিকুল ইসলাম, ফার্স্ট সিকিউরিটি ব্যাংক কক্সবাজার শাখার প্রিন্সিপাল অফিসার ফরিদুল আলম এবং ঈদগাঁও উপজেলা প্রেস ক্লাবের পক্ষে মোঃ মিজানুর রহমান আজাদ।

বিবৃতিদাতারা মরহুমের আত্মার মাফেফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম