1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কৃষক ছদ্মবেশী মাদক চোরাচালানের মূল হোতা গ্রেপ্তার - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রক্টরের অপসারণের দাবিতে কুবি শিক্ষকের পাশে এবার সহকর্মীরা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নিবু বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন  নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহাগ দাবি আদায়ের লক্ষ্যে দশম দিনের মতো কুবি শিক্ষকদের অবস্থান তিতাসে ওমান প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে অপপ্রচারের অভিযোগ বাংলাভাষাকে ধ্রুপদী ভাষা ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি পেশ – Mengenal Lebih Dekat Slot Fortune Dragon তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা ।

কৃষক ছদ্মবেশী মাদক চোরাচালানের মূল হোতা গ্রেপ্তার

টিপু সুলতান রাজশাহী প্রতিনিধি :
  • আপডেট টাইম : শনিবার, ১৩ আগস্ট, ২০২২
  • ২০৮ বার

চাঁপাইনবাবগঞ্জে অভিযান চালিয়ে কৃষক ছদ্মবেশী মাদক চোরাচালানের মূল হোতাকে সাড়ে ৪ কোটি টাকার হেরোইনসহ গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার (১৩ আগস্ট) রাত সাড়ে তিনটার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার চরকোদালকাটি জেলেপাড়া গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত মাদক চোরাকারবারি চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার চরকোদালকাটি জেলেপাড়া গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে জিয়ারুল ইসলাম (৩৫)।

র‌্যাব-৫ শনিবার (১৩ আগস্ট) দুপুরে সংবাদ সম্মেলনে গণমাধ্যমকর্মীদের জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব জানতে পারে একটি চক্র বিভিন্ন সময় সীমান্ত থেকে হেরোইন সংগ্রহ করে খুব কম সময়ের মধ্যে তা রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে দেশের বিভিন্ন স্থানে বাস, ট্রেন, ট্রাক ও অন্যান্য পরিবহণের মাধ্যমে অভিনব কায়দায় পাচার করে আসছে ।

গোয়েন্দাদল এটাও সনাক্ত করে যে , পাচারের পূর্বে চক্রটির মূল হোতা জিয়ারুল সীমান্ত থেকে মাদক সংগ্রহ করে রাতে কিছু সময়ের জন্য তা মজুদ করে । র‌্যাব -৫ এর গোয়েন্দা দল জানতে পারে শুক্রবার (১২ আগস্ট) রাতে এই চক্রের একটি বড় চালান পাচার হবে ।

সেই তথ্যের ভিত্তিতে দূর্গম চর এলাকায় ৩ টি গ্রুপে বিভক্ত হয়ে র‌্যাবের অপারেশন দল দীর্ঘ ৮/৯ ঘন্টা এ্যাম্বুশ করে বসে থাকে । অভিযানের এক পর্যায়ে রাত সাড়ে ৩ টার দিকে জিয়ারুল ইসলামের বাড়ি ঘেরাও করে তল্লাশী কার্যক্রম পরিচালনার সময় ১ জন ব্যক্তি কৌশলে পালিয়ে গেলেও মাদক চোরাচালান চক্রের মূল হোতা জিয়ারুলকে ধরতে সক্ষম হয় ।

তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে হেরোইন মজুদের কথা স্বীকার করে এবং তার দেয়া তথ্যের ভিত্তিতে তার ঘরে প্লেন সিটের বাক্সের নীচে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৪ কেজি ৪০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয় । তাকে আরো জিজ্ঞাসাবাদে জানা যায় যে , সে এবং পলাতক আসামী সংঘবদ্ধ মাদক চক্রের সাথে জড়িত । এই চক্রটির সদস্যরা বর্ডার এলাকায় কৃষিকাজের আড়ালে সীমান্তের ওপার হতে কৃষকের ছদ্মবেশে হেরোইন চোরাচালান করে থাকে । এর আগেও বেশ কয়েকবার তারা এ পন্থায় মাদক সরবরাহ করেছে বলে স্বীকার করে ।

আটককৃত মাদকারবারির বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে হয়েছে এবং মাদকের বিরুদ্ধে র‌্যাবের এই রকম অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে বলে র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্ণেল রিয়াজ শাহরিয়ার।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম