1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
গত এক সপ্তাহ যাবত বন্যার্তদের সাহায্য নিয়ে পাশে দাঁড়িয়েছেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৩৬ অপরাহ্ন

গত এক সপ্তাহ যাবত বন্যার্তদের সাহায্য নিয়ে পাশে দাঁড়িয়েছেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক।।
  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ জুন, ২০২২
  • ১৮৫ বার

ত্রাণ দেওয়ার উদ্দেশ্যে যাত্রা ১৯/৬/২২ তারিখ এবং ত্রাণ দেওয়ার কার্যক্রম শুরু ২০/৬ নেত্রকোনা জেলার লিপসায়, সুনামগঞ্জ জেলার জয়নগর ২১/০৬/২০২২ সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর, মঈনপুর, ষোলঘর, হালুয়াঘাট, তাহিরপুর, টাঙ্গায়ার হাওয়ার ২২/৬/২২ সুনামগঞ্জ সদর খাদ্য বিতরণ, তাহেরেরপুর মধ্যনগর, দুয়ারা এবং ধলুরা এবং দুই শত পরিবারের মধ্যে দুপুরের খাবার পরিবেশন, রংগার চর ইউনিয়ন খাদ্য সমগ্র বিতারণ । ২৩/৬/২০২২ তারিখ লঞ্চ টার্মিনালয় এলাকায় বিআইডব্লিটিএ এর পক্ষ থেকে অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ। জেলা প্রশাসক শিক্ষা এর হাতে ১০০০ পেকেট খাদ্য সামগ্রী সদর উপজেলার পাঁচটি পয়েন্টে বিতরণের জন্য প্রদান করা হয়। জেলা প্রশাসক সাধারন এর নেতৃত্বে ১৫০০ পেকেট ত্রাণ সামগ্রী দোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে বিতরনের জন্য হস্তান্তর করা হয়। আমবাড়ী সদর বাজার, টেকনিক্যাল কলেজ , নদীর পাড়ে অবস্থিত আশ্রয়ন প্রকল্পে, আমবাড়ি পৌর কলেজ পয়েন্টে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

২৪/০৬/২০২২ তারিখ শুক্রবার
সিলেট জেলার কোম্পানীগঞ্জ উপজেলার রাধানগর, তেলিখাল, পশ্চিম ইসলামপুর ইউনিয়ন ও পূর্ব ইসলাম পুর ইউনিয়ন ও উত্তর রনিখাই ইউনিয়ন তিনটি ইনিয়নের ৫টি পয়েন্টে এবং গ্রামে বন্যার্তদের মাঝে ৫০০০ পেকেট ত্রাণ সামগ্রী এবং ৫০০০ লিটার বিশুদ্ধ পানি বিতরণ করা হয়।

উক্ত এলাকাগুলোতে জেলা প্রশাসকের প্রতিনিধি এবং সেনাবাহিনীর সঙ্গে সমন্বয় রেখে কাজ করা হচ্ছে ।

এ সময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএর ত্রাণ কমিটির সদস্য ও সিবিএ সহসভাপতি জনাব মোঃ আকতার হোসেন, মোঃ মোফাজ্জল হোসেনসহ ও অন্যান্য নেতৃবৃন্দ প্রমুখ।

নেত্রকোনা, সুনামগঞ্জ এবং সিলেট জেলার বন্যার্তদের সাহায্যে এগিয়ে এসেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। পাঁচ হাজার প্যাকেট শুকনো খাবার, চার হাজার পেকেট রেশন খাবার, পঞ্চাশ হাজার ওরস্যালাইন, শিশু খাদ্য, ৫ লক্ষ লিটার বিশুদ্ধ খাবার পানি, রান্না করার খাবার আর আটকে পড়াদের উদ্ধারের জন্য বিআইডব্লিটিএ’র তিনটি জাহাজ এবং একটি পানির ওয়াটারবাজ এবং ০৪টি স্পীডবোট সহকারে ত্রাণ কার্যক্রম অব্যাহত রেখেছে সংস্থাটি।
নৌপরিবহন মন্ত্রণালয়ের দায়িত্ব প্রাপ্ত প্রতিমন্ত্রী জনাব খালিদ মাহমুদ চৌধুরী, এমপি মহোদয়ের নির্দেশনায় বাংলাদেশ অভ্যান্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিটিএ) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক মহোদয় সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন।

বিআইডব্লিউটিএ কর্তৃক বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী সুস্থভাবে বিতরণের জন্য জনাব মো. আব্দুস সালাম, যুগ্ম-পরিচালক, নৌ সংরক্ষন ও পরিচালন বিভাগকে আহ্বায়ক, জনাব মোঃ জসিম উদ্দিন, উপ পরিচালক, নৌ সংরক্ষন ও পরিচালন বিভাগ, জনাব মো. রেজাউল করিম, উপ-পরিচালক, বন্দর ও পরিবহন বিভাগ, জনাব সুব্রত রায়, সহকারী পরিচালক, বন্দর ও পরিবহন বিভাগ এবং জনাব মো. আকতার হোসেন, সহ-সভাপতি, বিআইডব্লিটিএ সিবিএ’র সমন্বয়ে ৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

ত্রাণ কার্যক্রমে সার্বিক ভাবে সহযোগিতা এবং উপস্থিত থেকে জেলা প্রশাসক প্রতিনিধি , ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মো. আব্দুস সালাম, যুগ্ম পরিচালক, নৌসওপ বিভাগ, মো. রেজাউল করিম, উপ পরিচালক, সুব্রত রায়, সহকারী পরিচালক, , মো. আকতার হোসেন, সহ-সভাপতি, বিআইডব্লিউটিএ সিবিএ ও সাধারণ সম্পাদক, বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশন বিআইডব্লিউটিএ, স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগের এবং ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও সফরসঙ্গী হিসেবে উপস্থিত আছেন জনাব মোঃ মোফাজ্জল হোসেন, সহ সভাপতি, ১১-২০ গ্রেডের সরকারি চাকরিজীবীদের সম্মিলিত অধিকার আদায় ফোরাম ও বিআইডব্লিউটিএ এর কর্মকর্তা ও কর্মচারীগন ।
সুনামগঞ্জ এবং সিলেটের স্মরণকালের ভয়াবহ বন্যায় দুর্গত মানুষের সাহায্যে বাংলাদেশ নৌ পরিবহন কর্তৃপক্ষের পক্ষ থেকে সাহায্য সহযোগিতা প্রদান অব্যাহত রয়েছে। খাদ্যসামগ্রী নিয়ে জাহাজটি সুনামগঞ্জ, সিলেট এলাকায় অবস্থান করছে।

বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক সুনামগঞ্জে ত্রাণ সামগ্রী বিতরণে দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি দল কে আরো বেশি বেশি সহযোগিতার জন্য নির্দেশনা প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম