1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
স্কুলের কক্ষে পাটের গুদাম ! - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মনিপুরে গুলি ও পশ্চিমবঙ্গে কিছু সহিংসতা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ ভোট গ্রহণ  হয়েছে ভারতে নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

স্কুলের কক্ষে পাটের গুদাম !

মোঃ মজিবর রহমান শেখ,,
  • আপডেট টাইম : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১৩১ বার

ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কক্ষ পাটের গুদাম হিসেবে ব্যবহার করার অভিযোগ উঠেছে ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে।
এ নিয়ে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সহ বিভিন্ন দপ্তর প্রধানের কাছে অভিযোগ করেছেন সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান। পীরগঞ্জ উপজেলার জাবরহাট ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউর রহমান জানান, গত ১১ সেপ্টেম্বর তিনি তার ইউনিয়নের কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। পরিদর্শন কালে আমিরপাড়া মুক্তিযোদ্ধা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখতে পান, ঐ বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির কক্ষটি পাটের গুদাম হিসেবে ব্যবহার করছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসেম আলী। পাটের গুদামেই চলছে পাঠদান কার্যক্রম। বিষয়টি তিনি তাৎক্ষণিক পীরগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার, পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এবং পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যানকে জানিয়েছেন এবং অভিযোগ করেছেন।

তারা তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। কিন্তু চার দিন পেরিয়ে গেলেও ১৫ সে বৃহস্পতিবার পর্যন্ত কোন ব্যবস্থা নেওয়া হয়নি। অভিযোগ রয়েছে, ঐ প্রধান শিক্ষক বেশ কিছুদিন ধরে স্কুল ঘরে নিজে পাট রেখে ঘরটি পাটের গুদাম হিসেবে ব্যবহার করছেন। খেয়াল খুশিমত চালাচ্ছেন স্কুল। সময়মত স্কুলে আসেন না।

আসলেও কিছুক্ষণ থেকে আবার নিজ কাজে চলে যান।অভিযোগ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসেম আলী ১৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে মুঠো ফোনে জানান, তিনি স্কুল ঘরে পাট রাখেননি। বৃষ্টির কারণে ঐ এলাকার এক কৃষক পাট রেখেছিলেন। ইউনিয়ন চেয়ারম্যানের সাথে তার বিরোধ থাকায় চেয়ারম্যান স্কুল পরিদর্শনে এসে পাটের ছবি তুলে অভিযোগ করেছেন। ঠিকমত স্কুল না করা বা চলে যাওয়ার অভিযোগ সঠিক নয়। পীরগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার হাবিবুল ইসলাম বলেন, ইউনিয়ন চেয়ারম্যান বিষয়টি তাকে মোবাইল ফোনে জানালে তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে জানতে চেয়েছিলেন। প্রধান শিক্ষক তাকে জানিয়েছেন, শ্রেণি কক্ষে পাট রাখা বা রাখতে দেওয়া অন্যায়।
দু’ তিন দিনের মধ্যে বিদ্যালয় পরিদর্শন করে বিভাগীয় ব্যবস্থা নিবেন বলে জানান তিনি। পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির বলেন, চেয়ারম্যান সাহেব তাকে বিষয়টি মোবাইলে জানিয়েছেন। লিখিত অভিযোগ দিতে বলেছি, এখনো পাইনি। পীরগঞ্জ উপজেলা শিক্ষা কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আখতারুল ইসলাম বলেন, স্কুল ঘরে পাট রাখার বিষয়টি জিয়া চেয়ারম্যান তাকেও অবহিত করেছেন। তিনি বিষয়টি দেখার জন্য শিক্ষা অফিসারকে বলেছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম