1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
লালমনিরহাটে জেএমবির ৫ সদস্যর কারাদণ্ড - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত । আওয়ামীলীগ ১৭ – ১৮ বছরে বাংলাদেশকে একটি  গ্যাস চেম্বারে পরিণত করেছে রাউজানে আইনগত সহায়তা দিবস পালিত কুবিতে পুনরায় ক্লাস চলমান রাখার সিদ্ধান্ত শিক্ষক সমিতির চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে অত্যাধুনিক এক্স-রে মেশিন কার্যক্রমের উদ্বোধন আওয়ামী লীগ সরকার কৃষক বান্ধব সরকার : সাবেক রেলপথ মন্ত্রী মো: মুজিবুল হক এমপি তীব্র গরমে ক্লান্ত শ্রমজীবীদের স্বস্তি ‘এক গ্লাস শরবত’ ঠাকুরগাঁওয়ে হরিপুরে বাসঝাড় এখন বাবুই পাখির শেষ আশ্রয় । মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা গোদাগাড়ীতে গ্রেফতার অভিযানে পুলিশের উপর হামলা, আহত-১ মাগুরায় সেবা প্রতিষ্ঠানের উদ্যোগে স্যালাইন ও সুপিয় পানি বিতরণ

লালমনিরহাটে জেএমবির ৫ সদস্যর কারাদণ্ড

লাভলু শেখ স্টাফ রিপোর্টার লালমনিরহাট থেকে।।
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৩১ মে, ২০২২
  • ২৪৯ বার

লালমনিরহাটে জেএমবির ৫ সদস্যকে কারাদণ্ড দিয়েছে আদালত। এর মধ্যে অস্ত্র ও বিস্ফোরক মামলায় ২ জনের যাবজ্জীবন এবং ৩ জনকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। সেই সাথে প্রত্যেকের ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত।

মঙ্গলবার ৩১ মে দুপুরে বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক এবং জেলা ও দায়রা জজ মোঃ মিজানুর রহমান এ রায় ঘোষণা করেছেন।
যাবজ্জীবনপ্রাপ্তরা হলোঃ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার মুশরত মদাতী এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে হাসান আলী ও একই এলাকার আব্দুল জলিলের ছেলে আসমত আলী।
১০ বছরের কারাদণ্ডপ্রাপ্তরা হলোঃ কালীগঞ্জ উপজেলার চরভোটমারী এলাকার মুনছার আলীর ছেলে শাফিউল ইসলাম, একই উপজেলার মুশরাত মদাতী এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে নাইম মিস্টার ও একই এলাকার সিরাজুল ইসলামের ছেলে আলী হোসেন।

আদালতের পিপি আকমল হোসেন জানান , ২০১৮ সালের ৩০ অক্টোবর সন্ধ্যায় কালীগঞ্জের মুশরত মদাতী সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন বাড়ি থেকে জেএমবির ৫ সদস্যকে আটক করে- র‌্যাব। ওই সময় হাসান আলী ও আসমত আলীর কাছ থেকে বিদেশি পিস্তল, ফায়ারিং পিন, একটি ম্যাগজিন ও ২টি তাজা গুলি উদ্ধার করা হয়। এরপর তাদের বিরুদ্ধে মামলা করে র‌্যাব। দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার এ রায় ঘোষনা দেন আদালত। পাশাপাশি প্রত্যেকের ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম