1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রংপুরে নিয়োগ বানিজ্যের ২২লাখ টাকা আত্মসাৎ করতেই প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষককে পুনর্বহালে গরিমসি! - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করে ডিবি পুলিশ। বুয়েট শিক্ষার্থীদের দাবী-দাওয়া মেনে নেওয়া প্রতিশ্রুতির সাপেক্ষে  শিক্ষার্থীরা একাডেমিক কার্যক্রমে ফেরার প্রতিশ্রুতি চট্টগ্রামের রাউজানে আমের বাম্পার ফলন  ব্যতিক্রর্মী আয়োজনে পালিত হল তিতাস তাকওয়া ফাউন্ডেশনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে ১০ মাদক ব্যবসায়ি গ্রেফতার – মাদক উদ্ধার ! মহান মে দিবস উপলক্ষে জামায়াতের শ্রমিক র‌্যালি ও সমাবেশ রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা আমরা রিকশা চালাই, আমাদেরও আত্মসম্মানবোধ আছে: বাঁশখালীতে শ্রমিক দিবসে বক্তারা সাতকানিয়ায় এক ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার বিভিন্ন আয়োজনে বালিয়াডাঙ্গীর লাহিড়ীতে আন্তর্জাতিক মে দিবস পালিত হয়েছে

রংপুরে নিয়োগ বানিজ্যের ২২লাখ টাকা আত্মসাৎ করতেই প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষককে পুনর্বহালে গরিমসি!

মু.নাজমুল হাসান মিঠাপুকুর রংপুর প্রতিনিধি
  • আপডেট টাইম : বুধবার, ১৮ মে, ২০২২
  • ১৬৩ বার

রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার ৬ নং কাফ্রিখাল ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মিয়ারহাট আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় এর প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক কে দীর্ঘদিন যাবৎ বরখাস্ত রেখে বেতনাদি আটক ও হাইকোর্টের নির্দেশ কে অমান্য করার অভিযোগ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাদল মাস্টারের বিরুদ্ধে। তারই পরিপ্রেক্ষিতে হাতাহাতি হয়েছে বলে জানা গেছে।

ঘটনাটি ঘটেছে ১৬ মে ২০২২ তারিখ আনুমানিক সকাল ১১.৩০ মিনিট এ মিয়ারহাট আদর্শ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে।

নিয়োগ বানিজ্যের ২২ লাখ টাকা আত্মসাৎ ও হাইকোর্টের নির্দেশকে অমান্য করে দলীয় ক্ষমতা ব্যাবহার করে প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষককে দীর্ঘদিন যাবৎ বরখাস্ত করে রেখে তার বেতন ভাতা প্রায় ১০ লক্ষ টাকা তুলতে না দেওয়া নিয়ে বাকবিতণ্ডায় রুপ নেয়। ঘটনাটি কাফ্রিখাল ইউনিয়ন চেয়ারম্যান জয়নাল আবেদীন মাস্টার এবং মিয়ারহাট আদর্শ নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাদল মাস্টারের মধ্যে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক জানান- প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক জয়নাল আবেদীন মাস্টারকে বিভিন্ন মামলার কারণে সাময়িক বরখাস্ত করেন তৎকালীন ম্যানেজিং কমিটি। দীর্ঘ দেড় বছর ধরে তিনি হাইকোর্টের রায় নিয়ে প্রতিষ্ঠানে আসলেও তাকে কোন দায়িত্ব অর্পণ করেন নি বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। তিনি আরোও বলেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হওয়ার পর থেকেই দুটি নিয়োগ বাবদ ২২ লক্ষ টাকা নিয়েছেন প্রার্থীর কাছে। প্রতিষ্ঠানে বিন্দুমাত্র উন্নয়ন তো দূরের কথা কিংবা একটি প্রসাব করার বদনাও কিনেননি।নিয়োগ বাণিজ্যের টাকা দিয়ে তিনি নিজের বাড়ি পাকা করেছেন।

মুঠোফোনে উক্ত বিষয়ে বাদল মাস্টারের কাছে জানতে চাইলে তিনি জানান, একপাক্ষিক ভাবে আমাকে মারা হয়েছে মিঠাপুকুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে বাসার দিকে যাচ্ছি।

এ বিষয়ে ৬ নং কাফ্রিখাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব জয়নাল আবেদীন মাস্টার জানান, আমি পর্যায়ক্রমে গত ৭ বছর ধরে দরখাস্ত দিয়ে আসছি এবং হাইকোর্টের রিটের অর্ডারসিট দিয়ে ১ টা দরখাস্ত পর পর ৩ বার দিয়েছি। রিসিভ ও করে নিয়েছিল কিন্তু এরা আওয়ামীলীগের, যুবলীগের, কৃষক লীগের কমিটির সভাপতি বানায়। ওরা এনাদের দোহাই দেয়। সভাপতি সাক্ষর দেয় না ইত্যাদি ইত্যাদি বলে। সর্বোপরি এইবার ও আমি এই মে মাসে বেতন উঠাতে পারবো। যদি মে মাস পার হয় তাহলে আমার এই অর্থবছর টাও চলে যাবে এইবারে টাকাটা রিটার্ন যাবে। ৮৫ মাসের টাকা ফেরত যাবে। আমি তো ৯৭৭৫০০/- টাকা ১১৫০০/- টাকা করে প্রতিমাসের। এগুলো জন্য ওদের সাথে পরামর্শ করে ওদের চা বিস্কুট করাই দিয়েছি যত দ্রুত সম্ভব কাজ করো। আমি গতকাল শুনতে গিয়েছিলাম যে কি খবর কাজের। সে যেটা ভিউ বুঝায়, অন্যের দ্বারা জানিয়েছে অর্ধেক বেতন দিতে হবে তাকে। তার কারণ যুবলীগের সভাপতি হয়েছেন স্কুলের সভাপতি আবার মিটিং ডাকা হয়েছে কিনা জানতে গেলে তখন সে বলে সভাপতি স্বাক্ষর করে নাই। আমি বললাম সভাপতি কে বানিয়েছে তখন বলে আমি বানিয়েছি তো তোমার সভাপতি বানাইছো, এই এলাকায় লোক ছিল না দূরের সভাপতি বানাইছো। তিনি সাক্ষর করে না কেন সে জবাব আমার কাছে চাও নাকি তুমি দিবে। এই কথা নিয়ে একটু কথার কাটাকাটি হওয়াতে আমি ঘাড় ধাক্কা দিয়ে স্কুল থেকে বের করে দিয়েছি তাকে। আমার দরখাস্ত ৩ বার রিসিভ করেছে। সে রিসিভ কপি আমার কাছে আছে।

এ বিষয়ে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও ৬ নং কাফ্রিখাল ইউনিয়ন যুবলীগের সভাপতি এবং নবনির্বাচিত ওয়ার্ড সদস্য ফুয়াদ মন্ডল জানান, এ বিষয়ে কেউ অভিযোগ করেনি বর্তমান আমি বঙ্গবন্ধু কন্যার স্বদেশ প্রত্যাবর্তন দিবস অনুষ্ঠানে আছি এখান থেকে ফিরে এই বিষয়ে খোঁজখবর নিবো।

এ বিষয়ে মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান তদন্তপূর্বক আইনি ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম