1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কমিটিকে সামনে রেখে অস্ট্রেলিয়া বিএনপিতে চলছে ব্যাপক চাঁদাবাজি - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

কমিটিকে সামনে রেখে অস্ট্রেলিয়া বিএনপিতে চলছে ব্যাপক চাঁদাবাজি

নিজস্ব প্রতিবেদক |
  • আপডেট টাইম : সোমবার, ১০ এপ্রিল, ২০২৩
  • ৩৪৩ বার

অস্ট্রেলিয়া বিএনপি,র অভ্যন্তরীন কোন্দল অনেক পুরানো । বিএনপি অস্ট্রেলিয়া বহুদা ভাগে বিভক্ত, এই বিভক্তি যতটা না রাজনৈতিক তার চেয়েও বেশী ব্যক্তিগত কারনে ।
এর ই মাঝে জনৈক রাশেদুল হক যার পুর্বে রাজনীতি করার অভিজ্ঞতা না থাকলেও প্রথমে তাকে আন্তর্জাতিক সম্পর্ক উপ কমিটির সদস্য, তারপর তাকে স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উদযাপন কমিটি অস্ট্রেলিয়া শাখার সদস্য সচিব তারপর তাকে বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক সম্পাদক এবং পরিশেষে অস্ট্রেলিয়া কমিটি গঠনের দায়িত্ব পান ।
এই দায়িত্ব পাওয়ার পর বিভিন্ন নেতা কর্মীদের পদের লোভ ও অর্থের বিনিময়ে তার গ্রুপে ভিড়ানোর চেষ্টা করছে ।
রাশেদ ও তার বলয়ের লোকজন ক্যানব্যারার পার্লামেন্ট হাউজের সামনে প্রতিবাদ কর্মসুচি পালনের জন্য নেতা কর্মীদের কাছ থেকে জন প্রতি ৩০০ ডলার নিয়েছে। যে সমস্ত বাংলাদেশীরা
রিফিউজি ক্যাটাগরীতে আছেন তাদের একটা সার্টিফিকেটের জন্য রাশেদের ৬০০ডলার করে দিতে হয় ।উপরন্তু ক্যানাব্যারর কর্মসুচীতে যেতে তাদেরকে বাধ্য করা হয় এবং যাওয়ার জন্য জন প্রতি জনকে ৩০০ ডলার দিতে হয়েছে। এর পর আবার ইফতার পার্টির আয়োজন । রাশেদ বলয় এবার ইফতারের আয়োজন করে এবং এবারো সবার নিকট চাঁদা ধার্য করা হয় । অস্ট্রেলিয়াতে এই চাঁদা বানিজ্য এবারই প্রথম , আগে কখনোও শোনা যাই নি । ভুক্তভুগি একজন বলেন এখন আর ওদের প্রোগ্রামে আর যাবো না,গেলেই চাঁদা দিতে হয় এবং কোন কাগজ নিতে গেলেও তাদের টাকা দিতে হয়।
এখন সিডনীর বাংগালি অধ্যুসিত ল্যাকেম্বাতে এটাই এখন সবচেয়ে আলোচনার বিষয় ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম