1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বাংলাদেশের অলি আহাদ - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
যাত্রীবাহি বাসের ধাক্কায় প্রাণ গেল চুয়েটের দুই শিক্ষার্থীর নবীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক সাইফুল জাহান চৌধুরীর মতবিনিময় নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বোরহান চৌধুরীর নবীগঞ্জ প্রেসক্লাবের মত বিনিময় সভা ঠাকুরগাঁওয়ে ঐতিহ্যবাহী বৈশাখী মেলাকে আবদ্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন চট্টগ্রামের চন্দনাইশে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু তীব্র তাপদাহে রাউজানে পথচারীদের মাঝে সুপেয় পানি বিতরণ মাগুরায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬ পরিবারের প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি! ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি নবীনগরে প্রারম্ভিক শিশু বিকাশ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত মহাকবি আল্লামা ইকবালের ৮৬তম মৃত্যুবার্ষিকী পালন

বাংলাদেশের অলি আহাদ

কবি আবদুল হাই শিকদার
  • আপডেট টাইম : বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ১৭৭ বার

এ কথা এখন সর্বজনস্বীকৃত , অলি আহাদ না হলে হয়তো ২১ ফেব্রুয়ারির জন্মই হতো না ।”হয়তো” ব্যবহারের দরকার ছিল না ।তারপরও দরকার হলো । মতলবী ও দলীয় ক্যাডার ইতিহাসবিদদের খপ্পরে ধরাশায়ী হয়ে , যারা আজও অলি আহাদকে যথার্থ সম্মান জানাতে অতিশয় কণ্জুসপনা দেখান —- তারা যাতে কোনো কুতর্ক হাজির করতে না পারেন , সেইজন্য ।

আসল , নকল বা অর্ধনকল ভাষা সৈনিক আমাদের অনেক আছেন ।সে কারণে ভাষা সৈনিক কথা অলি আহাদের বেলায় সুপ্রযুক্ত না ।সেনাপতিকে সাধারণ পর্যায়ে নামিয়ে আনা কোনো কান্ডজ্ঞানের পরিচয় বহন করে না ।
অলি আহাদ ভাষাবীর , অলি আহাদ ভাষানায়ক ।

অলি আহাদের জীবন ও অবদান নিয়ে “ বাংলাদেশের অলি আহাদ “ শিরোনামে আমার গ্রন্থটি প্রকাশিত হয় ২০১৬ তে । স্মারক গ্রন্থের বাইরে এটিই প্রথম ও একমাত্র বই ।
অ্যাডর্ন পাবলিকেশনের সৈয়দ জাকির হোসাইন এ বইয়ের প্রকাশক ।

আজ ৯ম মৃত্যুবার্ষিকীতে বইটির কথা সবাইকে মনে করিয়ে দিয়ে , জননেতার স্মৃতির প্রতি পেশ করছি গভীর শ্রদ্ধা ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম