1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাজধানী মিরপুরের  প্যারিস খাল’  ময়লার ভাগারে পরিনত হয়েছে। উদ্ধারে  কাজে নামছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে সীমান্ত হত্যা ও বিদেশী আগ্রাসন বন্ধের দাবীতে লাশের মিছিল ! নবীগঞ্জে শাখা বরাক বাঁচাতে পদযাত্রা পরিবেশ রক্ষায় নাগরিক আন্দোলনে এগিয়ে আসুন গাজীপুরে ১৫ ঘন্টায় তিনজনের আত্মহত্যা গাজীপুরে সিটি কর্পোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় শ্রমিকের মৃত্যু শ্রীপুরের বরমী থেকে একটি বিদেশি পিস্তল,১ রাউন্ড গুলি ও ১০০পিস ইয়াবাসহ গ্রেফতার-১ বাঁশখালীতে বেকারির শ্রমিক হত্যাকান্ডের আসামী মাহাবুব গ্রেপ্তার কুবিতে বিজ্ঞান উৎসব অনুষ্ঠিত। চৌদ্দগ্রামে সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপিকে মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা মাগুরায় সংঘর্ষের ঘটনায় মামলা, আটক-৩ মাগুরায় শহিদ ও মৃত মুক্তিযোদ্ধাদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

রাজধানী মিরপুরের  প্যারিস খাল’  ময়লার ভাগারে পরিনত হয়েছে। উদ্ধারে  কাজে নামছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।

আল হাসান মোবারক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারি, ২০২৪
  • ২২ বার

আগামী শুক্রবার থেকে উদ্ধারে  কাজ শুরু করারা জন্য ঢাকা উত্তর সিটি কর্পোরেশন স্থানীয় বাসিন্দা সকলের কাছে সহয়াতা চাইলেন মেয়র আতিক


দখল আর দূষণে অস্তিত্ব হারাতে বসেছে রাজধানী ঢাকার মিরপুর এলাকার প্যারিস খাল। তবে এবার এই খালে প্রাণ ফেরাতে উদ্ধারকাজে নামছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন।
আগামী  ২ ফেব্রুয়ারি ২৪ শুক্রবার থেকেই শুরু হবে এই খালের পরিচ্ছনতা ও অবৈধ স্থাপনা অপসারণ কার্যক্রম।
বুধবার মিরপুর ১১ নম্বর এলাকায় প্যারিস খাল পরিদর্শন শেষে এ কথা জানান ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।
মেয়র আতিক সাংবাদিকদের জনান, “মিরপুরের এই খালটির প্রস্থ ৪০ ফুট হলেও কোনো কোনো জায়গায় এখন ১০-১১ ফুট অবশিষ্ট আছে। উদ্ধারের পর খালের পাশে ওয়াকওয়ে করা হবে। খাল পরিষ্কার থাকলে অসুখ বিসুখ  কম হবে। মশার প্রজনন  ও উৎপাদন কন  হবে।
এ সময় মেয়র খাদ অবৈধ দক্ষল ও পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমে স্থানীয়দের এলাকা বাসিন্দাদের  সহযোগিতা জন্য  আহবান  জানিয়েছেন ।


তিনি আরও  বলেন, “যখন খাল পরিষ্কারের মেশিন আসবে, তখন তাদের নানা বাঁধা  বিপত্তিতে পড়তে হবে। খাল দখল কারা  কোনো সমাধান নায়,  উচ্ছেদ  না করা ছাড়া কোনো সমাধান নেই। যারা এখানে বসবাস করেন, তাদের চলে যেতেই হবে। কারণ ভাঙা শুরু করলে থাকার কোনো সুযোগ নেই, তা দখল মুক্ড অবস্থা বন্ধ হবে না।”
ঢাকার অন্যা খালগুলোর মতোই এই খালের সংস্কার করা হচ্ছে জানিয়ে মেয়র বলেন, “ঢাকার যেসব খাল এভাবে দখল করা হয়েছিল সবগুলোই কিন্তু ধীরে ধীরে আমরা উদ্ধার করে আনছি । ভবিষ্যতে খাল গুলোর স্থায়ী সমাধান আসবে ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম