1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
যৌনকর্মীদের মূলধারায় ফেরাতে করণীয় নির্ধারণের পরামর্শ - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

যৌনকর্মীদের মূলধারায় ফেরাতে করণীয় নির্ধারণের পরামর্শ

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেট টাইম : বুধবার, ১৭ জানুয়ারি, ২০২৪
  • ৭৮ বার

রাষ্ট্রের নাগরিক হিসেবে একজন যৌনকর্মীরও সাংবিধানিক অধিকার এবং মানবাধিকার রয়েছে। তাই যৌনকর্মীদের বর্তমান অবস্থার সুনির্দিষ্ট চিত্র তুলে এনে তাদের মূল ধারায় ফিরিয়ে আনার ক্ষেত্রে করণীয় নির্ধারণে গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছে নারীদের নিয়ে কাজ করা নারীপক্ষ।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে নারীপক্ষ’র নাসরীন হক সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে এই আহ্বান জানানো হয়।

নারীপক্ষর প্রান্তিক নারীর অধিকার আন্দোলন শক্তিশালীকরণ প্রকল্প’র আওতায় ‘যৌনকর্মীদের মানবাধিকার রক্ষার আন্দোলন সমর্থনে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক এই সভার আয়োজন করা হয়।

সভায় বক্তারা বিভিন্ন সুপারিশ তুলে ধরে বলেন, যৌনকর্মীদের সংশ্লিষ্ট বিষয় নিয়ে নীতিনির্ধারকের সঙ্গে বারংবার আলোচনা এবং তাদের দৃষ্টিগোচর করাতে হবে। সংশ্লিষ্ট ইস্যুতে নারী ও শিশুবিষয়ক মন্ত্রণালয় এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়কে যুক্ত করতে হবে। যৌনকর্মীদের জন্য দেশে কী কী পলিসি আছে তা নিয়ে কাজ করতে হবে। এছাড়া যৌনকর্মী ইস্যুটিতে সমাজের সর্বস্তরে যে ধোঁয়াশা আছে তা চিহ্নিত করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে উদ্যোগী হতে হবে।

বক্তারা আরও বলেন, ইস্যুটি নাগরিক ইস্যু এবং মানবাধিকারের ইস্যু। তাই এখানে গণমাধ্যমের কর্মীরা নিজেদের শুধু গণমাধ্যমের প্রতিনিধি নয়, একজন মানবাধিকার কর্মী হিসেবে নিজেদের যুক্ত করে পদক্ষেপ নেওয়া উচিত।

নারীপক্ষর সদস্য মাহবুবা মাহমুদ লীনার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, আয়োজক সংগঠনের সভানেত্রী গীতা দাস, দৈনিক ভোরের কাগজ সম্পাদক ও জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্তসহ গণমাধ্যমের মোট ১৩ প্রতিনিধি, চার যৌনকর্মী, সংহতির নির্বাহী কমিটির চার সদস্য এবং নারীপক্ষর সদস্য শিরীন হক।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম