1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাউজানে ধর্মীয় অনুষ্ঠানে কিলোমিটার জুড়ে আলোকসজ্জা ও মাইকের শব্দ দুষণ জনজীবন অতিষ্ট - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
শরীয়তপুরে মুক্তিযোদ্ধার বিরুদ্ধে কৃষকদের মানববন্ধন খুটাখালীতে স্বাধীনতা উৎসব উদযাপন পরিষদের মতবিনিময় সভা সম্পন্ন বাঁশখালীতে ওয়াজের দাওয়াত দিয়ে ডেকে নিয়ে মাওলানাকে মারধরের অভিযোগ দেলোয়ার সভাপতি-এরশাদ সম্পাদক চন্দনাইশ প্রেস ক্লাবের কমিটি গঠন ক্ষয়ক্ষতি ৫ লাখ টাকা, চন্দনাইশে দূর্বৃত্তদের আগুনে পুড়েছে ঘর ও দোকান। রাস্তা-ঘাটে কোনো ময়লা আবর্জনা ফেলা যাবে না- এমপি ফজলে করিম লালমনিরহাটে স্কুল ছাত্র সিক্তসহ সকল ছাত্র-ছাত্রীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে নিন্দা ও প্রতিবাদ সভা পাঠ্যপুস্তকে ভারতীয় আধিপত্যবাদ স্থান পেয়েছে তা বাতিল করতে হবে – আ ন ম এহসানুল হক মিলন জাতিকে ধর্মহীন করার জন্যই পাঠ্যপুস্তক থেকে মুসলমানদের ধর্ম বিশ্বাসকে বাদ দেওয়া হয়েছে- প্রফেসর চৌধুরী মাহমুদ হাসান লালমনিরহাটের বুড়িমারীস্হল বন্দরের শ্রমিকদের ন্যায্য ৭-দফা দাবি আদায়ের লক্ষ্যে ধর্মঘট-সড়ক অবরোধ

রাউজানে ধর্মীয় অনুষ্ঠানে কিলোমিটার জুড়ে আলোকসজ্জা ও মাইকের শব্দ দুষণ জনজীবন অতিষ্ট

শাহাদাত হোসেন, রাউজান প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২
  • ৩০ বার

রাউজানের শব্দ দুষণে জনজীবন অতিষ্ট হয়ে পড়েছে। বিশেষজ্ঞরা বলেছেন এভাবে চলতে থাকলে মানুষ শ্রাবন প্রতিবন্ধি হয়ে পড়বে। স্থানীয় জনসাধারণের অভিযোগ উপজেলা ও পৌর সভা এলাকার বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান আয়োজন করা হলে এক থেকে দেড় কিলোমিটার এলাকা জুড়ে মাইকের হর্ণ বেঁধে রাতদিন বিরতিহীণ ভাবে মাইক চলানো হয়। মাইকের শব্দে অফিস, আদালত কার্যক্রম ও শিক্ষা প্রতিষ্ঠানের লেখাপড়া ব্যাঘাত ঘটে। এমন অবস্থার মধ্যে বর্তমান চলমান এইচএসসি পরীক্ষার সময়ও চলছে মাইকের শব্দ দুষণ। স্থানীয়রা জানিয়েছে, গতকাল ২৯ নভেম্বর মঙ্গলবার রাউজান পৌরসভার কাশঁখালীকুলে রাউজান ইলেক্টিশিয়ান কল্যাণ সমিতির আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) ও ফাতেহা ইয়াজদোহুম অনুষ্ঠানে মাইকের হর্ণ লাগানো হয়েছে প্রায় দেড় কিলোমিটার এলাকা জুড়ে। একই সাথে বিদ্যুৎ অপচয় করে আলোকসজ্জা করা হয় প্রায় এক কিলোমিটার এলাকায়।

মাহফিলের স্থান কাশঁখালীকুল হতে পৌর সদর জলিল নগর বাস ষ্টেশন হয়ে চট্টগ্রান-রাঙ্গামাটি মহা সড়ক জুড়ে আলোকসজ্জা করা হয়েছে। স্থানীয় জনসাধারণ বলেছেন সরকার জ্বালানী সাশ্রায়ী হওয়ার জন্য দেশের মানুষের কাছে আহ্বান জানিয়ে আসলেও আয়োজকরা উল্টো পথে হেঁটে জ্বালানীর অপচয় করছে। বিষয়টি নিয়ে কথা বললে ইলেক্টিশিয়ান সমিতির সভাপতি মোহাম্মদ সোহেল বলেন তারা পৌরসভা, থানা, উপজেলা প্রশাসনের কাছ থেকে মহাফিলের জন্য অনুমতি নেয়া হয়েছে মৌখিক ভাবে। তাবে কতটি মাইক ও কতটুকু আলোকসজ্জা করা হবে তার জন্য কোনো অনুমতি নেয়নি। তিনি দাবি করেন, জেনারেটর থেকে আলোকসজ্জা চালানো হচ্ছে। বাস্তবে দেখা যায়, বিদ্যুৎ মিটার থেকে সংযোগ নিয়ে আলোকসজ্জায় ব্যবহার করছে। এ ব্যাপারে সমিতির প্রচার সম্পাদক বিদ্যুৎ সঞ্চালন লাইনের তিনটি মিটার থেকে সংযোগ নিয়ে আলোকসজ্জা চালনো হচ্ছে জানান। এ ব্যাপারে জানতে চাইলে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সামাদ সিকদার বলেন, মাহফিলে বাঁধা নেই। মাহফিল এলাকার বাইরে মাইকের হর্ণ বাঁধা হলে ব্যবস্থা নেয়া হবে। রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল হারুণ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়ে বলেন, মাহফিল স্থানে পুলিশ পাঠানো হচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম