1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
জাতীর জনক ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
গাজীপুর গণপুর্ত বিভাগের তুঘলকি কান্ড” দরপত্র চুড়ান্ত হওয়ার আগেই কাজ শুরু করে দেয় ঠিকাদার আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ জনের যাবজ্জীবন ৩ মাস পরেও শিক্ষার্থীদের ট্যুরের টাকার হিসেব দেননি সদস্য সচিব চৌদ্দগ্রামে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ এর উদ্বোধন চৌদ্দগ্রামে পৃথক অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার, আটক ৪ উপাচার্যের পদত্যাগের দাবিতে কুবি শিক্ষকদের চতুর্থ দিনের অবস্থান কর্মসূচি উপজেলা নির্বাচন: বাঁশখালীতে তিন পদে ১৪ জনের মনোনয়ন দাখিল ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ বিশাল বহর নিয়ে ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম জমা দিলেন আক্তার হোসাইন মাগুরা সদরে রানা আমীর ওসমান শ্রীপুরে শরিয়ত উল্লাহ হোসেন মিয়া রাজন বেসরকারি ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত

জাতীর জনক ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর

অবমূলয়্যান লালমনিরহাট প্রেসক্লাবে দূর্বৃত্তের হামলায় আরো একটি মামলা এখনো গ্রেফতার হয়নি মূলহোতা আশিকুর রহমান ডিফেন্স

স্টাফ রিপোর্টার লালমনিরহাট থেকে।।
  • আপডেট টাইম : শনিবার, ৭ মে, ২০২২
  • ১৪২ বার

জাতীর জনক ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর ও ছবি অবমূল্যায়ন করার এবং লালমনিরহাট প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিকদের উপর বহিরাগত দূর্বৃত্তের হামলার ঘটনায় লালমনিরহাট জেলা যুবলীগের সভাপতি হুমায়ুন কবীর মোড়ল (৫২), আশিকুর রহমান ডিফেন্স (৩২),তন্ময় আহম্মেদ নয়ন (৩০), (৪০), এসকে সাহেদ (৩৩), রকিবুল ইসলাম রকিব (৩২), শিহাব হোসেন (২৬), সৌম্য (২৫), জুয়েল (২৮) ও আজাদ (২৮) নামে লালমনিরহাট সদর থানায় বৃহস্পতিবার ৫ মে রাতে মামলা দায়ের করা হয়েছে।
গত ২৯ এপ্রিল শুক্রবার রাত সাড়ে ১১টার সময় লালমনিরহাট প্রেসক্লাব চত্বরে লালমনিরহাট জেলা যুবলীগের সভাপতি মোড়ল হূমায়ন কবির এর নির্দেশে বহিরাগত দূর্বৃত্তরা সিনিয়র সাংবাদিক ও প্রেসক্লাবের নেতৃত্বদানকারী স্বনামধন্য সাংবাদিক ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম শাহীন( দৈনিক জনকণ্ঠ), যুগ্ন সাধারণ মিলন পাটোয়ারী( চ্যানেল টুয়েন্টি ফোর), হেলাল কবির (নির্বাহী সম্পদক আলোরমনি) ও নিয়ন দুলাল( এশিয়ান টিভি) লালমনিরহাট জেলা প্রতিনিধির উপর ন্যক্কারজনক হামলা চালানো হয়।

কথিত লালমনিরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও এসএটিভির লালমনিরহাট জেলা প্রতিনিধি পরিচয়দানকারী আশিকুর রহমান ডিফেন্স ও দৈনিক সময়ের আলোর লালমনিরহাট জেলা প্রতিনিধি পরিচয়দানকারী নয়ন আহমেদ তন্ময় অনৈতিক ভাবে প্রেসক্লাব লালমনিরহাট অবৈধ দখলের চেষ্টা করে। তারা প্রেসক্লাবের অফিস কক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর এবং অবমাননা করে। তার প্রতিবাদে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) লালমনিরহাট প্রেসক্লাবের উদ্যোগে সিনিয়র সাংবাদিক গণ শহরের প্রাণকেন্দ্র মিশনমোড়ে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেন। প্রেসক্লাব অবৈধ দখলমুক্ত করে সিনিয়র সাংবাদিক গণ নিজেদের জিম্মায় নিয়ে প্রেসক্লাবের মূল ফটকে তালা লাগিয়ে রাখেন।

এরই ঘটনার জের ধরে শুক্রবার (২৯ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে কথিত সাংবাদিক পরিচয়দানকারী ও ছাত্র সমাজের সাবেক নেতা আশিকুর রহমান ডিফেন্স ও সময়ের আলো পত্রিকার প্রতিনিধি নয়ন আহমেদ তন্ময় সহ বহিরাগত দূর্বৃত্তরা প্রেসক্লাবের তালা ভেঙ্গে পূনরায় প্রেসক্লাব দখলে নেয়ার চেষ্টা করে। এ খবর শুনে জেলার সিনিয়র সাংবাদিক গণ ও প্রেসক্লাবের কমিটির নেতারা রাতে প্রেসক্লাবে গেলে
বহিরাগত দূর্বৃত্তরা পূনরায় জেলা যুবলীগের এক নেতার নির্দেশে উপস্থিত সাংবাদিকদের উপর অতর্কিত হামলা চালায়। দূর্বৃত্তের হামলায় লালমনিরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম শাহীন(জনকন্ঠ) , যুগ্ম-সাধারণ সম্পাদক মিলন পাটোয়ারী( চ্যানেল টুয়েন্টি ফোর) সহ কয়েক জন স্বনামধন্য সাংবাদিক গুরুতর আহত হয়। পুলিশ আহতদের উদ্ধার করে দ্রুত লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করেন। এ ঘটনায় সাংবাদিক মিলন পাটোয়ারী থানায় মামলা করেন। মামলা নং ৩ তাং ১/৫/২২ ইং তারিখ তার ২দিন পরে উল্টো নয়নের স্ত্রী থানায় অভিযোগ দেয়। লালমনিরহাট সদর থানায় পাল্টা -পাল্টি মামলা রেকর্ড করা হয়েছে।
এদিকে বৃহস্পতিবার ৫ মে রাতে প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিকদের উপর হামলার ঘটনায় এশিয়ান টিভির সাংবাদিক নিয়ন দুলাল বাদী হয়ে লালমনিরহাট জেলা যূবলীগের সভাপতি হুমায়ুন কবীর মোড়ল কে আসামী করে অভিযোগ সদর থানায় দায়ের করেছেন। এদিকে জেলা যুবলীগের সভাপতি হুমায়ুন কবীর মোড়ল জানান, প্রেসক্লাবে হামলায় আমার কোন সম্পৃক্ততা নেই।

এদিকে লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান এডভোকেট নজরুল ইসলাম রাজু জানান, প্রেসক্লাব অরাজনৈতিক প্রতিষ্ঠান। এই জেলার উন্নয়ন ও মুক্তিযুদ্ধের চেতনা কে সমুন্নত রাখতে হামলার শিকার সংবাদ কর্মীদের বিশাল অবদান রয়েছে। তারা জেলায় প্রথম সারির স্বনামধন্য সাংবাদিক। এ ব্যাপারে মামলা হয়েছে। তিনি দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবী জানান।
লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ শাহা আলম জানান, প্রেসক্লাবের ঘটনায় ৩ টি অভিযোগ পেয়েছি৷ হয়ত আরো অভিযোগ হতে পারে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। অপরাধী যেই হোক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর ও অবমূল্যানের প্রতিবাদ করায় সিনিয়র সাংবাদিকদের উপর হামলা চালিয়ে কথিত সাংবাদিক পরিচয়দানকারী নয়ন আহমেদ তন্ময় এর স্ত্রী হামলার স্বীকার সিনিয়র সাংবাদিকদের বিরুদ্ধে উল্টো মিথ্যে মামলা দায়ের করায় জেলায় কর্মরত সাংবাদিকদের মধ্যে ক্ষোভ ও তীব্র নিন্দা জানিয়েছেন। তারা অবিলম্বে মামলা প্রত্যাহার ও দায়ি ব্যক্তিদের গ্রেফতার করা না হলে বৃহত্তর আন্দোলনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। এদিকে জতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর এবং অবমূল্যায়ন করার মূলহোতা আশিকুর রহমান ডিফেন্স এর বিরুদ্ধে লালমনিরহাট প্রেসক্লাবে র সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম শাহিন ও যুগ্ম সাধারণ সম্পাদক মিলন পাটোয়ারী কতৃক পৃথক পৃথক দায়ের করা মামলা ১ সপ্তাহ পেরিয়ে গেলেও মূলহোতা আশিকুর রহমান ডিফেন্স কে পুলিশ এখনো গ্রেফতার না করায় সাংবাদিকমহল ও জেলার সচেতনমহলের মাঝে আলোচনা -সমালোচনার সৃষ্টি হয়েছে। উল্লেখ যে, হামলার স্বীকার সিনিয়র সাংবাদিক জাহাঙ্গীর আলম শাহিন, মিলন পাটোয়ারী ও নিয়ন দুলাল পৃথক পৃথক ৩ টি মামলা দায়ের করেন। যার প্রেক্ষিতে পুলিশ এখনো কাউকে গ্রেফতার না করায় সাংবাদিকদের মাঝে ক্ষোভ এর সৃষ্ট হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম