1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
জাহাজমারা সমুদ্র সৈকতে পর্যটকের ভিড় - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির

জাহাজমারা সমুদ্র সৈকতে পর্যটকের ভিড়

মাহমুদুল হাসান, রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি
  • আপডেট টাইম : শনিবার, ৭ মে, ২০২২
  • ২১৩ বার

করোনাভাইরাসের কারনে গতদুই বছর সমুদ্র সৈকতে ঈদ উৎসব করতে পারেনি অনেকেই এবার জাহাজমারা সমুদ্র সৈকতে ঈদ উৎসব ফিরে পেয়েছে পর্যটকরা। ঈদুল ফিতরের ছুটিতে সমুদ্র সৈকত বেশ জমেও উঠেছে। ঈদের দিন থেকে শুরু করে প্রতিদিন জাহাজমারা সমুদ্র সৈকতে পর্যটকদের উপচে পড়া ভিড় এবং বাঁধভাঙ্গা উচ্ছ্বাসে মেতেছে ছোট বড় সবাই।

১০ কিলোমিটার এই সমুদ্র সৈকত ঘুওে দেখা যায়, হাজারো পর্যটকদের ভিড় পুরো সৈকত জুড়ে কেউ সৈকতের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করেছেন। কেউ আবার সাগরের লোনা পানিতে বন্দুদের নিয়ে গোসলে মেতে উঠেছে। কেউ ঘোড়ার পিঠে চড়ে সৈকতের বিভিন্ন যায়গা ঘুরছে অনেকেই তাদের পছন্দ মতো ছবি তুলছেন। আবার কেউ ছাতার নিচে বসে সমুদ্রের ঢেউ উপভোগ করছেন।

ঢাকা থেকে ঘুরতে আশা এক পর্যটক বলেন, ঈদের পরে আমরা এবার প্রথম জাহাজমারা সমুদ্র সৈকতে ঘুরতে আসলাম বন্দুদের নিয়ে অনেক আনন্দ করলাম ভালো লাগছে এখানকার পরিবেশ ও অনেক সুন্দর পাশাপাশি চর-তুফানিয়া ঘুরলাম সেখানে ঝাউবাগান দেখতে ভালোলাগে গ্রাম্মপরিবিশ দেখার মতই। আমি ঘুরতে কুয়াকাটা, কক্সবাজার অনেক জায়গায় ঘুরেছি এখানকার মতো মনোরম পরিবেশ কোথাও দেখিনি।
স্থানীয় ব্যবসায়ীরা জানান,অন্য বছরের চেয়ে এ বছর ঈদে জাহাজমারা সৈকতে আনেক বেশি দর্শনার্থী এসেছে। আমরা এখানে দেশিও ফল ফলাদি (তাল ডাব পাকা পেঁপে দেশি পেয়ারা ইত্যাদি )বিক্রি করি। এ বছর বিক্রি ও মাশাল্লাহ ভালো।

স্থানীয় সচেতন নাগরিক মোঃ নাঈমুর রহমান , বলেন অন্য যেকোন সময়ের থেকে এ বছর ঈদে দর্শনার্থীর সংখ্যা অনেক বেশী। প্রাকৃতিক সৌন্দর্যের লীলা ভুমি, দৃষ্টি নন্দন এই সমুদ্র সৈকত থেকে সূর্য উদয় ও সূর্যাস্ত দেখা যায়। বাংলাদেশ পর্যটন করপোরেশন যদি জাহাজমারা সমুদ্র সৈকত কে, পর্যটন এলাকা ঘোষনা করে। তহলে এই জাহাজমারা আমাদের জাতীয় অর্থনীতিতে গুরুত্ব পূর্ন ভূমিকা রাখবে এবং এ অবহেলিত জনগোষ্ঠীর কর্মসংস্থানের ও সুযোগ হবে।

সারাদিন সৈকতে ঘুরেও সূর্যাস্ত দেখার জন্য অফেক্ষা করেন অনেক পর্যটকরা। তাদের নিরাপত্তা দেয়ার জন্য রাঙ্গাবালী থানার প্রশাসন মনিটরিং করেন এবং মৌডুবী ইউনিয়ন পরিষদ থেকে কয়েক জন গ্রাম পুলিশ সেখানে সারাদিন থাকেন।
মৌডুবী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান (রাসলে) বলেন, জাহাজমারা সমুদ্র সৈকতে ঈদুল ফিতরসহ প্রতিদিনই এখানে পর্যটকদের আগামন ঘটে এই সমুদ্র সৈকতে সূর্যস্ত ও সূর্যদয় দেখা যায়। এখানে রয়েছে ফরেস্ট ম্যানগ্রোভ বিভিন্ন প্রকার অতিথি পাখীর সমারোহ ঘটে পর্যটকরা পাখিদের কিচিমিচি শব্দে নিরিবিলি জায়গায় আন্দদ করতে পারে। এর পাশে রয়েছে চর-হেয়ার,কলা গাছিয়ার চর,রয়েছে চর-তুফানিয়া এখানে পর্যটকরা ঘুওে আত্তো তৃপ্তি পায়। পর্যটকদের নিরাপত্তায় রাঙ্গাবালী থানা পুলিশ মনিটরিং করেন। এর পাশাপাশি ইউনিয়ন পরিষদের মাধ্যমে আমরা সবসময় গ্রাম পুলিম থাকে জাহাজমারা সমুদ্র সৈকতে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম