1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঈদগাঁওতে আদালতের নোটিশ অমান্য করে হামলা, আহত-৪ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ আ. লীগ নেতা বললেন, ‘ভোটের ওপর মানুষের বিশ্বাস উঠে গেছে,, সারা দিনে ভোট পড়ে ৩০০, বিকেলে হয়ে যায় ৩ হাজার নির্বাচনী সভায় বক্তব্যে – কামরুল হাসান । ঠাকুরগাঁওয়ে মাশরুম চাষ সম্প্রসারণে মাঠ দিবস তিতাসে মজিদপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচন সম্পন্ন চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা প্রতারণার নতুন কৌশল ঠাকুরগাঁওয়ে মসজিদ, মাদ্রাসা সহ পাকাবসতবাড়ী নির্মাণের নামে কোটি কোটি টাকার প্রতারণা কুবি শিক্ষককে ঘুষি মারলেন প্রক্টর; অপসারণ চেয়ে প্ল্যাকার্ড হাতে একক অবস্থান চন্দনাইশে মোবাইল কোটের অভিযানে স্কেভেটর-পিকআপ জব্দ চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন সহ মোট ১৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন

ঈদগাঁওতে আদালতের নোটিশ অমান্য করে হামলা, আহত-৪

কক্সবাজার প্রতিনিধি।
  • আপডেট টাইম : শুক্রবার, ১১ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৭১ বার

কক্সবাজারের ঈদগাঁওতে আদালতের ১৪৪ ধারা ও কারন দর্শানোর নোটিশ অমান্য করে অসহায় বিধবার বসত ভিটি দখলে নিতে হামলা ও ভাংচুর করেছে সংঘবদ্ধ দুর্বৃত্তরা।

এসময় তাদের মারধরে গুরুতর আহত হয়েছে ৪ ব্যক্তি। এ ঘটনায় সংবাদ সম্মেলন করেছেন ভূক্তভোগী খালেদা বেগম।

তিনি ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের বোয়ালখালী নিবাসী মৃত মৌলানা ছলিমুর রহমানের স্ত্রী।

শুক্রবার বিকেলে ঈদগাঁও উপজেলা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে পাঠকৃত বক্তব্যে ভূক্তভোগী বিধবা জানান, ঈদগাঁও হাইস্কুল সংলগ্ন পূর্বপাশে অবস্হিত তার মালিকানাধীন ভাড়াবাসা ও জমি দখলে নেয়ার জন্য একদল সন্ত্রাসী চেষ্টা করে আসছিল।

এর প্রতিকার চেয়ে তিনি কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করলে আদালত বিবাদীদের কারণ দর্শানোর নোটিশ দেন ও উক্ত জমিতে প্রবেশে বারিত করেন।

কিন্তু এরপরেও আসামীরা অনধিকার প্রবেশের চেষ্টা করলে আদালত তাদের বিরুদ্ধে ১৮৮ ধারায় ব্যবস্হা নেয়ার নির্দেশ দেন।

কান্নাজড়িত কন্ঠে বিধবা খালেদা আরো জানান, এতে ক্ষিপ্ত হয়ে আসামী আবদুর রহিমের নেতৃত্বে অন্যান্য আসামী কামাল হোসেন, জামাল হোসেন, হাফেজ আহমদ ও মোহছেনা বেগম বিগত ৮ ফেব্রুয়ারী দিবাগত রাত ২ টার সময় বসত বাড়ী দখলে নিতে হামলা শুরু করে।

তাদের হাতে থাকা লোহার রড, হাঁতুড়ি ও আরো দেশীয় অন্যান্য অস্ত্রের আঘাতে এসময় বাসার ভাড়াটিয়া উজির আলী, আশকর আলী, মোঃ ফিরোজ ও মোঃ হাসানসহ আরো অনেকে গুরুতর আহত হয়।

হামলার সময় সন্ত্রাসীরা নগদ টাকা ও মোবাইলসহ অন্যান্য মূল্যবান জিনিসপত্র লুটে নেয়।
এতে আহতরা বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

অসহায় বিধবা আরো বলেন, ঈদগাঁও মৌজার আওতাধীন বিএস খতিয়ান নং ২৭৬২ ও সৃজিত ৪৭৫৩ ও ৭৪৮০ নং খতিয়ানের বিএস দাগ নং ৭৭১৭, ৭৭১৮ ও ৭৭১৯ নং দাগের আওতাধীন ০.০৮১৮ শতক জমি দখল করতে সন্রাসীরা এ হামলা করেছে।
এ ঘটনায় ঈদগাঁও থানায় এজাহার দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

সন্ত্রাসী চক্রের হাত থেকে জানমাল রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন বিধবা খালেদা বেগম।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম