1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
জাতীয় প্রেসক্লাবে ক্যান্সার বিষয়ক সচেতনতা মূলক বিশেষ গোলটেবিল বৈঠক আলোচনা সভা  অনুষ্ঠিত। - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

জাতীয় প্রেসক্লাবে ক্যান্সার বিষয়ক সচেতনতা মূলক বিশেষ গোলটেবিল বৈঠক আলোচনা সভা  অনুষ্ঠিত।

ডাঃ আল হাসান মোবারক নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৭৮ বার

বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষ্যে, দেশের সর্বপ্রথম জেসিআই স্বীকৃত হাসপাতাল এভারকেয়ার হসপিটাল ঢাকা কর্তৃক ক্যান্সার সচেতনতামূলক এক বিশেষ গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। উক্ত গোলটেবিল বৈঠকে সমাজের বিভিন্ন স্তরের বিশেষজ্ঞরা একত্রিত হয়ে ক্যান্সার সংক্রান্ত বিভিন্ন খুঁটিনাটি বিষয়ে মত বিনিময় ও আলোচনা করা হয়।।

৪ ফেব্রুয়ারী ২০২৪ ইং তারিখে সকাল ১১ টায়  জাতীয় প্রেসক্লাবে এভারকেয়ার হাসাপাতালের উদ্দ্যাগে ক্যান্সার সচেতনতা মূলক বিশেষ গোল টেবিল আলোচনার  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় এর ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডাঃ মোঃ শারফুদ্দিন আহমেদ।
এবং সভাপতিত্ব করেন ছিলেন এভারকেয়ার হসপিটালস, বাংলাদেশ এর মেডিকেল সার্ভিসেসের পরিচালক ডাঃ আরিফ মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তর-এর মহাপরিচালক অধ্যাপক ডা আবুল বাসার মোহাম্মাদ খুরশীদ আলম।

অনুষ্ঠানে ২০১৪ সালের বিশ্ব ক্যান্সার দিবসের স্লোগান টি সামনে রেখে  ক্লোজ দ্য কেয়ার গ্যাপ’। এই স্লোগানটি সমাজের সকল স্তরের মানুষের দৃষ্টি আকর্ষণ করে। মূলত, আমাদের স্বাস্থ্যখাতে বলিষ্ঠ নেতৃবৃন্দের, নীতিনির্ধারকদের এবং সিদ্ধান্ত গ্রহণকারীদের একই সারিতে নিয়ে এসে ক্যান্সারের বিরুদ্ধে উদ্ভাবনী কৌশল অনয়ন ও বিনিয়োগে আকৃষ্ট করাই এর মূল লক্ষ্য। স্বাস্থ্যখাতে শ্রেণী বৈষম্য দূর করে সকলের জন্য মানসম্পন্ন স্বাস্থ্য পরিষেবাগুলো নিশ্চিত করার প্রয়াসে নীতি-নির্ধারকদের আহ্বান জানানো হয়।

অনুষ্ঠানে তারা ক্যান্সার সচেতনতা এবং চিকৎসার অগ্রগতিতে এভারকেয়ার হসপিটাল ঢাকা এর পরিচর্যা ও প্রতিশ্রুতিকে তুলে ধরা হয়। উক্ত বৈঠকে ক্যান্সার প্রতিরোধে সকলের সচেতনতা বৃদ্ধির দিকে জোর নজর দেওয়া হয়। এছাড়াও, ক্যান্সার সচেতনতামূলক বিভিন্ন ক্যাম্পেইন, ক্যান্সার নিয়ে ভুল ভ্রান্ত মতামত, চিকিৎসা বিজ্ঞান ও গণমাধ্যম এর সমন্বয়ে ক্যান্সার সচেতনতা বৃদ্ধিতে এক সাথে কাজ করাসহ বিভিন্ন বিষয়ে আলোকপাত করা হয়।

উক্ত গোলটেবিল বৈঠকের লক্ষ্য ছিল ক্যান্সার প্রতিরোধ, চিকিৎসা, রোগ নির্ণয়, জনশক্তি ও অবকাঠামোগত উন্নয়ন এবং সকলের বোঝাপড়া বাড়ানোর জন্য সহযোগিতার বিষয়ে সর্বস্তরে সচেতনতা বৃদ্ধি করা। এছাড়াও, ক্যান্সার সম্পর্কে ভ্রান্ত ধারণাগুলো দূর করে চিকিৎসা বিজ্ঞানের ধারা মোতাবেক ক্যান্সার সচেতনতার প্রচারা অভিযানে সম্মিলিত প্রচেষ্টার উপর জোর দেওয়া হয়।

এভারকেয়ার হসপিটাল ঢাকা দেশের মাটিতে দিচ্ছে বোন ম্যারো ট্রান্সপ্ল্যান্ট, হেমাটোলজি ও স্টেম সেল ট্রান্সপ্ল্যান্ট মেডিকেল অনকোলজি, রেডিয়েশন অনকোলজি, সার্জিক্যাল অনকোলজি, পেইন ও পালিয়াটিত কেয়ারসহ বিভিন্ন বিস্তৃত পরিসেবা। এখানে অভিজ্ঞ ক্যান্সার বিশেষজ্ঞ, সার্জন এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীদের দক্ষ দল রয়েছে, যারা ক্যান্সারের সর্বোচ্চ মানের চিকিৎসা সেবা প্রদানে সর্বদা নিয়োজিত।

এভারকেয়ার গ্রুপ বিশ্বাস করে যে স্বাস্থ্যসেবা একটি মৌলিক অধিকার। উদীয়মান বাজারে বিনিয়োগের মাধ্যমে স্থানীয় জনগণের চাহিদা পূরণে প্রাইভেট ও মানসম্মত স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে প্রতিজ্ঞাবদ্ধ প্রতিষ্ঠান। টেকসই অর্থনৈতিক উন্নয়নের দৃঢ় সমর্থক হিসেবে উদীয়মান বাজারে বসবাসরত সকল বয়সের মানুষের সুস্বাস্থ্য নিশ্চিত করার বৈশ্বিক চ্যালেঞ্জে সাড়া দিয়েছে এভারকেয়ার।
প্রতিষ্ঠানটি প্রচলিত স্বাস্থ্যসেবার ধারা পরিবর্তন ও রূপান্তরকরণের মাধ্যমে, ক্রস-কন্টিনেন্টস প্ল্যাটফর্মের সমন্বয়ে তাদের উন্নত ও মানসম্মত মেডিকেল সেবা সরবরাহ করছে। বাংলাদেশ, ভারত, পাকিস্তান, কেনিয়া এবং নাইজেরিয়া সহ দক্ষিন এশিয়া ও আফ্রিকার উদীয়মান বাজারজুড়ে তাদের সমন্বিত স্বাস্থ্যসেবা সরবরাহকারী প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে যাচ্ছে

এভার খকেয়ার হাসপাতাল । ৩০টি হাসপাতাল, ১৬টি ক্লিনিক, ৮২টি ডায়াগনস্টিক সেন্টার এবং দুটি ব্রাউনফিন্ড অ্যাসেটস এই প্রতিষ্ঠানের পোর্টফোলিওার অন্তর্ভুক্ত রয়েছে।
দেশের উদীয়মান বাজারে একটি সিস্টেম্যাটিক স্বাস্থ্যসেবা তৈরি করতে প্রায় ১১ হাজার কর্মী নিরলস ভাবে পরিশ্রম করে যাচ্ছে। দেশের মাটিতে আন্তর্জাতিক মানের স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে এভারকেয়ার গ্রুপ গর্বিত। এভারকেয়ার হেলথ ফান্ড-এর মালিকানাধীন একটি প্রতিষ্ঠান এভারকেয়ার, যা উদীয়মান বাজারে ১ বিলিয়ন মার্কিন ডলার সমতুল্য রাইজ ফান্ডস পরিচালিত স্বাস্থ্যসেবা তহবিল, যা বৈশ্বিক বিকল্প সম্পদ ব্যবস্থাপক টিপিজি’র প্রভাব বিনিয়োগের একটি প্ল্যাটফর্ম। এভারকেয়ার স্বাস্থ্য তহবিল বিশ্বের শীর্ষস্থানীয় অর্থনৈতিক উন্নয়ন সংস্থা এবং বিশ্বের অন্যান্য প্রভাবিত বিনিয়োগকারীদের সমন্বয়ে গঠিত একটি প্রতিষ্ঠান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন
বাংলাদেশ ক্যান্সার সোসাইটির সভাপতি অধ্যাপক  গোলাম মহিউদ্দীন ফারুক, বাংলাদেশ সোসাইটি অব রেডিয়েশন অনকোলজিসস্ট এর সভাপতি প্রফেসর ডাঃ কাজী মুশতাক হোসেন, হেমাটোলজী সোসাইটি অব বাংলাদেশের সভাপতি ব্রিজে (অব.) ডা. এ.কে মো: মোস্তফা আবেদিন, গ্রিণবি কমিউনিকেশনস-এর সিইও হাসান আবিদুর রেজা জুয়েল, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, রাজনৈতিক বিশ্লেষক সুভাষ চন্দ্র সিংহ রায়, ঢামেক এর হেমাটোলজী বিভাগের অধ্যাপক ডাঃ অধিল রন্ধন বিশ্বাস, নেকা বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকিউলার বায়োলজী বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ডাঃ মো. ইসমাইল হোসেন, চিকিৎসাবিজ্ঞানী অধ্যাপক ডা. শুভাগত চৌধুরী, লেখক ও অধ্যাপক ড. মোহাম্মদ শামসুল আলম, এবং বায়োমেড মলিকিউলার ডায়াগনস্টিকস-এর সিইও অধ্যাপক ডাঃ তাসনীম আবা।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এভারকেয়ার হসপিটাল ঢাকা এর ডাঃ আবু জাফর মোহাম্মদ সালেহ, ডাঃ ফেরদৌস শাহরিয়ার সাঈদ, ডাঃ বিশ্বজিৎ ভট্টাচার্য, অধ্যাপক ডাঃ রাজু তিতাস চাকো, ডাঃ আরমান রেজা চৌধুরী, অধ্যাপক ডাঃ বায়হান হোসাইন, অধ্যাপক ব্রি.জে. (অব) ডাঃ এস এম মাহবুবুল আলম, ডাঃ মিজানুর রহমান, এভারকেয়ার হসপিটালস, বাংলাদেশ এর চিফ মার্কেটিং অফিসার ভিনয় কাউল-সহ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম