1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আটককৃত আলেমদের মুক্তিসহ ৫ দফা দাবী হেফাজতের : মহানবী স'র অবমাননার প্রতিবাদ - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ০১ মে ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ব্যতিক্রর্মী আয়োজনে পালিত হল তিতাস তাকওয়া ফাউন্ডেশনের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ঠাকুরগাঁওয়ে পুলিশের অভিযানে ১০ মাদক ব্যবসায়ি গ্রেফতার – মাদক উদ্ধার ! মহান মে দিবস উপলক্ষে জামায়াতের শ্রমিক র‌্যালি ও সমাবেশ রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা আমরা রিকশা চালাই, আমাদেরও আত্মসম্মানবোধ আছে: বাঁশখালীতে শ্রমিক দিবসে বক্তারা সাতকানিয়ায় এক ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার বিভিন্ন আয়োজনে বালিয়াডাঙ্গীর লাহিড়ীতে আন্তর্জাতিক মে দিবস পালিত হয়েছে ঠাকুরগাঁওয়ে রূপসী বাংলা ড্রিম সিটি লিমিটেড নামে প্রতিষ্ঠানটি প্লট ও ফ্লাট বিক্রির নামে প্রতারণা অভিযোগ উঠেছে মাগুরায় রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়নের উদ্যোগে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত ঈদগাঁওতে হিটস্ট্রোকে কুরআনে হাফেজের মৃত্যু

আটককৃত আলেমদের মুক্তিসহ ৫ দফা দাবী হেফাজতের : মহানবী স’র অবমাননার প্রতিবাদ

কে এম ইউসুফ ::
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ২৪১ বার

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেতাদের একের পর এক ইসলাম ও মানবতার মুক্তির দূত মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এবং তাঁর পরিবার নিয়ে কটূক্তি সারা বিশ্বের মুসলমানদের চরমভাবে ক্ষুব্ধ করেছে। বিজেপি নেতারা প্রায় ২০০ কোটি মুসলমানের অন্তরে আঘাত করেছে।তারা ক্ষমার অযোগ্য অপরাধ করেছে। যেহেতু ভারতের সরকারি দলের জাতীয় মুখপাত্র এ হীন বক্তব্য দিয়েছে যা ইসলাম ধর্মের উপর রাষ্ট্রীয় আঘাতের শামিল। তাই সারা বিশ্বের মুসলমানদের নিকট তাদের প্রকাশ্যে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে এবং দোষীদের গ্রেফতার করে অবিলম্বে যথাযথ শাস্তি প্রদান করতে হবে।’ হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব আল্লামা সাজিদুর রহমান উপরোক্ত বলেছেন।

আজ ৯ জুন (বৃহস্পতিবার) হেফাজতে ইসলাম বাংলাদেশ আয়োজিত ভারতের বিজেপি নেতাদের মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও উম্মুল মু’মিনিন হজরত আয়িশা রাদিয়াল্লাহু তা’আলা আনহা সম্পর্কে কটূক্তির প্রতিবাদে জাতীয় মসজিদ বাইতুল মোকাররমের উত্তর গেইটে আয়োজিত মানবন্ধনে তিনি এসব কথা বলেন।

হেফাজতের সাংগঠনিক সম্পাদক মীর ইদরীছ্ বলেন- এবারই প্রথম নয়, ক্ষমতায় আসার পর থেকেই লাগাতার ইসলাম সম্পর্কে বিদ্বেষ ছড়িয়ে যাচ্ছে বিজেপি। দেশটিতে মুসলমানদের ওপর চলছে নানারকম নির্যাতন। দিন দিন তাদের এই প্রবণতা আরো বৃদ্ধি পাচ্ছে। আর এটি সম্ভব হচ্ছে মুসলিম বিশ্ব চুপ থাকার কারণে।

তিনি বলেন, দলের মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার মিডিয়া সেল প্রধান জিন্দালকে বহিষ্কার করা হয়েছে আরব মুসলিম দেশগুলোর চাপে পড়ে। এর মানে স্পষ্ট যে, মুসলিম বিশ্ব যদি সরব হয়, ভারতের ইসলাম বিদ্বেষ অনেকটাই কমে আসতে বাধ্য। আমরা ওআইসি সহ মুসলিম বিশ্বকে আহবান জানাবো- ভারতসহ বিশ্বের যেখানেই ইসলাম বিদ্বেষ ও মানবতার মুক্তির দূত হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সম্পর্কে ঘৃণা ছড়ানো হয়, সেখানেই সম্মেলিত প্রতিবাদ করতে হবে।

হেফাজত মহাসচিব বলেন- ভারতের উচিৎ বাংলাদেশ থেকে সাম্প্রদায়িক সম্প্রীতির শিক্ষা গ্রহণ করা। বাংলাদেশ মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ হলেও এখানে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকেরা বরাবরের মতো নিরাপদ ও সম্প্রিতির মধ্যে বসবাস করে যাচ্ছে। ক্ষমতাসীন তো দূরের কথা বাংলাদেশে কোনও রাজনৈতিক বা অরাজনৈতিক ব্যক্তিরাও কোনো সংখ্যালঘু ধর্মকে কটাক্ষ করে বক্তব্য রাখে না। ভারতের উচিৎ এই ক্ষেত্রে বাংলাদেশ থেকে শিক্ষা গ্রহণ করা।

আমীরে হেফাজত আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী অসুস্থতা জনিত কারণে উপস্থিত হতে পারেননি বিধায় তিনি লিখিত বক্তব্য প্রেরণ করেন। লিখিত বক্তব্যে তিনি মুসলিম উম্মাহকে মানবতার মুক্তির দূত হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নিয়ে অবমাননাকারীদের বিরুদ্ধে সোচ্চার থাকতে আহ্বান জানিয়েছেন।

হেফাজতের সিনিয়র নায়েবে আমীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন- সিনিয়র নায়েবে আমীর আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী।
প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন রাব্বানী’র সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন- দাওয়া বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুল কাইয়্যুম সুবহানী, মাওলানা জহুরুল হক, মাওলানা কেফায়েতুল্লাহ আজহারী, মাওলানা আনিসুর রহমান, মুফতী কামালউদ্দীন, মাওলানা মুস্তাকিম বিল্লাহ প্রমুখ।

মানববন্ধন থেকে ৫ দফা দাবি জানানো হয়।
১- অবশ্যই কটূক্তিকারী দুই বিজেপি নেতাকে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। ২- বিশ্ব মুসলমানদের কাছে ভারতকে ক্ষমা চাইতে হবে। ৩- অন্যথায় সারা বিশ্বের মুসলমানরা ভারতীয় পণ্য বয়কট করবেন। ৪- মুসলমানদের বিশ্বাস ও ধর্মের প্রতি সম্মান জানিয়ে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ ও নিন্দা জানাতে হবে। ৫- কারাগারে আটক আলেম-উলামা ও ইসলাম প্রিয় তৌহিদী জনতাকে অবিলম্বে মুক্তি দিতে হবে। এছাড়া দেশের সকল মসজিদে জুম্মার বয়ানে বিশ্ব নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের অবমাননার প্রতিবাদ জানিয়ে আলোচনা করার জন্য খতীবদের প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম